জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অজুহাতে অতিরিক্ত ভাড়া আদায়

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অজুহাতে অতিরিক্ত ভাড়া আদায়

জ্বালানি তেলের দাম বৃদ্ধির দোহাই দিয়ে নানিয়ারচরসহ বুড়িঘাটে সিএনজিচালিত অটোরিকশা চালকরা নিজেদের ইচ্ছামতো করে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে বলে অভিযোগ উঠেছে।

রাঙামাটি সদর থেকে বনরূপা, মানিকছড়ি, কুতুকছড়ি, ঘিলাছড়ি, বগাছড়ি, ইসলামপুর, বুড়িঘাট ও নানিয়ারচর বাজার এলাকায় অটোরিকশা বেশি চলাচল করে। এসব রুটে চালকরা অতিরিক্ত ভাড়া আদায় করায় নানা সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ যাত্রীদের। আবার অতিরিক্ত ভাড়া না দিলে চালক কর্তৃক নাজেহাল হতে হয় যাত্রীদের। ভাড়া নিয়ন্ত্রণকারী প্রশাসন নীরব থাকায় চালকরা তাদের ইচ্ছা মতো অতিরিক্ত ভাড়া বাড়িয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন একাধিক যাত্রীরা।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত সরেজমিন দেখা গেছে বুড়িঘাট বাজার থেকে রাঙ্গামাটি বনরূপা বাসস্ট্যান্ড পর্যন্ত জনপ্রতি যাত্রীদের বাড়তি ভাড়া দিতে হচ্ছে ৮০-১০০ টাকা করে। এর আগে এই রুটে সিএনজিতে ভাড়া ছিল বুড়িঘাটে ১০০-১২০ টাকা, নানিয়ারচর সদরে ভাড়াছিল ১০০-১৩০ টাকা, কোনো নিয়ম ছাড়াই তেলের মূল্য বৃদ্ধির কারণ দেখিয়ে ৮০-১০০ টাকা বাড়িয়ে জনপ্রতি যাত্রীদের ১৮০-২৫০ টাকা করে ভাড়া আদায় করছেন সিএনজি চালকরা, এসব এলাকার যাত্রীদের ভোগান্তি হলেও বাধ্য হয়ে অতিরিক্ত ভাড়া পরিশোধ করতে হচ্ছে।

নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল ওহাব জানান, কেরোসিন ও ডিজেল, অকটেন চালিত গাড়ির ভাড়া বেড়েছে। কিন্তু এত টাকা গাড়ির ভাড়া বাড়ানো যুক্তিযুক্ত নয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সিএনজি চালক জানান, সবাই ভাড়া বাড়ালে দোষ নাই, তারা বাড়াইলেই যত দোষ। সব কিছুরই দাম বাড়ছে। কেরোসিনের দামের সঙ্গে অকটেন, পেট্রোলের দামও বাড়ছে। আগে অকটেন লিটার কিনতেন ৮৯ টাকা দরে। এখন কিনেন ১৩৫ টাকায়।

অন্যদিকে নানিয়ারচর সদরসহ বিভিন্ন এলাকায় অতিরিক্ত ভাড়া আদায়সহ সড়ক পথে শৃঙ্খলা রক্ষায় এবং স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে সুশৃঙ্খলভাবে যানচলাচলের অনুরোধ জানান স্থানীয় জনসাধারণ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে