শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
বিশ্ব করোনাভাইরাস

দিনে মৃতু্য দেড়শ'র নিচে শনাক্ত সাড়ে ৪৩ হাজার

যাযাদি ডেস্ক
  ২৮ মার্চ ২০২৩, ০০:০০

বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে এক দিনে ১৩৯ জনের মৃতু্য হয়েছে। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৮ লাখ ২৬ হাজার ৯২৫ জনে। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৫৭৯ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ৩৩ লাখ ৩৪ হাজার ৯৩ জনে।

সোমবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃতু্য ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে রাশিয়ায়। দেশটিতে এ সময়ে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৯৪০ জন এবং মারা গেছেন ৩২ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২৫ লাখ ৮৬ হাজার ২১০ জন এবং মৃতু্য হয়েছে ৩ লাখ ৯৭ হাজার ৭৮ জনের।

জাপানে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৩২৪ জন এবং মারা গেছেন ২২ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৪ লাখ ২১ হাজার ৭৮৫ জন আক্রান্ত হয়েছেন এবং ৭৩ হাজার ৭৪৭ জন মারা গেছেন।

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪১১ জন এবং মারা গেছেন ৬ জন। দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৬১ লাখ ২ হাজার ২৯ জন আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ৫৩ হাজার ৭৩০ জন মারা গেছেন।

দক্ষিণ কোরিয়ায় এক দিনে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৩৬১ জন এবং মারা গেছেন ৩ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৭ লাখ ৬৯ হাজার ২৫৬ জন এবং মৃতু্য হয়েছে ৩৪ হাজার ২২০ জনের। একই সময়ে ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২১১ জন।

তাইওয়ানে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪ জন এবং মারা গেছেন ২৯ জন। দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ২ লাখ ৩৯ হাজার ৯৯৮ জন আক্রান্ত হয়েছেন এবং ১৮ হাজার ৯৮৫ জন মারা গেছেন। একই সময়ে চিলিতে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৪৬ জন এবং মারা গেছেন ১৫ জন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে