সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ডেঙ্গু প্রতিরোধে মাসে ৫০ হাজার টাকা পাবেন কাউন্সিলররা

যাযাদি রিপোর্ট
  ০৭ মে ২০২৪, ০০:০০
ডেঙ্গু প্রতিরোধে মাসে ৫০ হাজার টাকা পাবেন কাউন্সিলররা

ডেঙ্গু প্রতিরোধে জনমত সৃষ্টি ও র?্যালি করতে প্রতিমাসে ডিএনসিসির কাউন্সিলরদের ৫০ হাজার করে টাকা দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র আতিকুল ইসলাম।

সোমবার সকালে রাজধানীর কুড়িল প্রগতি সরণিতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম ও মশক নিধন অভিযানে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, কাউন্সিলররা এলাকার মুরুব্বি, স্কুলের শিক্ষক, মাদ্রাসা, মসজিদ ও মন্দিরে সবার সঙ্গে আলাপ করবেন। ঘরবাড়ি ও নিজস্ব জায়গা পরিষ্কার করার কথা জানাবেন। সিটি কর্পোরেশনের গাছগুলো রক্ষণাবেক্ষণের বিষয়ে জানাবেন। আমাদের নির্দেশনা অনুযায়ী কাউন্সিলররা জনগণের সঙ্গে সম্পৃক্ত হয়ে কাজ করবেন। কোন কোন জায়গার স্বচ্ছ পানি জমে এডিস মশার লার্ভা জন্ম নেয় এসব বিষয়ে তারা জনগণকে সচেতন করবেন। আমাদের চ্যালেঞ্জ অনেক। একদিকে দাবদাহ অন্যদিকে এডিস মশা, আরেক দিকে সিটি কর্পোরেশনে রোপণ করা গাছগুলোকে রক্ষা করা। আমরা মনে করি, কোনো চ্যালেঞ্জই চ্যালেঞ্জ মনে হবে না, যদি জনগণ আমাদের সঙ্গে এগিয়ে আসে। অফিস দোকান ও যার যার বাসাবাড়ি যদি নিজেরা পরিষ্কার করি তাহলে এডিস মশা জন্মাবে না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, আমরা দেখেছি একটু বৃষ্টি হলেই ফার্মগেটের মনিপুরি পাড়ায় পানি জমে যায়। এ রকম অবস্থা কখনো হয়নি। একটি হচ্ছে জলাবদ্ধতা আরেকটি হচ্ছে জলজট। তিন দিন, চার দিন পানি জমে থাকলে সেটি হলো জলাবদ্ধতা। আর যেখানে পানি জমে সেটা হলো জলজট। জলজট নিরসনের জন্য আমরা কুইক রেসপন্স টিম করেছি। দেশের ইতিহাসে যখন সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে তখনো জলবদ্ধতা হয়নি। তখন উত্তর সিটি কর্পোরেশনে পানি জমেছে তবে দুইদিন তিনদিন পর পানি থাকেনি। পানি জমলে সরে যেতে যতটুকু সময় লাগে সেই সময় তো দিতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে