বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

রামগঞ্জে দুই শিক্ষকের বিরুদ্ধে কোচিং বাণিজ্যের অভিযোগ

রামগঞ্জ (লক্ষ্ণীপুর) প্রতিনিধি
  ১৯ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০
রামগঞ্জে দুই শিক্ষকের বিরুদ্ধে কোচিং বাণিজ্যের অভিযোগ

লক্ষ্ণীপুর রামগঞ্জে উচ্চ বিদ্যালয়ের ইংরেজি ও জীববিজ্ঞান শিক্ষকের বিরুদ্ধে কোচিং বাণিজ্যের অভিযোগ উঠেছে। শিক্ষার্থীরা কোচিং না করলে ক্লাস পরীক্ষায় নাম্বার কম দেওয়া এবং ক্লাসে শিক্ষার্থীদের নানাভাবে হেনস্তা করার অভিযোগও উঠেছে এই দুই শিক্ষকের বিরুদ্ধে। রোববার সকাল ৯টায় সরেজমিন দেখা যায় শিক্ষকরা পৃথক গ্রম্নপে ৩৫-৪০ জনের গ্রম্নপ নিয়ে কোচিং করাচ্ছেন।

সূত্র জানায়, রামগঞ্জ মধুপুর ইউনিয়ন সরকারি উচ্চ বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক তারেক রহমান রাজু ও জীববিজ্ঞান শিক্ষক আনোয়ার হোসেন দীর্ঘ ২ বছর যাবৎ বিদ্যালয়ের পাশে আরজে ভিলা দ্বিতলা ও তৃতীয় তলা ভাড়া নিয়ে সকাল ৭টা থেকে ১০টা এবং বিকাল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত ৬টি গ্রম্নপে শিক্ষার্থীদের কোচিং ক্লাস চালিয়ে যাচ্ছেন। প্রতি শিক্ষার্থীদের কাছ থেকে কোচিং বাবত এক হাজার টাকা করে নিচ্ছেন। যেসব শিক্ষার্থী কোচিং ক্লাস করে না, ওসব শিক্ষার্থীর ক্লাস পরীক্ষা নাম্বার কম দেওয়া, নানা অজুহাতে শিক্ষার্থীদের শাস্তি ও হেনস্তা করা হচ্ছে।

শিক্ষক তারেক রহমান রাজু বলেন, 'চাকরিতে বেতন কম হওয়ায়, বাড়তি আয় করতে ভাড়া করা বাসায় কোচিং করাচ্ছি। এদের মধ্যে অনেকে কোচিংয়ের বেতন দেয় না। প্রতিষ্ঠানের আরও শিক্ষক কোচিং করাচ্ছেন। কোচিং না করলে ক্লাসে শিক্ষার্থীদের শাস্তি ও হেনস্তা করার অভিযোগ সঠিক নয়।'

প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক খলিলুর রহমান বলেন, 'আমি ২ আগস্ট যোগদান করেছি। এখনো অনেক কিছু অবগত হতে পারি নাই।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে