বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

পাবনায় ভুল চিকিৎসায় প্রসূতির মৃতু্যর অভিযোগে তদন্ত

পাবনা প্রতিনিধি
  ১৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
পাবনায় ভুল চিকিৎসায় প্রসূতির মৃতু্যর অভিযোগে তদন্ত

পাবনার ঈশ্বরদী উপজেলার আলো জেনারেল হাসপাতালে ভুল চিকিৎসায় এক প্রসূতি রোগীর মৃতু্যর অভিযোগে সিভিল সার্জনের গঠিত তদন্ত কমিটি কার্যক্রম শুরু হয়েছে।

বৃহস্পতিবার তদন্ত কমিটি আলো জেনারেল হাসপাতালে আসেন এবং তদন্ত কার্যক্রম শুরু করেন। এ সময় অভিযুক্ত দুই চিকিৎসক হাসপাতালের মালিক ডা. মাসুমা আঞ্জুমা ডানা এবং তার স্বামী ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের আবাসিক চিকিৎসক ডা. শফিকুল ইসলাম শামীমের বক্তব্য শোনেন। পরে ভুক্তভোগী প্রসূতির স্বামী, শাশুড়ি ও মাসহ স্বজনদের বক্তব্য শোনেন এবং লিপিবদ্ধ করেন।

পাবনা জেলা সিভিল সার্জন ডা. শহীদুলস্নাহ দেওয়ানের নেতৃত্বে পাঁচ সদস্যের তদন্ত কমিটিতে রয়েছেন কনসালটেন্ট ডা. জান্নাতুল ফেরদৌস, আব্দুল হাই, ডা. শামীমা সুলতানা পলি (গাইনি) ও ডা. মো. জহির (অ্যানেসথিয়ালাইজিস্ট)।

এ বিষয়ে ফোনে যোগাযোগ করেও অভিযুক্ত ডা. শফিকুল ইসলাম শামীমের বক্তব্য পাওয়া যায়নি। আর ভুক্তভোগী রোগীর স্বামী ফজলে রাব্বী বলেন, 'তদন্ত কমিটি আমাদের ডেকেছিল। আমরা আমাদের বক্তব্য ও প্রমাণ উপস্থাপনা করেছি। আশা করি আমরা ন্যায়বিচার পাবো এবং দোষীরা উপযুক্ত শাস্তি পাবেন।'

তদন্ত কমিটির প্রধান পাবনা জেলা সিভিল সার্জন ডা. শহীদুলস্নাহ দেওয়ান বলেন, 'আমাদের তদন্ত কার্যক্রম চলমান রয়েছে। তদন্ত শেষ হলে বিষয়টি জানাতে পারব। আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্তের দায়িত্বে থাকা সকলের রিপোর্ট নিয়ে তদন্ত প্রতিবেদন তৈরি করে জমা দেওয়ার সময় নির্ধারণ করা হয়েছে। এরপর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।'

স্বজনদের অভিযোগ- অ্যানেস্থেসিয়া ভালোভাবে করা হয়নি। চিকিৎসকদের ভুল চিকিৎসায় রোগীর মৃতু্য হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্টদের কাছে অভিযোগ দিয়েও কোনো প্রতিকার না পাওয়ায় বুধবার বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন তারা।

ওই দিন বিষয়টি পাবনা জেলা সিভিল সার্জন ডা. শহীদুলস্নাহ দেওয়ানের নজরে আসলে তাৎক্ষণিকভাবে হাসপাতালটি সাময়িকভাবে বন্ধ করতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে নির্দেশ দেন এবং তদন্ত কমিটি গঠন করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে