শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
হত্যা মামলার আসামিসহ চার জেলায় গ্রেপ্তার ৪

উখিয়ায় বিদেশি পিস্তলসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটক

স্বদেশ ডেস্ক
  ২৪ জানুয়ারি ২০২৪, ০০:০০
উখিয়ায় বিদেশি পিস্তলসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটক

কক্সবাজারের উখিয়ায় বিদেশি পিস্তলসহ এক রোহিঙ্গাকে আটক করেছে এপিবিএন। এছাড়াও মাদককারবারি ও হত্যা মামলার আসামিসহ চার জেলায় ৪ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তরিত খবর-

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি জানান, কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি পিস্তলসহ এক রোহিঙ্গাকে আটক করেছে এপিবিএন। এ সময় একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, ২ রাউন্ড পিস্তলের গুলি, ৫ রাউন্ড রাইফেলের গুলি এবং ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আটক মুজিবুর রহমান (২৩) উখিয়ার ক্যাম্প-১৮-এর রফিকের ছেলে। সোমবার ১৪-আর্মড পুলিশ ব্যাটালিয়নের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ১৪ এপিবিএ'র অধিনায়ক মো. ইকবাল জানিয়েছেন, বিশেষ অভিযানে অস্ত্রসহ রোহিঙ্গাকে আটক করা হয়। পরে তাকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়।

এ ব্যাপারে উখিয়া থানার অফিসার ইনচার্জ শামীম হোসেন জানিয়েছেন, 'আসামিকে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করে জেলহাজতে পাঠানো হয়েছে।

স্টাফ রিপোর্টার, নীলফামারী জানান, নীলফামারীতে ১৩৮ বোতল ফেনসিডিলসহ জিয়ারুল ইসলাম নামে এক মাদককারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার সদর উপজেলার ইটাখোলা ইউনিয়নের তিস্তা সেচ ক্যানেলের খালুয়া ব্রিজ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আটক জিয়ারুল লালমনিরহাট জেলার হাতিবান্ধা উপজেলার কেতকীবাড়ি প্রসাদপাড়া এলাকার বাসিন্দা।

পুলিশ জানায়, লালমনিরহাটের হাতিবান্ধা এলাকা থেকে মোটর সাইকেলযোগে নীলফামারীতে আসছিলেন জিয়ারুল। তিস্তা সেচ প্রকল্পের দিনাজপুর সেচ ক্যানেলের খালুয়ার ব্রিজে দুর্ঘটনায় শিকার হন তিনি। এ সময় মোটর সাইকেলের ব্যাটারি ও তেলের ট্যাংকার ভেঙে কয়েকটি ফেনসিডিলের বোতল বের হলে স্থানীয় লোকজন তাকে আটক করে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ফেনসিডিলসহ তাকে গ্রেপ্তার করে।

নীলফামারী থানার অফিসার ইনচার্জ (ওসি) তানভীরুল ইসলাম জানান, 'তার ব্যবহৃত টিভিএস মোটরসাইকেল জব্দ করা হয়েছে। নীলফামারীতে সরবরাহের জন্য ফেনসিডিলের বোতলগুলো এনেছিলেন তিনি।'

মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি জানান, ফরিদপুরের মধুখালীতে ২৭ বোতল ফেনসিডিলসহ একজনকে আটক করেছে পুলিশ। সোমবার রাতে উপজেলার ভাতুরিয়া গ্রাম থেকে তাকে আটক করা হয়।

আটক জনি শেখ (২৮) উপজেলার আড়পাড়া ইউনিয়নের পূর্ব আড়পাড়া গ্রামের দেলোয়ার শেখের ছেলে।

জনি শেখের বিরুদ্ধে মাদক আইনে মামলা করে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

কুষ্টিয়া সদর প্রতিনিধি জানান, কুষ্টিয়ার মিরপুরে দেশীয় অস্ত্র দিয়ে দুই পক্ষের মারামারিতে মনিরুদ্দীন মনি (৬০) নামক ব্যক্তি নিহত হয়। এ ঘটনায় নিহতের ছেলে বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

সোমবার মেহেরপুরে গাংনীর বামুন্দী বাজার এলাকা থেকে হত্যা মামলার আসামি ইনামুল হক ইনাকে (৩৮) গ্রেপ্তার করেছে পুলিশ। আটক আসামিকে আদালতে পাঠানো হয়েছে।

ফেনী প্রতিনিধি জানান, গরু চুরি মামলায় দেড় বছরের সাজা এড়াতে ৭ বছর পলাতক থেকেও শেষ রক্ষা হলো না ফেনী সোনাগাজীর এক যুবকের। সোমবার চট্টগ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে সোনাগাজী মডেল থানা পুলিশ। গ্রেপ্তার সাইফুল জেলার সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের পক্ষিয়া গ্রামের আবু তৈয়বের ছেলে।

সোনাগাজী মডেল থানার ওসি সুদ্বীপ রায় পলাশ বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারের পর তাকে আদালতের মাধ্যমে ফেনীর কারাগারে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে