শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
পোল্যান্ডের পোভিসল্যান্সকি বিশ্ববিদ্যালয়ে 'আন্তর্জাতিক সপ্তাহ-২০২২'

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ৫ সদস্যের প্রতিনিধি দলের অংশগ্রহণ

নতুনধারা
  ২৯ মে ২০২২, ০০:০০

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) একাডেমিক এবং প্রশাসনিক প্রতিনিধির সমন্বয়ে ৫ সদস্যের একটি দল ইউরোপীয় ইউনিয়নের ইরাসমাস+-এর স্টাফ এক্সচেঞ্জ গ্রান্টের অধীনে পোল্যান্ডের পোভিসল্যান্সকি বিশ্ববিদ্যালয়ে ২৪ থেকে ২৮ মে পর্যন্ত 'আন্তর্জাতিক সপ্তাহ-২০২২'-এ অংশগ্রহণ করেছে। এ বছর ৩৫টিরও বেশি দেশ থেকে প্রায় ৬০টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণকারীরা এই প্রোগ্রামে যোগ দিয়েছেন।

প্রোগ্রামের অংশ হিসেবে ডিআইইউ- এর বিশেষ প্রতিনিধিদল নিজেদের বক্তব্য প্রদান করার পাশাপাশি বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশের সংস্কৃতি উপস্থাপন করে, সেমিনারে অংশ নেয়, আন্ত-সাংস্কৃতিক কার্যক্রম, গবেষণা, আলোচনা, শহর পরিদর্শন এবং পোলিশ সংস্কৃতি সম্পর্কে বিস্তর গবেষণায় অংশ নেয়। উভয় বিশ্ববিদ্যালয়ের সম্পর্কের উন্নয়নে এবং পারস্পরিক সহযোগিতা বৃদ্ধিতে ডিআইইউ-এর প্রতিনিধিদল পোভিসল্যান্সকি বিশ্ববিদ্যালয়ে ভাইস-রেক্টর প্রফেসর ডক্টর কাতারজিনা স্ট্রজালা-ওসুচ এবং ইরাসমাস+-এর ইন্টারন্যাশনাল অফিসের প্রোগ্রাম কো-অর্ডিনেটর, মিসেস পাউলিনা ওসুচের সঙ্গে সাক্ষাৎ করেন এবং ভবিষ্যৎ সহযোগিতার আশ্বাসসহ শুভেচ্ছা স্মারক বিনিময় করেন।

ডিআইইউ প্রতিনিধি দলটি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগ, ইনোভেশন এন্ড এন্ট্রাপ্রেনরশিপ বিভাগ, বিজনেস এডমিনেসট্রেশন বিভাগ পরিদর্শন করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং ইন্টারন্যাশনাল এফেয়ার্সের কর্মকর্তারা এই প্রোগ্রামে অংশগ্রহণ করেন। ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দলের সদস্যরা হলেন- ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী প্রধান সিদ্দিকুর রহমান, উদ্ভাবন ও উদ্যোক্তাবৃত্তি বিভাগের প্রধান মোহাম্মদ কামরুজ্জামান, ফার্মেসি বিভাগের সহযোগী প্রধান ড. শরীফা সুলতানা, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সানজীদা খান এবং প্রশাসনিক কর্মকর্তা মো. নাজমুল ইসলাম। প্রতিনিধি দলের ভ্রমণের খরচ, প্রোগ্রামের ফি, টু্যর ফিসহ যাবতীয় খরচ 'স্টাফ এক্সচেঞ্জ' প্রোগ্রামের আওতায় ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিকবিষয়ক অফিস সহায়তা করে।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সর্বদা বিশ্বব্যাপী শিক্ষার্থীদের এবং কর্মীদের প্রচার এবং সংযোগের জন্য এক ধাপ এগিয়ে এবং বর্তমানে ক্রমাগত সুযোগ তৈরি করতে বিশ্বব্যাপী প্রায় ৪৫০টি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে একাডেমিক অংশীদারিত্ব রয়েছে। প্রতি বছর ডিআইইউ-এর এশিয়া, ইউরোপ, উত্তর এবং দক্ষিণ আমেরিকার দেশগুলোর অংশীদার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে অনেক ছাত্র এবং কর্মীদের বিনিময় করছে- যা ডিআইইউকে সত্যিকারের আন্তর্জাতিক শিক্ষায় অগ্রগামী করেছে। বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে