শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ই-লাইব্রেরি পরিচালনা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

নতুনধারা
  ২৮ মার্চ ২০২৩, ০০:০০

বাংলাদেশ পর্যটন করপোরেশনের হোটেল অবকাশের ব্যানকুয়েট হলে ২১ মার্চ 'ই-লাইব্রেরি পরিচালনা বিষয়ক প্রশিক্ষণ' কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়নের অপারেশনাল গস্ন্যানের উদ্যোগে বাস্তবায়িত দেশের সব সরকারি মেডিকেল কলেজ এবং ডেন্টাল কলেজের জন্য প্রস্তুতকৃত 'ই-লাইব্রেরি' উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. মো. টিটু মিঞা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক ডা. আবুল বাশার মো. জামাল, অতিরিক্ত মহাপরিচালক (চিকিৎসা শিক্ষা), স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়নের লাইন ডিরেক্টর ডা. মো. মোশারফ হোসেন খন্দকারের সভাপতিত্বে কর্মশালায় দেশের ৩৭টি সরকারি মেডিকেল কলেজ এবং দু'টি ডেন্টাল কলেজের অধ্যক্ষ এবং তাদের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

দেশের শীর্ষস্থানীয় আইটি প্রতিষ্ঠান এথিক্স আযাডভান্স টেকনোলজি লিমিটেডের কারিগরি সহায়তায় নির্মিত এই ই-লাইব্রেরি পস্ন্যাটফর্ম দেশের সব সরকারি মেডিকেল এবং ডেন্টাল কলেজের ছাত্রছাত্রী, শিক্ষক এবং কর্মকর্তা ও কর্মচারীরা নিজস্ব পৃথক আইডির মাধ্যমে সারা দেশ থেকে একযোগে ব্যবহার করতে পারবেন। এই অনলাইন পস্ন্যাটফর্মে এখন পর্যন্ত ৩০০টি চিকিৎসা শিক্ষা সংক্রান্ত বই, ছাত্রছাত্রী এবং শিক্ষকদের ব্যবহারের জন্য একটি অনলাইন বস্নগ এবং অডিও ভিডিও তথ্য সংরক্ষণের ব্যবস্থা আছে। পর্যায়ক্রমে এই অনলাইন ই-লাইব্রেরিতে আরও নতুন নতুন বই সংযুক্ত করা হবে বলে ডা. মো. মোশারফ হোসেন খন্দকার আশা প্রকাশ করেন। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে