সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শিক্ষার মান নিশ্চিতে তত্ত্বাবধান কার্যক্রম জোরদারের নির্দেশ

গাজীপুর প্রতিনিধি
  ০৭ মে ২০২৪, ০০:০০
শিক্ষার মান নিশ্চিতে তত্ত্বাবধান কার্যক্রম জোরদারের নির্দেশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে উচ্চ শিক্ষার গুণগতমান নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তত্ত্বাবধান কার্যক্রম জোরদার করার নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সোমবার দুপুরে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে গেলে রাষ্ট্রপতি এ নির্দেশনা দেন।

সাক্ষাৎকালে উপাচার্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের একাডেমিকসহ সার্বিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

দেশব্যাপী উচ্চ শিক্ষা বিস্তারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অবদান তুলে ধরে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, শিক্ষা বিস্তারের পাশাপাশি শিক্ষার গুণগতমান নিশ্চিত করা খুবই জরুরি। শিক্ষার্থীরা যাতে ডিগ্রি অর্জন করে জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারে সেই লক্ষ্যে তিনি প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রম বাড়ানোর ওপর জোর দেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতাধীন শিক্ষকদের উচ্চতর প্রশিক্ষণ এবং দক্ষতাভিত্তিক কার্যক্রম বাস্তবায়নেরও পরামর্শ দেন রাষ্ট্রপতি।

সাক্ষাৎকালে উপাচার্য মো. মশিউর রহমান বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ও ফিজিক্যাল মাস্টারপস্ন্যান, আইসিটি মাস্টারপস্ন্যান, কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্টের (সিইডিপির) আওতায় শিক্ষক প্রশিক্ষণ, বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউটে এমফিল লিডিং টু পিএইচডি প্রোগ্রামে গবেষক ভর্তি, শিক্ষার্থীদের জন্য দক্ষতাভিত্তিক ১২টি পোস্ট গ্র্যাজুয়েট ডিপেস্নামা প্রোগ্রাম (পিজিডি), ১৯টি শর্ট কোর্স প্রবর্তন, শ্রেণিকক্ষকে আনন্দময় করে কীভাবে শিক্ষার্থীদের শ্রেণিকক্ষমুখী করে তোলা যায় সেসব বিষয়সহ বহুবিধ কর্মকান্ড সম্পর্কে সার্বিক অগ্রগতি মহামান্য রাষ্ট্রপতির কাছে তুলে ধরেন।

এ সময় উপাচার্য বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনের সু্যভেনির, বার্ষিক প্রতিবেদন, ত্রৈমাসিক প্রকাশনা সমাচার, ডায়েরি ও ক্যালেন্ডার রাষ্ট্রপতির হাতে তুলে দেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে