logo
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ ৬ আশ্বিন ১৪২৭

  মদন (নেত্রকোনা) প্রতিনিধি   ১২ আগস্ট ২০২০, ০০:০০  

মদনে স্বাস্থ্যবিধি না মেনে চলছে যাত্রীবাহী বাস

নেত্রকোনার মদন উপজেলার যাত্রীবাহী পরিবহণ নিয়মনীতির তোয়াক্কা না করেই দেদার চলছে। উপজেলায় চলাচলরত বাসগুলো অতিরিক্ত ভাড়া আদায় ও স্বাস্থ্যবিধি না মেনে যাত্রী বহন করছে। প্রশাসন মাঝেমধ্যে মোবাইল কোর্ট বসিয়ে জরিমানা করলেও তা উপকারে আসছে না।

মঙ্গলবার সরেজমিনে দেখা যায়, মদন থেকে ঢাকাগামী বাসটার্মিনালে পরিবহণগুলো স্বাস্থ্যবিধি অমান্যসহ অতিরিক্ত ভাড়া আদায় করছে। যাত্রী পরিবহণের ক্ষেত্রে প্রতিটি দুই সিটের বিপরীতে দুজনকেই টিকিট দেওয়া হয়েছে। এ ছাড়াও অধিকাংশ গাড়ির ফিটনেস নেই। যাত্রী আবুল বাশার, জীবন মাস্টার, সুজন, তসলিম, শিউলি আক্তার, রিনা বেগম ও আসাদুলসহ অনেক যাত্রী অভিযোগ করে বলেন, বাসের টিকিট নেওয়ার সময় তাদের একজনকে ২ সিটের বিপরীতে এক সিটের টিকিট দেওয়া হচ্ছে। প্রতিবাদ করলে বলে, 'স্বাস্থ্যবিধি বলতে কিছু নাই, যেতে চাইলে যান, না হয় বিকল্প চিন্তা করেন।' গাড়িচালক পলাশ বলেন, কীসের স্বাস্থ্যবিধি কীসের আইন-কানুন, এগুলো খাতা-কলমে আছে, মাঝেমধ্যে অভিযান চালিয়ে জরিমানা নেয়। এর বেশি কিছু করতে পারবে না।

টার্মিনালের সাধারণ সম্পাদক নুরু খান বলেন, স্বাস্থ্যবিধি অমান্যসহ অতিরিক্ত ভাড়া ও যাত্রী বহন করলে এ দায়ভার তাকেই নিতে হবে। তাদের নির্দেশনা আছে স্বাস্থ্যবিধি অমান্য এবং অতিরিক্ত ভাড়া ও যাত্রী নিতে পারবে না।

ইউএনও বুলবুল আহমেদ বলেন, কয়েকদফা অভিযান চালিয়ে বেশ কয়েকটি পরিবহণকে জরিমানা করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে