বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

অন্তঃসত্ত্বা রোহিঙ্গা নারীসহ তিন জেলায় আটক ৯

স্বদেশ ডেস্ক
  ২৬ জানুয়ারি ২০২৪, ০০:০০
অন্তঃসত্ত্বা রোহিঙ্গা নারীসহ তিন জেলায় আটক ৯

মৌলভীবাজারের কমলগঞ্জে অন্তঃসত্ত্বা নারীসহ ৬ রোহিঙ্গা এবং পাবনার ঈশ্বরদী ও কুড়িগ্রামের ভুরুঙ্গামারী থেকে আরও তিনজনকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এ সময় মাদক ও চুরির সামগ্রী (ট্রাকের যন্ত্রাংশ) জব্দ করা হয়েছে। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর-

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার জানান, মৌলভীবাজারের কমলগঞ্জের মুন্সীবাজার এলাকা থেকে নারী ও শিশুসহ ৬ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। গত বুধবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার মুন্সিবাজারের পাশে কৃষি জমি থেকে তাদের আটক করা হয়। তবে, পুলিশ বলছে মাজার জিয়ারতের উদ্দেশে রাহিঙ্গা ক্যাম্প থেকে তারা বের হয়েছিল।

স্থানীয়রা জানায়, রাত ১০টার দিকে ওই কৃষি জমিতে দুই পুরুষ, দুই মহিলা ও দুই শিশুসহ ৬ জনকে দেখেন স্থানীয়রা। কথাবার্তা ও আচরণে সন্দেহ হলে তাদের আটক করে স্থানীয় ইউপি চেয়ারম্যান নাহিদ আহমেদ তরফদারকে জানানো হয়। পরে চেয়ারম্যান তাদের নিয়ে আসেন তার মালিকানাধীন মেসার্স তুষার ফিলিং স্টেশনে। এ সময় তাদের কাছে রোহিঙ্গা আইডি কার্ড পাওয়া যায়। আটক রোহিঙ্গারা হলেন- মোহাম্মদ সাহা (১৯), নূর ফাতেমা (১৭), আখলিমা (৭), জুনায়েদ (২৩), তহুরা (২৪), উমায়ের (৪)।

কমলগঞ্জ থানার ওসি সাইফুল আলম জানান, 'শিশু, নারীসহ ৬ রোহিঙ্গাকে স্থানীয়রা আটক করে আমাদের কাছে হস্তান্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করত তারা। ক্যাম্প থেকে হযরত শাজালাল (র.) মাজার জিয়ারতের উদ্দেশে বের হয়েছে বলে পুলিশকে জানায়। এ বিষয়ে রোহিঙ্গাদের আরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।'

পাবনা প্রতিনিধি জানান, পাবনার ঈশ্বরদী থেকে একটি ট্রাক চুরির অভিযোগে দেলোয়ার হোসেন (৩৮) নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। এ সময় চুরি করা ট্রাকের যন্ত্রাংশ জব্দ করা হয়। গত বুধবার রাতে যশোর পৌর এলাকা থেকে তাকে আটক করে পুলিশ। আটক দেলোয়ার যশোর পৌর সদরের বকচর হুসতলা কবরস্থান রোড এলাকার মৃত সদর মিস্ত্রির ছেলে।

ঈশ্বরদী থানার ওসি রফিকুল ইসলাম বলেন, গত ১৯ জানুয়ারি দুপুরে একটি ট্রাক উপজেলার আলহাজ্ব মোড় এলাকার ছানাউলস্নাহর গ্যারেজে রেখে কেবিন তালাবদ্ধ করে রাখেন চালক সামিউল ইসলাম। পরদিন ২০ জানুয়ারি সকালে গ্যারেজে গিয়ে তিনি দেখতে পান ট্রাকটি নেই। চোরের দল গ্যারেজের ভেতর থেকে ট্রাকের কেবিনের তালা ভেঙ্গে ট্রাকটি চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় ২২ জানুয়ারি ঈশ্বরদী থানায় একটি চুরি মামলা দায়ের করেন ট্রাকটির মালিক তানভীর মালিথা। মামলা নং-৩৪, ধারা-৩৭৯ পেনাল কোড।

ওসি জানান, আটক দেলোয়ারের বিরুদ্ধে মারামারি ও চুরিসহ একাধিক মামলা রয়েছে। ট্রাক চুরির ঘটনায় অন্যান্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। আটক দেলোয়ারকে বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি জানান, কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে গোপন সংবাদের ভিত্তিতে ১০ কেজি গাঁজাসহ ঢাকাগামী হানিফ পরিবহণের চালক ও সুপার ভাইজারকে আটক করেছে পুলিশ। গত বুধবার রাতে উপজেলার জয়মনিরহাট বাজার থেকে তাদের আটক করা হয়। আটকরা হলেন- বাসের চালক দেলোয়ার হোসেন (৩২)। তিনি উপজেলার সদর ইউনিয়নের দেওয়ানের খামার গ্রামের আকবর আলীর ছেলে। আরেকজন বাসের সুপার ভাইজার রংপুরের কাউনিয়া উপজেলার শহীদবাগ ইউনিয়নের সাপদি গ্রামের হযরত আলীর ছেলে জাহাঙ্গীর আলম (২৪)।

পুলিশ জানায়, রাত ৯টায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার জয়মনিরহাট বাজারে ভূরুঙ্গামারী থেকে ছেড়ে আসা ঢাকাগামী হানিফ পরিবহণের একটি নৈশকোচে তলস্নাশি চালায়। এ সময় একটি কালো রংয়ের ব্যাগ থেকে ১০ কেজি গাঁজা উদ্ধার করে পুলিশ। একই সঙ্গে বাসটির চালক ও সুপার ভাইজারকে আটক করে থানায় নিয়ে আসা হয়।

ভূরুঙ্গামারী থানার ওসি রুহুল আমিন বলেন, আটকদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে বৃহস্পতিবার সকালে আদালতে পাঠানো হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে