মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

নড়াইল-২ আসনে ওয়ার্কার্স পার্টি ও স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি
  ০৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
নড়াইল-২ আসনে ওয়ার্কার্স পার্টি ও স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন

নড়াইল-২ আসনে ভোটগ্রহণে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে ভোট বর্জন করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মনোনীত হাতুড়ি প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের লায়ন নূর ইসলাম। রোববার দুপুর ২টায় নড়াইল প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে নির্বাচনে ভোট বর্জনসহ ফলাফল প্রত্যাখানের ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলনে শেখ হাফিজুর রহমান বলেন, 'বেলা ১১টা পর্যন্ত নির্বাচনে ভোট গ্রহণ কিছুটা সহনীয় পর্যায়ে ছিল। পরে ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় লোকজন সদর উপজেলার চারিখাদা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রবেশ করে তান্ডব চালিয়ে প্রকাশ্যে ভোট কেটে নৌকায় সিল মেরে ব্যালট বাক্সে ঢোকানার চেষ্টা চালায়। আমাদের লোকজন বাধা এবং প্রশাসনের হস্তক্ষেপে এই অনিয়ম সাময়িক বন্ধ থাকলেও পরে আবার তা শুরু হয়। একই ধরনের কারচুপি ও অনিয়ম তারাশি, সলুয়া, দুর্গাপুর, বোড়ামারা, লোহাগড়ার আর.এল পাশা ভোটকেন্দ্রসহ বিভিন্ন ভোটকেন্দ্রে সংঘটিত হয়েছে।

তিনি আরও বলেন, 'শহরের শিবশংকর স্কুলের ভোটকেন্দ্রে হাতুড়ির এজেন্টকে বের করে দেওয়া হয়েছে। আমি স্থানীয় প্রশাসন ও নির্বাচন কমিশনের লোকজনের কাছে ভোটগ্রহণে অনিয়নের প্রতিকার এবং সুষ্ঠু ভোটগ্রহণের নিশ্চয়তা চাইলেও আমি এ ঘটনার কোনো প্রতিকার পাইনি।'

এই প্রার্থী বলেন, 'ক্ষমতাসীন দল ভোট কারচুপি করে নির্বাচনে জয়লাভ করতে সব ধরনের অপচেষ্টা চালাচ্ছে। ভোটগ্রহণে এ ধরনের অনিয়ম প্রমাণ করে, ক্ষমতাসীন সরকার ও বর্তমান নির্বাচন কমিশনের অধীন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। আমি এই নির্বাচন বর্জন ও ভোটের ফলাফল প্রত্যাখ্যান করলাম।'

সংবাদ সম্মেলনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি জেলা কমিটির সদস্য নওরোজ মোল্যা, জাতীয় কৃষক সমিতি জেলা কমিটির সাধারণ সম্পাদক লাকিতুলস্নাহ, যুবমৈত্রী জেলা কমিটির সাধারণ সম্পাদক পারভেজ আলম বাচ্চু প্রমুখ নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে