বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ভোটার তালিকায় নাম না থাকায় ফেনীর ১৩ আইনজীবীর মামলা

ফেনী প্রতিনিধি
  ১৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
ভোটার তালিকায় নাম না থাকায় ফেনীর ১৩ আইনজীবীর মামলা

ফেনী জেলা আইনজীবী সমিতির ২০২৪ সালের নির্বাচনে ভোটার তালিকায় নাম না থাকায় আদালতে মামলা দায়ের করেছেন ১৩ আইনজীবী। রোববার সমিতি কর্মকর্তারা জানিয়েছে, এ বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।

এর আগে বুধবার ওই মামলা দায়েরের পর আদালত বৃহস্পতিবারের মধ্যেই আইনজীবী সমিতির কার্যকরী কমিটিকে এ বিষয়ে ব্যাখ্যা দিতে আদেশ দিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বুধবার যুগ্ম-জেলা জজ প্রথম আদালতে ওই ১৩ আইনজীবী মামলাটি দায়ের করেন। মামলার বাদীরা হলেন- গোলাম সরওয়ার, মোহাম্মদ হানিফ মজুমদার, মিজানুর রহমান সেলিম, রায়হান উদ্দিন মামুন, এসএম আবুল মনসুর রানা, মো. আবদুল আহাদ ভূঞা, রবিউল হক ফরহাদ, আবদুল মালেক, সাইদুর রহমান রাব্বী, একরামুল হক ভূঁইয়া, সাইফুলস্নাহ রাশেদ, শাহজালাল ভূঞা সবুজ ও আনোয়ারুল আজিম।

মামলায় উলেস্নখ করা হয়, তারা বার কাউন্সিলের অনুমোদনক্রমে জেলা আইনজীবী সমিতির সদস্যপদ লাভ করেন। বিভিন্ন সময়ে ফেনী জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটিতেও দায়িত্ব পালন করেন। গত বছরের ১২ জুলাই সমিতির সাধারণ সভায় তাদেরকে আগামী নির্বাচনে ভোটার না করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। যা গঠনতন্ত্র বহির্ভূত।

গত ২০ ডিসেম্বর নির্বাচন সংক্রান্ত তফসিল প্রকাশ করা হয়। এতে উলেস্নখ করা হয়, ভোটাধিকার বহাল রাখতে ২৭ নভেম্বর কার্যনির্বাহী কমিটির বরাবরে আবেদন করা হলে তা অগ্রাহ্য করে ২৬ ডিসেম্বর খসড়া ভোটার তালিকা প্রকাশ হয়। পরবর্তীতে চলতি বছরের ১ জানুয়ারি চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করে ২০ জানুয়ারি ভোটগ্রহণের দিন ধার্য্য করা হয়।'

এ প্রসঙ্গে ফেনী জেলা আইনজীবী সমিতির সভাপতি আবুল বশর চৌধুরী বলেন, 'বিষয়টি নিয়ে আমরা সভা করেছি। কিন্তু কোনো সিদ্ধান্তে পৌঁছতে পারিনি। এ বিষয়ে রোববার সিদ্ধান্ত জানানো হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে