logo
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ ৬ আশ্বিন ১৪২৭

  স্বদেশ ডেস্ক   ১২ আগস্ট ২০২০, ০০:০০  

মাস্ক পরাতে অভিযানে ভ্রাম্যমাণ আদালত

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মাক্স পরাতে দেশের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা অব্যাহত রেখেছে ভ্রাম্যমাণ আদালত। আমাদের স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর:

মাদারীপুর :মাদারীপুরে করোনাভাইরাসের সংক্রমণ রোধে মাঠে নেমেছে ভ্রাম্যমাণ আদালতের ১৪টি দল। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. রহিমা খাতুনের নেতৃত্বে মঙ্গলবার সকাল থেকে জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালিত হয়। তাদের সঙ্গে যোগ দেন জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও বণিক সমিতির নেতারা। এ সময় হাটবাজার ও রাস্তাঘাটে শতভাগ মাস্ক পরা নিশ্চিত করা হয়। মাস্ক ছাড়া যারা বাইরে বের হয়েছেন তাদের সতর্ক করেন প্রশাসন ও জনপ্রতিনিধিরা।

জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, ব্যবসায়ীসহ সাধারণ মানুষকে মাস্ক ব্যবহারের জন্য সতর্ক করা হয়েছে। বুধবার থেকে মাস্ক ছাড়া সব ধরনের সার্ভিস বন্ধ থাকবে। কোনো দোকানে মাস্ক ছাড়া কেনাবেচা করা যাবে না। যে কোনো পরিবহণে চলতে হলে চালক-যাত্রী সবাইকে বাধ্যতামূলক মাস্ক পরতে হবে। সরকারি অফিসগুলোতে মাস্ক ছাড়া কোনো সেবা দেওয়া যাবে না। এ সময় উপস্থিত ছিলেন সদর ইউএনও মো. সাইফুদ্দিন গিয়াস, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, মাদারীপুর বণিক সমিতির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম তুষার ভুইয়া, কাউন্সিলর মনিরুজ্জামান আকতার হাওলাদার, সৈয়দা সালমা প্রমুখ।

কাশিয়ানী (গোপালগঞ্জ) : গোপালগঞ্জের কাশিয়ানীতে মাস্ক না পরায় পাঁচজনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার উপজেলার সদর বাজারে সহকারী কমিশনার (ভূমি) মো. আতিকুল ইসলামের ভ্রাম্যমাণ আদালতে এ জরিমানা করা হয়।

জগন্নাথপুর (সুনামগঞ্জ) : সুনামগঞ্জের জগন্নাথপুরে মাস্ক না পরে চলাফেরার দায়ে পৌরশহরে ১৬ জনকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার বিকালে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্য বিধি ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাতের ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করে। এ সময় মাস্ক ব্যবহার না করায় ১৬ জনকে ১০ হাজার ৭৯০ টাকা জরিমানা করা হয়।

লাখাই (হবিগঞ্জ) :করোনাভাইরাসের সংক্রমণ রোধে হবিগঞ্জের লাখাইয়ে মাস্ক ছাড়া পথচারীদের মধ্যে মাস্ক বিতরণ করেছেন লাখাইয়ের ইউএনও লুসি কান্ত হাজং। মঙ্গলবার উপজেলার স্থানীয় বুলস্না বাজার ও শালদিঘা এলাকায় পথচারী ও পরিবহণের যাত্রীদের করোনা প্রতিরোধে সচেতনতা বাড়াতে তিনি এ মাস্ক বিতরণ করেন। এ সময় গণপরিবহণে স্বাস্থ্য বিধি লঙ্ঘনের দায়ে চার পরিবহণ চালককে অর্থদন্ড করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক লুসি কান্ত হাজং।

ঝিনাইগাতী (শেরপুর) : শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় ঈদপরবর্তী ঢাকাগামী যাত্রীদের কাছে অতিরিক্ত ভাড়া আদায় ও মাস্ক ব্যবহার না করায় অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন। সোমবার ইউএনও রুবেল মাহমুদ ও সহকারী কমিশনার (ভূমি) জয়নাল আবেদীন এ অভিযান পরিচালনা করেন। এ সময় যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া না নেওয়া ও স্বাস্থ্য বিধি মেনে বাস চালাতে মালিকদের নির্দেশ দেওয়া হয়। অভিযানে অবকাশ, সিয়াম এন্টারপ্রাইজ, ইছামতি ও শামীম ইয়াসার বাস কাউন্টারের সামনে থাকা বাসে উঠে যাত্রীদের সেবা প্রত্যক্ষ করেন কর্মকর্তারা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে