মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ককটেলসদৃশ বস্তু উদ্ধার

ইবি প্রতিনিধি
  ১৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
ইসলামী বিশ্ববিদ্যালয়ে ককটেলসদৃশ বস্তু উদ্ধার

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চারটি স্থান থেকে ছয়টি ককটেলসদৃশ বস্তু উদ্ধার করা হয়েছে। গত বৃহস্পতিবার দিবাগত রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত দুটি অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে ইবি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। রোববার বিষয়টি নিশ্চিত করেছেন ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন রহমান।

তিনি বলেন, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেছে। এছাড়া শনিবার বিকালে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকেও সাধারণ ডায়েরি করার জন্য আবেদন করা হয়। তবে একটি ঘটনায় দুটি সাধারণ ডায়েরি করা যায় না। এজন্য ওই আবেদনটা অফিসে জমা রাখা হয়েছে।

উদ্ধারকৃত ককটেলসদৃশ বস্তু নিষ্ক্রিয় করার বিষয়ে তিনি বলেন, এটি বিজ্ঞ আদালতের অনুমতি ছাড়া সম্ভব হয় না। আদালতের অনুমতির পরে হস্তান্তর করা হবে।

এদিকে ওই ঘটনায় সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণের জন্য তিন সদস্যদের একটি কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ফুটেজ পর্যবেক্ষণ কমিটির সদস্যরা হলেন- সহকারী প্রক্টর শরিফুল ইসলাম জুয়েল, কাজী মওদুদ আহমেদ ও মিঠুন বৈরাগী। এছাড়া তাদের সহযোগিতায় থাকবেন আইসিটি সেলের নেটওয়ার্ক টেকনিশিয়ান শরিফুল ইসলাম।

এ বিষয়ে সহকারী প্রক্টর শরিফুল ইসলাম জুয়েল বলেন, সব ফুটেজ এখনো সংগ্রহ করা শেষ হইনি। সংগ্রহ শেষে পর্যবেক্ষণ করা হবে। বিভিন্ন এঙ্গেলের অনেকগুলো ফুটেজ দেখতে হবে। প্রত্যেকটা ফুটেজ প্রায় ৩ থেকে ৪ ঘণ্টার মতো হওয়ায় এগুলো যাচাই-বাচাই করতে সময় লাগবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে