শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
walton

তথাকথিত অভিভাবকদের দেশে কত ভোটার কেন্দ্রে যায় আমরা জানি -রাসিক মেয়র লিটন

রাজশাহী অফিস
  ০৭ ডিসেম্বর ২০২৩, ০০:০০
রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে অবরোধবিরোধী শান্তি মিছিল -যাযাদি

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, নির্বাচন দেখার জন্য যারা আমাদের তথাকথিত অভিভাবক সেজে বসে আছে, তাদের দেশে নির্বাচন কোনভাবে হয়, কীভাবে হয়, কত শতাংশ মানুষ ভোট দেয় আমরা সব জানি। তাদের দেশে ১৫ থেকে ২০ শতাংশের বেশি ভোটার ভোট কেন্দ্রে যায় না। আর তারাই বলছে, উৎসব মুখর ও অংশগ্রহনণমূলক ভোট হতে হবে। এই 'হতে হবে' কথা বলার অধিকার তাদের কে দিল

বুধবার দুপুর ১২টায় অবরোধ বিরোধী শান্তি মিছিল পূর্ব সমাবেশে এসব কথা বলেন খায়রুজ্জামান লিটন। নগরীর রেলগেট মোড়ে এই শান্তি সমাবেশের আয়োজন করেন মহানগর আওয়ামী লীগ। সমাবেশ শেষে শান্তি মিছিল বের করা হয়। মিছিলে নেতৃত্ব দেন খায়রুজ্জামান লিটন। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নগরীর কুমারপাড়া দলীয় কার্যালয়ে গিয়ে মিছিল শেষ হয়।

সমাবেশে খায়রুজ্জামান লিটন আরও বলেন, বাংলাদেশের মানুষ ভোটের দিন ভোট দিতে যাবে। তবে সেটি ওই তথাকথিত অভিভাবকদের দেখানোর জন্য নয়। আমাদের দেশে ভোট একটি উৎসব। এ দেশের মানুষ ভোটের দিন আনন্দ করতে করতে ভোট কেন্দ্রে যায়, উৎসব করে এবং ভোট দেয়।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী বাংলাদেশের নির্বাচন হবে। আমাদের দেশের নির্বাচন কীভাবে হবে সেটি ঠিক করবে দেশের জনগণ, আদালত, নির্বাচন কমিশন। আগামী ৭ জানুয়ারি নির্বাচন হবেই, নির্বাচন কেউ ঠেকাতে পারবে না। উৎসমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। মানুষ দলে দলে এসে ভোট দেবে।

লিটন বলেন, খালেদা জিয়া অসুস্থ, তারেক জিয়া লন্ডনে বসে থেকে যে ফরমান জারি করেন, সেই ফরমান অনুযায়ী দেশ চলবে, তাদের দল চলবে, তার মতো মুর্খ এটি ভাবতে পারে। কিন্তু এটি কখনোই হতে পারে না। আমরা লক্ষ্য করছি তার দল থেকে দড়ি ছিঁড়ে এক এক করে এসে কেউ স্বতন্ত্র, কেউ তৃণমূল বিএনপি, কেউ বিএনএম, কেউ বিএনএফ ইত্যাদি ব্যানারে যোগ দিয়ে নির্বাচনে অংশ নিচ্ছে। এই ভোট কেউ ঠেকাতে পারবে না।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহ্‌সানুল হক পিন্টু, নগর শ্রমিক লীগ সভাপতি মাহাবুবুল আলম, সাধারণ সম্পাদক আকতার আলী, নগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মোমিন প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে