শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ঘুষ চাওয়ার প্রতিবাদ করায় সহকারী অধ্যাপককে পেটালেন অধ্যক্ষ!

কয়রা (খুলনা) প্রতিনিধি
  ১৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
ঘুষ চাওয়ার প্রতিবাদ করায় সহকারী অধ্যাপককে পেটালেন অধ্যক্ষ!

খুলনার কয়রায় ঘুষ চাওয়ার প্রতিবাদ করলে (অব.) সহকারী অধ্যাপক দেব দুলাল তরফদারকে পেটালেন কপোতাক্ষ কলেজের অধ্যক্ষ অদ্রীশ আদিত্য মন্ডল। ঘটনাটি ঘটেছে বুধবার সকাল সাড়ে ১০টায় কয়রা উপজেলা সদরে অবস্থিত কপোতাক্ষ কলেজের অধ্যক্ষের অফিস কক্ষে।

সরেজমিন গিয়ে প্রত্যক্ষদর্শী ও কলেজের অন্য শিক্ষক-কর্মচরারীর কাছ থেকে জানা যায়, কয়রায় কপোতাক্ষ কলেজের সহকারী অধ্যাপক দেবদুলাল তরফদারের কাছে অবসরজনিত কাগজে সহি-স্বাক্ষর করার জন্য ঘুষ চাওয়ায় তিনি প্রতিবাদ করেন। এতে ক্ষিপ্ত হয়ে অধ্যক্ষ অদ্রিশ আদিত্য মন্ডল তাকে বেধড়ক মারপিট করেন।

জানা গেছে, বেশ কিছুদিন আগে কপোতাক্ষ কলেজ থেকে অবসর গ্রহণ করেন দেবদুলাল তরফদার। নিয়ম অনুযায়ী অবসরজনিত কাগজপত্র কলেজের অধ্যক্ষ ও সভাপতির যুক্ত স্বাক্ষরে বেসরকারি শিক্ষক-কর্মচারী অবসর কল্যাণ সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্ট বোর্ডে প্রেরণ করতে হয়। সদ্য অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক দেবদুলাল তরফদার তার কাগজপত্র প্রস্তুত করে অধ্যক্ষের স্বাক্ষরের জন্য গেলে অধ্যক্ষ অদ্রীস আদিত্য মন্ডল তার কাছে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন। এরপর তিনি কলেজের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার কামাল হোসেন ও উপজেলা চেয়ারম্যান এসএম শফিকুল ইসলামসহ বিভিন্ন উচ্চপদস্থ ব্যক্তিকে ঘটনাটি জানান। কলেজের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান তাকে কলেজে হাজির হয়ে কাগজপত্র অধ্যক্ষের কাছে স্বাক্ষরের জন্য উপস্থাপন করতে বলেন। এরপর ঘটনার দিন সকাল ১০টায় কলেজে অধ্যক্ষকে তার কাগজপত্র প্রস্তুতসহ স্বাক্ষরের জন্য অনুরোধ করেন। কিন্তু অধ্যক্ষ তার ঘুষের টাকার প্রতি অটল থেকে ওই শিক্ষকের সঙ্গে তর্কে জড়ান। এক পর্যায়ে অধ্যক্ষ উত্তেজিত হয়ে অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপককে মারধর করেন। এ সময় কলেজের শিক্ষকরা ঘটনাস্থলে এসে অবস্থা স্বাভাবিক করেন।

জানতে চাইলে অধ্যক্ষ অদ্রিস আদিত্য মন্ডল বলেন, 'আমি তার থেকে ৫০ হাজার না ২০ হাজার টাকা নিয়েছি, তবে তা ধার স্বরূপ।' কাগজপত্র স্বাক্ষরে বিলম্বের কথা জিজ্ঞাসা করলে অধ্যক্ষ কোনো সঠিক উত্তর দিতে পারেননি। কলেজের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার কামাল হোসেন বলেন, 'ঘটনা শুনেছি। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে