মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ১৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

শাখা উদ্বোধন উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি কক্সবাজারের উখিয়া উপজেলার মরিচ্যা বাজারে পূবালী ব্যাংক পিএলসির ১৯১ তম উপ-শাখা উদ্বোধন করা হয়েছে। রোববার প্রধান অতিথি থেকে আনুষ্ঠানিক উদ্বোধন করেন- পূবালী ব্যাংক চট্টগ্রাম অঞ্চলের প্রিন্সিপাল অফিসের মহাব্যবস্থাপক মোহাম্মদ আবদুর রহিম। বিশেষ অতিথি ছিলেন- চট্টগ্রাম দক্ষিণ অঞ্চলের উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ আলতাব হোসেন। পূবালী ব্যাংক উখিয়া শাখার ব্যবস্থাপক শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগতম বক্তব্য রাখেন- পূবালী ব্যাংক মরিচ্যা উপ-শাখার ম্যানেজার জুয়েল কান্তি দাশ। আরও বক্তব্য রাখেন- উখিয়া থানার ওসি (তদন্ত) নাছির উদ্দীন, কবির আহমদ সওদাগর, ফরিদুল আলম প্রমুখ। মতবিনিময় সভা \হরূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি সন্ত্রাস, চাঁদাবাজি, ছিনতাই, চুরি ও দখলবাজদের প্রতিহত করতে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া বাজারের সব ব্যবসায়ীর সঙ্গে বাজার কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার মুড়াপাড়া মধ্য বাজার চালপট্টিতে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন- মুড়াপাড়া বাজার কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ। বক্তব্য রাখেন- বাজার কমিটির সম্পাদক মানিক মিয়া, ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক আলিমউদ্দিন ভূঁইয়া, উপজেলা প্রেস ক্লাবের সম্পাদক মুকবুল হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা এজাজ আহম্মেদ প্রমুখ। খামারিদের প্রশিক্ষণ ম সদরপুর (ফরিদপুর) প্রতিনিধি ফরিদপুরের সদরপুর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের খামারিদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। রোববার সকাল উপজেলা প্রাণিসম্পদ সভাকক্ষে এই কর্মশালার আয়োজন করা হয়। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মালেক সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন- ফরিদপুর জেলা ভেটেরিনারি কর্মকর্তা ডা. মনমথ কুমার সাহা। এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশিক্ষণ কর্মকর্তা ডা. এ কে এম আশজাদ। কর্মশালায় উপজেলার ৩৯ জন খামারি অংশ নেন। বসতঘরে অগ্নিকান্ড ম সেনবাগ (নোয়াখালী) প্রতিনিধি নোয়াখালীর সেনবাগে বৈদু্যতিক শটসার্কিট থেকে অগ্নিকান্ডে একটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। রোববার উপজেলার অর্জনতলা ইউনিয়নের বাতাকান্দি পশ্চিমপাড়া নুরুল ইসলামের ঘরে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রতিবেশী বাবুল মিয়া জানান, 'রোববার সকাল সাড়ে ১০টায় হঠাৎ তাদের ঘরের বৈদু্যতিক বোর্ডে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুন সারা ঘরে ছড়িয়ে পড়ে। সেনবাগ ফায়ার সার্ভিসের সাব অফিসার কবির হোসেন জানান, 'বৈদু্যতিক শটসার্কিটের মাধ্যমে ওই বসতঘরে আগুনের সূত্রপাত হয়।' কাজ পরিদর্শন \হশিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি বগুড়ার শিবগঞ্জ উপজেলার দেউলী ইউনিয়নের পাকুড়তলা টু দেউলী সড়কের নির্মাণকাজ চলছে। শনিবার উপজেলা নির্বাহী প্রকৌশলী সিহাদুল ইসলাম সড়কটির পিচ ঢালাই কাজ পরিদর্শন করেন। এ সময় তিনি জানান, 'স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) তত্ত্বাবধায়নে ২৬১০ মিটার সড়ক প্রায় ৬৮ লাখ টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে।' এ সময় উপস্থিত ছিলেন- সহকারী প্রকৌশলী মেহেদী হাসান, ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট শহিদুল হাসান, মোকব্বর হোসেন ও মনোয়ার হোসেন।

কম্বল বিতরণ

শিবপুর (নরসিংদী) প্রতিনিধি

নরসিংদীর শিবপুরে শীতার্ত অসহায় মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। শনিবার সন্ধ্যায় উপজেলার মাছিমপুর ইউনিয়নের দত্তেরগাঁও ফিরোজা আরিফ টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট প্রাঙ্গণে ফিরোজা আরিফ মহিলা উন্নয়ন সংস্থা ও ফিরোজা আরিফ ফাউন্ডেশনের উদ্যোগে কম্বল বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেনÑ শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহনওয়াজ দিলরুবা খান। বিশেষ অতিথি ছিলেনÑ মাছিমপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফরহাদ আলম ভ‚ঁইয়া, ফাতেমা টেক্সটাইল মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জয়নাল আবেদীন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেনÑ ফিরোজা আরিফ ফাউন্ডেশনের পরিচালক ফাখরুল আলম খান।

আইনশৃঙ্খলা সভা

উজিরপুর (বরিশাল) প্রতিনিধি

বরিশাল উজিরপুরে মাসিক আইনশৃঙ্খলা ও সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাখাওয়াত হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেনÑ উপজেলা চেয়ারম্যান আ. মজিদ সিকদার বাচ্চু, পৌর মেয়র গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম জামাল হোসেন, উজিরপুর মডেল থানার ওসি জাফর আহম্মেদ। আরও উপস্থিত ছিলেনÑ উপজেলা ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি রফিকুল ইসলাম শিপন মোল্লা, সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম, সহ-সভাপতি সৈয়দ নাজমুল ইসলাম, সম্পাদক নাসির উদ্দীন শরীফ, কোষাধ্যক্ষ হৃদয় আহম্মেদ প্রমুখ।

দিনদুপুরে চুরি

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় দিনদুপুরে একটি বহুতলবিশিষ্ট ভবনের তিনটি ফ্ল্যাটে চুরি হয়েছে। শুক্রবার বিকালে শহরের বণিকপাড়ায় এই ঘটনা ঘটে। এ সময় চোরেরা তিনটি ফ্ল্যাট থেকে ৭ লাখ ২০ হাজার টাকা ও সাড়ে ৭ ভরি স্বর্ণালংকারসহ বিভিন্ন মালামাল নিয়ে যায় বলে দাবি করেন বাসিন্দারা।

ওই বহুতল ভবনের চতুর্থতলার বাসিন্দা মোশাররফ হোসেন মঈন দ্বিতীয়তলার বাসিন্দা হুমায়ূন খালেদ ও ষষ্ঠতলার প্রবাসীর ফ্ল্যাটের তালা ভেঙে টাকা, স্বর্ণালংকারসহ প্রসাধনী নিয়ে গেছে।

এ ব্যাপারে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। সিসিটিভির ফুটেজ মনিটর করা হচ্ছে। এই ঘটনায় তদন্ত চলছে।

ক্রীড়া প্রতিযোগিতা

আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি

সোমবার থেকে আটঘরিয়া উপজেলায় শুরু হয়েছে তিন দিনব্যাপী স্কুল-মাদ্রাসার শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শাহজাহান আলীর সভাপতিত্বে গত ১১ জানুয়ারি প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাহারুল ইসলাম।

৫০ তম স্কুল-মাদ্রাসার শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা উপজেলার প্রায় ৫০ স্কুল ও মাদ্রাসার ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করবে। উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত এ প্রতিযোগিতা ১৫ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত চলবে। এজন্য ক্লাস্টারভিত্তিক প্রতিযোগিতার জন্য বিভিন্ন উপকমিটি গঠন করে দায়িত্ব বণ্টন করা হয়েছে।

কম্বল বিতরণ

বাঘা (রাজশাহী) প্রতিনিধি

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে পাওয়া ২০০টি কম্বল রাজশাহীর বাঘা উপজেলার ২০০ জন মুক্তিযোদ্ধাদের মধ্যে বিতরণ করা হয়েছে। শুক্রবার সকালে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারাম্যান ফাতেমা খাতুন লতা, মনিগ্রাম ইউপির চেয়ারম্যান সাইফুল ইসলাম, গড়গড়ি ইউপির চেয়ারম্যান রবিউল ইসলাম রবি, আড়ানী ইউপির চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, চকরাজাপুর ইউপির চেয়ারম্যান ডি এম বাবুল মনোয়ার প্রমুখ।

ক্রিকেট টুর্নামেন্ট

ম বাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের বাজিতপুর ডাকবাংলায় বসন্তপুর যুব সমাজের উদ্যোগে ডিপিএল উদ্বোধন করা হয়েছে। শুক্রবার রাতে বাজিতপুর পৌর শহরের ডাকবাংলার মাঠে আতশবাজির মধ্য দিয়ে কেক কাটা এক ক্রিকেট টুনার্মেন্টের ১ম আসরের শুভসূচনা করা হয়। এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এই টুর্নামেন্টের সভাপতি অ্যাডভোকেট জহির উদ্দিন মো. আজিজ খান (সাব্বির)। প্রধান অতিথি ছিলেন বাজিতপুর দেওয়ানি আদালতের সিনিয়র সহকারী জজ মাহবুবুল হক। আরও উপস্থিত ছিলেন বাজিতপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সত্যজিত কুমার ঘোষ, রাজ্জাকুন্নেছা বালিকা বিদ্যালয় ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. খাইরুল হাসান কাউসার, সাংবাদিক মহিউদ্দিল নিটন, মো. ফারুকসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

চাল বিতরণ

ম চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি

কুমিল্লার চৌদ্দগ্রামে স্বেচ্ছাসেবী সংগঠন ‘বেনিফিটস অফ উম্মাহ’-এর উদ্যোগে উপহার হিসেবে শতাধিক গরিব ও অসহায় পরিবারের মধ্যে চাল বিতরণ করা হয়েছে। শনিবার চৌদ্দগ্রাম পৌরসভাসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রত্যন্ত গ্রামাঞ্চলে গরিব ও অসহায় পরিবারের হাতে বস্তাভর্তি চাল তুলে দেন স্বেচ্ছাসেবক এম জে হাছান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাবিব, মিজান ভ‚ঁইয়া, মোহাম্মদ ইকবাল হোসেন, মীর সাহেদুর রহমান ও এইচ এম রাকিব হোসেন।

চাল বিতরণ শেষে এম জে হাছান বলেন, ‘যাচাই-বাছাইয়ের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের গরিবদের তালিকা করে চাল বিতরণ করা হয়েছে। ভবিষ্যতেও এ কার্যক্রম অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ।’

পুরস্কার বিতরণ

ম চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের বসন্তপুর মাওলানা আবদুল মান্নান তাহফিজুল কোরআন মাদ্রাসা ও এতিমখানায় বার্ষিক পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ, সবক ও পাগড়ি প্রদান করা হয়েছে।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ডা. একেএম আবদুল হান্নানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন খিরনশাল ফাজিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা জাফর আহমদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ধানুয়া ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা এইচ এম মহিউদ্দিন, সাবেক মেম্বার মো. সোলায়মান, তাজুল ইসলাম, সেলিম মজুমদার, মাস্টার আইউব আলী, শিক্ষক শরীফ মো. ইউসুফ, অধ্যাপক মাওলানা মাহমুদুল হাসান সুমন।

কম্বল বিতরণ

ম সাঘাটা (গাইবান্ধা ) প্রতিনিধি

গাইবান্ধায় শীতার্ত মানুষের মাঝে রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। শনিবার ডিবি রোড গাইবান্ধা রেড ক্রিসেন্ট ইউনিট কার্যালয় চত্বরে ৫ শতাধিক হতদরিদ্র গরিব, দুস্থ ও অসহায় শীতার্ত মানুষের মাঝে এসব কম্বল বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সভাপতি, জেলা পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, সদর উপজেলা আওয়ামী লীগ ও রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু ও সাংবাদিকসহ রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তারা।

শীতবস্ত্র প্রদান

ম কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

ঠান্ডা বাতাসের দাপটে শীত জেঁকে ধরেছে সবাইকে। হিম হিম ঠান্ডা আর কুয়াশায় নাকাল জনজীবন। শীতের এই তীব্রতা বেশি কাবু করে নিম্নœআয়ের মানুষকে। শীতার্ত অসহায় ও দুস্থ মানুষকে উষ্ণতা দিতে পাশে দাঁড়াল ঢাকা-২ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি। রোববার সকালে কামরাঙীরচর সরকারি হাসপাতাল মাঠে ৫ হাজার শীতবস্ত্র বিতরণ করা হয়। অ্যাডভোকেট কামরুল ইসলাম প্রধান অতিথি থেকে অসহায় ও দুস্থদের হাতে শীতবস্ত্র তুলে দেন।

এসময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কাউন্সিলর মোহাম্মদ হোসেন, নুরে আলম, সংরক্ষিত মহিলা কাউন্সিলর শেফালী আক্তার, সাংবাদিক, রাজনৈতিক, জনপ্রতিনিধিসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সুধী সমাবেশ

ম লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া এশাআতুল উলুম ফাযিল ডিগ্রি মাদরাসায় অভিভাবক ও সুধী সমাবেশ শনিবার সম্পন্ন হয়েছে। মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি আবু তোরাব মোহাম্মদ হোসাইন’র সভাপতিত্বে অভিভাবক সমাবেশে উদ্বোধনী বক্তব্য রাখেন, অত্র মাদ্রাসার অধ্যক্ষ আবু নছর মুহাম্মদ হাসান। প্রধান অতিথি ছিলেন বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়া। গেস্ট অব অনার ছিলেন মহাম্মদ ইলিয়াছ সওদাগর।

অতিথি হিসেবে আলোচনা পেশ করেন বড়হাতিয়া ইউপি সাবেক চেয়ারম্যান মুহাম্মদ জুনাইদ চৌধুরী, গভর্নিং বডির সদস্য অধ্যাপক আসাদুল্লাহ ইসলামাবাদী, মাস্টার নাছির আহমদ, শিক্ষক নেজামুদ্দীন, বড়হাতিয়া ইউপি সদস্য মাস্টার মুহাম্মদ ইউসুফ, অধ্যাপক হামিদুর রহমান, সহকারী অধ্যাপক মমতাজ মুহসিন, আহছান উল্লাহ দেওয়ান প্রমুখ।

শীতার্তদের উপহার

ম মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি

খুলনাস্থ মোল্লাহাট উপজেলা কল্যাণ সমিতির আয়োজনে গরিব অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। শুক্রবার বিকালে ৫৮ শেরে বাংলা রোড খুলনায় এ শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত হয়।

মোল্লাহাট উপজেলা কল্যাণ সমিতির সভাপতি মো. মোরশেদ উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিশ্বাস জাফর আহম্মেদের পরিচালনায় উক্ত শীতবস্ত্র বিতরণকালে সমিতির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

শুভ উদ্বোধন

ম নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি

নবীগঞ্জ ফুটবল কমিটি কর্তৃক ৫ম বারের মতো প্রিমিয়ার ফুটবল লীগ-২০২৪-এর শুভ উদ্বোধন করেছেন নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মাসুক আলী। শনিবার নবীগঞ্জ জে কে হাইস্কুল মাঠে উদ্বোধনী খেলায় অংশগ্রহণ করেন ন্যাশনাল স্পোটিং ক্লাব বনাম কাউছার এফসি। প্রিমিয়ার লীগে ৬টি দল অংশ গ্রহণ করবে। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক জেলা পরিষদ সদস্য আব্দুল মালিক, সাবেক পৌরসভার প্যানেল মেয়র সাংবাদিক এটিএম সালাম, সাবেক মেম্বার রফিক মিয়া, সাবেক কাউন্সিলর সুন্দর আলী, মিজানুর রহমান, কৃতী ফুটবলার আব্দুল আলীম, এসআই বিজয় দেবনাথ, জাতীয় ফুটবলার আকাশ, পাবেল আহমদ, মুরাদ, আমজদ প্রমুখ।

শিশুদের কম্বল প্রদান

ম পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে গরিব, অসহায় শিশু শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। রোববার সকালে ইস্টার্ণ ব্যাংক লিমিটেড’র সহায়তায় এডোলেসেন্টস ওয়েলফেয়ার নেটওয়ার্কের আয়োজনে পীরগঞ্জ নারায়নপুর শেখপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে এসব কম্বল বিতরণ করেন।

প্রধান অতিথি হিসেবে ছিলেন পীরগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার হাবিবুল ইসলাম, এ সময় উপস্থিত ছিলেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার সুলতান আল রাজি, উপাধ্যক্ষ ফয়জুল ইসলাম, প্রধান শিক্ষক দেলোয়ারা বেগম, সহকারী শিরিন বেগম, কেদার চন্দ্র রায়, শাহ আলম, নাজমুন নাহার, সামসাদ আলম প্রমুখ।

শুভেচ্ছা বিনিময়

ম পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রাম পটিয়া-১২ সংসদীয় আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরীকে ফুলেল শুভেচছা জানিয়েছেন পটিয়া রিপোর্টার্স ইউনিটি (পিআরইউ) নেতারা।

শনিবার রাতে পটিয়া স্থানীয় সংসদ সদস্যের কার্যালয়ে পিআরইউ নেতারা সৌজন্য সাক্ষাৎ করতে যান। এসময় নেতারা নবনির্বাচিত সংসদ সদস্যকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

উপস্থিত ছিলেন পটিয়া রিপোর্টার্স ইউনিটির সভাপতি আ ন ম সেলিম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক কাউছার আলম, যুগ্ম সাধারণ সম্পাদক অরুণ কান্তি নাথ, অর্থ সম্পাদক মোহাম্মদ রিদওয়ান, দপ্তর সম্পাদক আকবর উদ্দিন খান, সদস্য আকরাম খানসহ আরো অনেকেই।

প্রশিক্ষণ কর্মশালা

ম স্টাফ রিপোর্টার, নীলফামারী

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের নীলফামারী এরিয়া প্রোগ্রামের উদ্যোগে সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নে তিন দিনব্যাপী স্থানীয় সংগঠনের সাংগঠনিক সক্ষমতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শনিবার থেকে শুরু হয়েছে।

খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদ হলরুমে অনুষ্ঠিত প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান প্রশান্ত রায়। প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন প্রোগ্রাম অফিসার প্রশান্ত কুমার বিশ্বাস। খোকশাবাড়ী গ্রাম উন্নয়ন কমিটির ৩০ জন সদস্য প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

কম্বল বিতরণ

ম মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুরে এতিম অসহায় দুস্থ শিশুদের মাঝে কম্বল বিতরণ করেছে শাহজালাল ইসলামী ব্যাংক মেহেরপুর শাখা। শনিবার বিকালে সদর উপজেলার প্রত্যন্ত অঞ্চলের কয়েকটি মাদ্রাসা ও এতিমখানার শিশুদের মাঝে ২শ’ কম্বল বিতরণ করা হয়। বিগত কয়েকদিন ধরে মেহেরপুরে এ মৌসুমের সর্বনিম্নœ তাপমাত্রা বিরাজ করছে। সর্বনিম্নœ ৯.৫ থেকে ১২ ডিগ্রিতে উঠানামা করছে। সঙ্গে যোগ হয়েছে উত্তরের হিমেল হাওয়া। তীব্র ঠান্ডায় কাতর শিশুরা গরম কম্বল পেয়ে খুশি। কম্বল বিতরণের সময় মেহেরপুরের শাখা ব্যবস্থাপক মীর তৌহীদ আহাম্মেদ, সহকারী ব্যবস্থাপক ফারুক হোসেন, মাদ্রাসা ও এতিমখানার শিক্ষকসহ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

সার্টিফিকেট প্রদান

ম ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে সমাজসেবা অধিদপ্তর ও বহুমুখী মানব কল্যাণ সংস্থার আয়োজনে কম্পিউটার প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট এবং কারিগরি শিক্ষা বোর্ডের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ করা হয়েছে।

শনিবার বিকালে ঝিনাইদহ শহরের আরাপপুর বহুমুখী মানব কল্যাণ সংস্থার কার্যালয়ে সার্টিফিকেট বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে উদ্বোধন করেন বহুমুখী মানব কল্যাণ সংস্থার নির্বাহী চেয়ারম্যান আহমেদ পিপুল। বিশেষ অতিথির বক্তব্যে রাখেন পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিচালক (আইএমইডি) কামাল হোসেন তালুকদার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমাজসেবা অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক শহিদুল ইসলাম। সংস্থার নির্বাহী পরিচালক সাংবাদিক বিপুল আশরাফের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শৈলকুপা উপজেলার বগুড়া ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শিমুল।

দুস্থদের সহায়তা

ম গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জে বেসরকারি উন্নয়ন সংস্থা ঠেঙ্গামার মহিলা সবুজ সংঘের (টিএমএসএস) উদ্যোগে পাঁচশ’ অসহায় শীতার্ত মানুষের মাঝে ৫০০টি কম্বল বিতরণ করা হয়েছে।

রোববার সকালে মহিমাগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে এক অনুষ্ঠানের মাধ্যমে এগুলো বিতরণ করা হয়।

টিএমএসএস মহিমাগঞ্জ শাখার ব্যবস্থাপক মো. হৃদয় মিয়ার সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মহিমাগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. আনোয়ারুল ইসলাম প্রধান, মহিমাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক কুমার দেবনাথ, সংস্থার যুগ্ম পরিচালক মো. রেজাউল করিম, বগুড়া (উত্তর) জোন প্রধান মো. শাহীন মাহমুদ, বালুয়াহাট অঞ্চল প্রধান সাজ্জাদ হোসেন ও সাংবাদিক এবিএস লিটন প্রমুখ।

পুরস্কার বিতরণী

ম পতœীতলা (নওগাঁ) প্রতিনিধি

পতœীতলায় উপজেলা সদর নজিপুর পুইয়া এলাকায় বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান মেরিট পাবলিক স্কুলের উদ্যোগে বার্ষিক ক্রীড়া ও সংস্কৃতিক অনুষ্ঠানে বিজয়ী শিক্ষার্থীদের স্কুল প্রাঙ্গণে পুরস্কার বিতরণী অনুষ্ঠান সোমবার অনুষ্ঠিত হয়েছে।

দুলাল হোসেনের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা আওয়ামী লীগ শাখার সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল খালেক চৌধুরী পুরস্কার বিতরণ করেন । শুভেচ্ছা বক্তব্য রাখেন উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবু আসাদ।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নজিপুর পৌর মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও পতœীতলা প্রেস ক্লাবের সভাপতি আলহাজ বুলবুল চৌধুরী, শিক্ষকমÐলী ছাত্রছাত্রী, সুধীজন প্রমুখ।

কর্মিসভা অনুষ্ঠিত

ম মান্দা (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর মান্দায় একদলীয় তামাশার নির্বাচন বর্জন করায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে এই নির্বাচন বাতিল করে তত্ত¡াবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবিতে কর্মিসভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় উপজেলার ভারেশোঁ ইউনিয়নের শ্রীকলা মোড়ে ৩নং ওয়ার্ড বিএনপির আয়োজনে এ কর্মিসভা অনুষ্ঠিত হয়।

ওয়ার্ড বিএনপির সভাপতি আব্দুল জলিলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিএনপির নির্বাহী কমিটির অন্যতম সদস্য এম এ মতীন। প্রধান বক্তা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ডা. ইকরামুল বারী টিপু।

বিশেষ অতিথি জেলা যুবদলের আহŸায়ক মাসুদ হায়দার টিপুসহ ভারশোঁ ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে