logo
শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৬

  স্বদেশ ডেস্ক   ২৯ মে ২০২০, ০০:০০  

১৫ জেলায় ২৩ লাশ উদ্ধার

চট্টগ্রামের সীতাকুন্ডে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। এদিকে, কক্সবাজার টেকনাফ, যশোরে মনিরামপুর ও অভয়নগর, নীলফামারী, মাদারীপুর, কুমিলস্নার দাউদকান্দি, চট্টগ্রামের আনোয়ারা, ফেনীর দাগনভূঞা, মেহেরপুরের গাংনী, বগুড়ার শাজাহানপুর ও ধুনট, ব্রাহ্মণবাড়িয়ার সরাইল, সিরাজগঞ্জের শাহজাদপুর, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ, দিনাজপুরের ঘোড়াঘাট, নোয়াখালীর হাতিয়া এবং সুনামগঞ্জের জগন্নাথপুর থেকে ২২ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আমাদের স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর :

সীতাকুন্ড (চট্টগ্রাম) : চট্টগ্রামের সীতাকুন্ডে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রুহুল আমিন (৬০) নামে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় জড়িত রফিকুল ও তার স্ত্রী হোসনে আরা বেগমকে আটক করেছে পুলিশ। শনিবার দুপুরে উপজেলার উত্তর বাঁশবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে।

যশোর : যশোরের মণিরামপুরে মানসিক প্রতিবন্ধী ছেলে ইদ্রিস আলীর (২২) শাবলের আঘাতে মারা গেছেন বাবা সাহিল উদ্দীন (৫৫)। বুধবার বিকেলে হামলার শিকার হয়ে গুরুতর অবস্থায় খুলনায় নেওয়ার পথে তার মৃতু্য হয়। খবর পেয়ে রাতে মণিরামপুর থানা পুলিশ লাশ উদ্ধার করেছে। এ ঘটনায় ছেলে ইদ্রিস আলীকে আটক করা হয়েছে।

অপরদিকে, অভয়নগরে ফুফাতো ভাই জাকির হোসেন মোল্যার (৩০) দায়ের কোপে আহত মামাতো ভাই এরশাদ আলী বিশ্বাস (৩৫) নামে এক যুবকের মৃতু্য হয়েছে।

নীলফামারী : গত তিন দিনে নীলফামারীতে ৩ জনের লাশ উদ্ধার করেছে পুলিশ। এসব ঘটনায় আটক করা হয়েছে ৩ জনকে। সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের হালির বাজার থেকে বৃহস্পতিবার বেলা ১১টায় মিনা দাস (২৫) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করা হয়েছে। মিনা ওই এলাকার তিমু দাসের স্ত্রী। অপরদিকে সদরের ফুলতলা হরিবলস্নব গ্রামে নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে মঙ্গলবার ভোরে শামীম (২৭) আত্মহত্যা করেন। এদিকে সোমবার রাতে জলঢাকায় আদুরী (২১) নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

মাদারীপুর : মঙ্গলবার রাতে জুয়া খেলা ও মাদক খাওয়া নিয়ে সংঘর্ষে বুধবার রাতে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাসেল ঘরামী (২৬) নামে এক যুবকের মুতু্য হয়েছে। এ ঘটনায় রাতেই সদর মডেল থানা পুলিশ নিহত রাসের চাচাতো ভাই কামাল ঘরামীকে আটক করেছে। ঘটনাটি ঘটেছে সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের চাপাতলী গ্রামের ঘরামী বাড়ি। নিহত রাসেল একই এলাকার দেলোয়ার ঘরামীর ছেলে।

টেকনাফ (কক্সবাজার) : উপজেলার হোয়াইক্যং ঊলুবনিয়া থেকে রোহিঙ্গা সশস্ত্র সন্ত্রাসীদের হাতে অপহৃত আব্দুর রশিদের হাত বাঁধা ও আঘাতপ্রাপ্ত লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার ভোর সাড়ে ৫টায় উপজেলার হোয়াইক্যং উলুবনিয়া এবং উখিয়া উপজেলার পালংখালীর মধ্যবর্তী আঞ্জুমান খালে কাঁকড়া শিকারের সময় মোস্তাফিজ নামে এক ব্যক্তি ওই লাশ দেখতে পেয়ে খবর দিলে এলাকাবাসী মৎস্যঘের হতে অপহৃত কাটাখালী পূর্বপাড়ার মিয়া হোছনের ছেলে আব্দুর রশিদ ওরফে সাদেক বলে শনাক্ত করে।

দাউদকান্দি (কুমিলস্না) : কুমিলস্নার দাউদকান্দি ও তিতাস উপজেলায় পৃথক দুটি হত্যা কান্ডের ঘটনা ঘটেছে। প্রতিপক্ষরা একজনকে কুপিয়ে ও অন্যজনকে গলা কেটে হত্যা করেছে। দাউদকান্দির স্থানীয় পিপইয়াকান্দিতে রোববার সীমানা বিরোধ নিয়ে নুরু শাফীকে (৫০) কুপিয়ে হত্যা করে।

আনোয়ারা (চট্টগ্রাম) : আনোয়ারায় পরৈকোড়া ইউনিয়নের তালশরা ও বৈরাগ ইউনিয়নের হুন্দীপ পাড়ায় পৃথক দুই ঘটনায় প্রতিপক্ষের লাটির আঘাতে স্কুলছাত্রসহ ২ খুনের ঘটনা ঘটেছে। নিহতরা হলেন- উপজেলার পরৈকোড়া ইউনিয়নের তালসরা গ্রামের ইয়াছিন (২৬) ও হুন্দীপ পাড়া এলাকার মাসুদুল আলম সিকদার (১৬)।

ফেনী : দাগনভূঞায় ইয়াছমিন আক্তার পিনু নামে এক গৃহবধূ ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে বলে জানা গেছে। উপজেলার মোমারিজপুর গ্রামের হৈদের পুকুর এলাকার মিয়ান কাজী বাড়িতে শুক্রবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। নিহত পিনু সোনাগাজী উপজেলার চরচান্দিয়া গ্রামের জয়নাল আবদীনের মেয়ে।

গাংনী (মেহেরপুর) : উপজেলার বামন্দী বাজারের একটি বাড়ি থেকে সুন্দরী খাতুন (৫০) নামের এক নারীর অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে দুর্গন্ধ পেয়ে স্থানীয়রা থানায় জানালে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

শাজাহানপুর (বগুড়া) : শাজাহানপুরে খোট্রাপাড়া ইউনিয়নের জালশুকা ব্রিজ এলাকার ইছামতি নদী থেকে ভাসমান অবস্থায় মিশু (২৫) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। মিশু গাবতলী উপজেলার বাগবাড়ি গ্রামের জালাল উদ্দিনের ছেলে।

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) : উপজেলার কালিকচ্ছ মধ্যপাড়া পুকুর থেকে শনিবার সকালে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত যুবক উপজেলার সদর ইউনিয়নের বেপারি পাড়া এলাকার আঁখি মিয়ার ছেলে রিয়াজ মিয়া (২৪)।

শাহজাদপুর (সিরাজগঞ্জ) : উপজেলার কৈজুরী ইউনিয়নের গুধিবাড়িতে দুপক্ষের সংঘর্ষে উভয় গ্রম্নপের দুজন নিহত হয়েছে। নিহতরা হলেন- আব্দুল মান্নানের ছেলে রিপন (৩২) ও আনছার মোলস্নার ছেলে আশরাফুল (১৫)। এদিকে, সোমবার উপজেলার রূপবাটি ইউনিয়নের শেলাচাপরী পূর্বপাড় মধ্যপাড়া জামে মসজিদে ঈদুল ফিতরের নামাজের প্রথম জামাতে সেজদারত অবস্থায় মৃত্যুবরণ করেছেন নন্দলালপুর ওয়ারেছিয়া সিনিয়র মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা আইয়ুব আলী (৬৭)।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : ঈশ্বরগঞ্জে জুয়া খেলার সময় বিলের পানিতে ঝাপ দেওয়ার ৩ দিন পর বৃহস্পতিবার সকালে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। এর আগে মঙ্গলবার জুয়ার আসরে ম্যাজিস্ট্র্রেট পুলিশের অভিযানের সময় পালাতে গিয়ে নিখোঁজ হন মাইজবাগ ইউপির সদস্য রফিকুল ইসলাম রবির বড় ভাই বাবুল মিয়া বকুল (৪৫) নামে ওই ব্যক্তি।

ধুনট (বগুড়া) : ধুনটে বিষাক্ত মদ্যপানে দুই যুবকের মৃতু্য হয়েছে। বুধবার উপজেলার কালেরপাড়া ইউনিয়নের ঈশ্বরঘাট গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- ওই ইউনিয়নের ঈশ্বরঘাট গ্রামের আব্দুর রশিদের ছেলে আল-আমিন (৩৫) ও আজিবর রহমানের ছেলে আব্দুল আলিম (৩০)।

ঘোড়াঘাট (দিনাজপুর) : ঘোড়াঘাটে হারিয়ে যাওয়ার ৯ দিন পর বুধবার সামুয়েল সরেন (৩০) নামের এক আদিবাসী যুবকের অর্ধগলিত লাশ ভুট্টা খেত থেকে উদ্ধার করেছে পুলিশ। উপজেলার আবিরেরপাড়া গ্রামের চন্ডা সরেনের ছেলে।

হাতিয়া (নোয়াখালী) : হাতিয়ার সোনাদিয়া ইউনিয়নের জবেদ আলী বাজারের পাশে এক পরিত্যক্ত ডোবা থেকে বুধবার সকালে রহমত উল্যাহ ফরিদ (৩৫) নামের এক ভূষা মাল ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ।

জগন্নাথপুর (সুনামগঞ্জ) : উপজেলার কলকলিয়া ইউনিয়নের নাদামপুর গ্রামে ছোট ভাইয়ের দুই বউয়ের ঝগড়া থামাতে গিয়ে প্রাণ হারিয়েছেন বড় ভাই রোয়াব আলী (৪৮)।

ওই গ্রামের আব্দুর রউফের ছেলে নাছির উদ্দিনের দুই বউয়ের মধ্যে বুধবার রাতে ঝগড়া লাগে। ঝগড়া থামাতে এগিয়ে গেলে রোয়াব আলী আঘাত পান। তাকে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে