বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

জরুরি স্টেশনারি সামগ্রী ক্রয়ের টাকা আত্মসাতের অভিযোগ

মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ১৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
জরুরি স্টেশনারি সামগ্রী ক্রয়ের টাকা আত্মসাতের অভিযোগ

সংসদ নির্বাচনে প্রতিটি ভোট কেন্দ্রে জরুরি স্টেশনারি সামগ্রী ক্রয়ের জন্য এক হাজার টাকা করে বরাদ্দ থাকলেও সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার কোনো কেন্দ্রেই সেই খরচ সরবরাহ করেননি সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে থাকা মধ্যনগরের ইউএনও অতীশ দর্শী চাকমা। ফলে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তারা নিজেদের পকেটের টাকায় ওইসব সামগ্রী ক্রয় করে নির্বাচন পরিচালনা করেছেন।

গত মঙ্গলবার ভোট গ্রহণকারী কর্মকর্তাদের সঙ্গে এক সভায় ইউএনও সেই টাকা ফেরত দিয়ে দেবেন বলে জানালেও এখন পর্যন্ত সেই টাকা ফেরত দেননি।

মধ্যনগর উপজেলায় সংসদ নির্বাচনে ২৬টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। প্রতিটি কেন্দ্রে জরুরি স্টেশনারি সামগ্রী (টর্চ লাইট, স্ট্যাপলার ও ক্যালকুলেটর) ক্রয়ের জন্য এক হাজার টাকা করে মোট ২৬ হাজার টাকা বরাদ্দ ছিল। কিন্তু ইউএনও সেই টাকা কোনো প্রিসাইডিং কর্মকর্তাদের হাতে তুলে দেননি বা ওইসব প্রয়োজনীয় সামগ্রী কিনে সরবরাহ করেননি। ফলে প্রিসাইডিং কর্মকর্তারা নিজেদের টাকায় টর্চ লাইট, স্ট্যাপলার ও ক্যালকুলেটর ক্রয় করেন।

গত মঙ্গলবার প্রিসাইডিং কর্মকর্তারা জরুরি স্টেশনারি সামগ্রী ক্রয়ের ১ হাজার টাকা করে পাননি বলে ইউএনওকে জানালে তিনি সেই টাকা প্রিসাইডিং কর্মকর্তাদের দিয়ে দেবেন বলে জানান। কিন্তু এখন পর্যন্ত সেই টাকা পরিশোধ করেননি ইউএনও।

কয়েকজন প্রিসাইডিং কর্মকর্তা জানান, ভোট গণনার সময় দিনের আলো শেষ দিকে থাকে। তাই টর্চ লাইটের বিশেষ প্রয়োজন ছিল। জরুরি স্টেশনারি সামগ্রী ক্রয়ের টাকা সরবরাহ না করার কারণে নিজেদের টাকায় টর্চ লাইট কিনতে হয়েছে। অনেকেই বাধ্য হয়ে বিদ্যালয়ের স্ট্যাপলার ও ক্যালকুলেটর ব্যবহার করেছেন।

মধ্যনগর ইউএনও অতীশ দর্শী চাকমা বলেন, জরুরি স্টেশনারি সামগ্রী ক্রয়ের ১ হাজার টাকা করে প্রিসাইডিং কর্মকর্তাদের দিয়ে দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে