সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ভূঞাপুরে সোনালী ব্যাংকের অতিরিক্ত কেটে নেওয়া টাকা অবশেষে ফেরত

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
  ০৪ জানুয়ারি ২০২৪, ০০:০০

টাঙ্গাইলের ভূঞাপুর সোনালী ব্যাংকের গ্রাহকদের কেটে নেওয়া অতিরিক্ত টাকা বুধবার ফেরত পেয়েছেন গ্রাহকরা। বিষয়টি নিশ্চিত করেন ভূঞাপুর শাখা সোনালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার (ম্যানেজার) খন্দকার রাইসুল আমিন।

গত মঙ্গলবার ভূঞাপুর শাখার গ্রাহকদের অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হয়েছিল। কেটে নেওয়ার ক্ষুদেবার্তা (এমএমএস) গ্রাহকদের মোবাইলে চলে আসে। এজন্য গ্রাহকরা সোনালী ব্যাংক ভূঞাপুর শাখায় ভিড় করেন।

সরেজমিনে জেলার ভূঞাপুর শাখা সোনালী ব্যাংকে গিয়ে দেখা যায়, গ্রাহকদের ব্যাংক হিসাব নম্বর থেকে টাকা কেটে নেওয়া হয়েছে। ভূঞাপুর শাখা সোনালী ব্যাংকে চাকরিজীবীরা ব্যক্তিগত ঋণ নিয়েছেন। সেই অনুযায়ী অ্যাকাউন্টে প্রতি মাসের বেতনের টাকা থেকে ঋণের টাকা কেটে নেওয়া হয়। কিন্তু প্রতিমাসে ঋণের টাকা কেটে নেওয়ার পরও অ্যাকাউন্টে থাকা সবগুলো টাকা একসঙ্গে কেটে নেওয়া হয়। তবে একসঙ্গে অ্যাকাউন্টের সবগুলো টাকা কি কারণে কেটে নেওয়া হয়েছে সে বিষয়ে স্পষ্ট কোনো তথ্য দেওয়া হয়নি। গ্রাহকদের টাকা গায়েব হওয়ার বিষয়ে ভূঞাপুর শাখা সোনালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার (ম্যানেজার) খন্দকার রাইসুল আমিন বলেন, সারা দেশের সোনালী ব্যাংকের ঋণ গ্রহীতাদের অ্যাকাউন্ট থেকে কিস্তির টাকা কাটা হয়ে থাকে। সিস্টেম জটিলতার কারণে বেশি টাকা কর্তন হয়েছে। গ্রাহকরা বাড়তি টাকা ফেরত পান।

সোনালী ব্যাংক প্রিন্সিপাল অফিস ঘাটাইলের ডিজিএম আব্দুলস্নাহ ফয়সাল বলেন, 'সিস্টেমের মাধ্যমে অ্যাকাউন্ট থেকে অটোমেটিক টাকা কেটে নেওয়া হয়েছে। সিস্টেমের সমস্যার কারণে এটা হয়েছে বলে হেড অফিস থেকে জানানো হয়েছে। এ ঘটনায় আমরা বিব্রত অবস্থায় আছি। তবে গ্রাহকদের টাকা আবার ফেরত দেওয়া হয়েছে।'

সব গ্রাহকের টাকা যথা নিয়মে ফেরত এসেছে। বিষয়টি নিশ্চিত করেন ভূঞাপুর শাখা সোনালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার (ম্যানেজার) খন্দকার রাইসুল আমিন। তিনি বলেন, সোনালী ব্যাংকের হেড অফিসের সিস্টেমে সমস্যার কারণে এই ঘটনাটি ঘটেছিল। গ্রাহকদের এই সাময়িক সমস্যা দুঃখজনক। তবে আতঙ্কিত হওয়ার মতো নয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে