মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

মাদক কারবারিসহ চার জেলায় গ্রেপ্তার ১৩

গফরগাঁওয়ে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ আটক ১, অনলাইন প্রতারণার অভিযোগে দুই ভাই আটক
স্বদেশ ডেস্ক
  ১০ জানুয়ারি ২০২৪, ০০:০০
মাদক কারবারিসহ চার জেলায় গ্রেপ্তার ১৩

নড়াইলে অনলাইনে প্রতারণার অভিযোগে দুই ভাইকে গ্রেপ্তার করেছে পুলিশ। ময়মনসিংহের গফরগাঁওয়ে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের অপরাধে একজনকে আটক করা হয়। এছাড়াও মাদক কারবারি ও জুয়াড়িসহ চার জেলায় আরও ১৩ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

নড়াইল প্রতিনিধি জানান, নড়াইলে অনলাইনে পোশাকসহ বিভিন্ন পণ্য বিক্রির প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে প্রায় ২৪ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই ভাইকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় প্রতারণার কাজে ব্যবহৃত ৯টি মোবাইল ফোন ও ১৬টি সিম জব্দ করে পুলিশ। মঙ্গলবার পুলিশ সুপারের কার্যালয়ে এ তথ্য জানিয়েছেন পুলিশ সুপার মেহেদী হাসান।

পুলিশ সুপার জানান, নড়াইলের কালিয়া উপজেলার যাদবপুর গ্রামের আব্দুল কুদ্দুস শেখের দুই ছেলে শাহ জালাল (২৭) ও শাহ জামান (২৩) প্রায় এক বছর ধরে 'ইলোরা ফ্যাশন' নামে ফেসবুক পেইজ খুলে বিভিন্ন পণ্য বিক্রির মাধ্যমে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করে আসছে। এ ঘটনায় তাদের নামে নড়াইল ও ঢাকায় একাধিক মামলা রয়েছে। প্রতারণার মাধ্যমে তারা প্রায় ২৪ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার আদমদীঘিতে মাদক কারবারি স্বামী-স্ত্রীসহ চার মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের থেকে ১১ গ্রাম হেরোইন, ৫০ গ্রাম গাঁজা ও ১৫ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার করা হয়। সোমবার উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলো- আদমদীঘি উপজেলার সান্তাহার নতুন বাজার এলাকার মাদক কারবারি হজরত আলী (৫২), তার স্ত্রী আনজু বেগম (৪১), দুপচাঁচিয়া উপজেলার মোড়গ্রাম গ্রামের গোবিন্দ চন্দ্র সরকার (৩২) ও নওগাঁ সদরের এনায়েতপুর গ্রামের চঞ্চল (২৮)।

আদমদীঘি থানার ওসি রাজেশ কুমার চক্রবর্তী জানান, 'উপজেলার সান্তাহার, বোয়ালিয়া মোড়সহ বিভিন্ন স্থানে পুলিশ মাদকবিরোধী অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করে।'

এদিকে, এক গরু ব্যবসায়ীর বাড়ি থেকে চোরাই চার গরু উদ্ধার ও চোরচক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ। সোমবার উপজেলার নসরতপুর ইউনিয়নের বিনাহালী গ্রামের আব্দুল মান্নানের বাড়ি থেকে এ গরুগুলো উদ্ধার করা হয়। আব্দুল মান্নান বিনাহালী গ্রামের আব্দুল জোব্বারের ছেলে। পরে আব্দুল মান্নানের দেওয়া তথ্যানুসারে তার সহযোগী উপজেলার মঙ্গলপুর গ্রামের হাবিজার রহমানের ছেলে সাইফুল ইসলামকে আটক করে পুলিশ।

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি জানান, জামালপুরের বকশীগঞ্জে জুয়ার আসরে অভিযান চালিয়ে ইউপি সদস্যসহ ৬ জুয়াড়িকে আটক করেছে ডিবি পুলিশ। সোমবার উপজেলার বাট্টাজোড় ইউনিয়নের পলাশতলা গ্রামে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকরা হলো- বাট্টাজোড় ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য রুহুল আমিন (৪১), দক্ষিণ পলাশতলা গ্রামের খোরশেদ আলম (৩২), জুয়েল মিয়া (৩০), মনির হোসেন (৪২), পূর্ব পাড়া গ্রামের সোজাউদ্দৌলা (৩৪) ও হালিম মিয়া (২৮)।

জেলা গোয়েন্দা শাখা-২ এর ওসি সোহেল রানা জানান, 'আটকদের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে এবং তাদের বুধবার জামালপুর কোর্টে পাঠানো হয়।

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি জানান, খাগড়াছড়ির রামগড়ে মাদক চোরাকারবারি ইব্রাহিম খলিল প্রকাশ বাবুকে (২৭) ইয়াবাসহ গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ইব্রাহিম খলিল রামগড় পৌরসভার বল্টুরামটিলার আব্দুর রাজ্জাকের ছেলে।

রামগড় থানার ওসি (তদন্ত) ফকরুল ইসলাম জানান, 'ইব্রাহিমের বিরুদ্ধে থানায় তিন মাদক মামলা রয়েছে। মামলাগুলোর পলাতক আসামি তিনি। সোমবার রাতে ১৫০ পিস ইয়াবাসহ তাকে গ্রেপ্তর করা হয়।'

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ময়মনসিংহের গফরগাঁও স্টেশন হতে ছেড়ে যাওয়ার সময় ময়মনসিংহগামী আন্তঃনগর হাওড় এক্সপ্রেস ট্রেনে পাথর নিক্ষেপ করে দুর্বৃৃত্তরা। চলন্ত ট্রেনে ছোড়া পাথরে ট্রেনের কয়েকটি জানালা ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় জড়িত এক যুবককে আটক করে গফরগাঁও স্টেশনের রেলওয়ে ফাঁড়ির পুলিশ। ঘটনাটি ঘটে সোমবার রাতে ঢাকা-ময়মনসিংহ রেলপথের গফরগাঁও স্টেশন এলাকায়।

গফরগাঁও রেলওয়ে থানা পুলিশ সূত্রে জানা যায়, গফরগাঁও স্টেশন হতে ছেড়ে যাওয়ার সময় চলন্ত ট্রেনে কতিপয় দুষ্কৃতিকারীরা পাথর নিক্ষেপ করে। এ সময় দায়িত্বরত আনসাররা বিষয়টি জি,আর,পি পুলিশ ফাঁড়িতে খবর দেয়। পরে আনসার সদস্যরা ও জি,আর,পি পুলিশ যৌথভাবে তাদের তাড়া করে ফরহাদ হোসেন নামে এক যুবককে আটক করে।

গফরগাঁও রেলওয়ে স্টেশনের পুলিশ ফাঁড়ির ইনচার্জ শফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় আটক ফরহাদের বিরুদ্ধে রেলওয়ে আইনে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে