রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

রংতুলির মাধ্যমে নিরাপদ সড়কের দাবি শিশুদের

যাযাদি রিপোর্ট
  ২৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
বাংলাদেশ শিশু একাডেমিতে শনিবার চিত্রাঙ্কনের মধ্য দিয়ে নিরাপদ সড়কের দাবি তুলে ধরে শিশু-কিশোররা -ফোকাস বাংলা

রংতুলির মাধ্যমে নিরাপদ সড়কের দাবি তুলে ধরে 'নিরাপদ সড়ক, নিরাপদ আমি' বিষয়ক শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা ১২টায় রাজধানীর বাংলাদেশ শিশু একাডেমির রোকনুজ্জামান খান দাদাভাই অডিটরিয়ামে ঢাকা আহ্‌ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের আয়োজনে একটি 'সড়ক নিরাপত্তা আইন'-এর প্রয়োজনীয়তাকে গুরুত্ব দিয়ে এই চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

ঢাকা আহ্‌ছানিয়া মিশনের সহ-সভাপতি অধ্যাপক ড. কাজী শরিফুল আলমের সভাপতিত্বে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ শিশু একাডেমি'র মহাপরিচালক আনজির লিটন। এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা আহ্‌ছানিয়া মিশন স্বাস্থ্য ও ওয়াশ সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এ সময় অতিথিরা বলেন, সড়ক পরিবহণ আইন-২০১৮ মূলত মোটরযান আইন। যেখানে মোটরযানের ফিটনেস, লাইসেন্স, রুট পারমিট ও আইন ভঙ্গের জরিমানাকেই প্রাধান্য দেওয়া হয়েছে। এ আইনে সড়ক ব্যবহারকারীদের নিরাপত্তা সম্পর্কে অনুপস্থিত। তাই এ আইন ব্যবহার করেও পাওয়া যাচ্ছে না আশানুরূপ ফল। এসডিজি অনুযায়ী বাংলাদেশের রোডক্র্যাশ অর্ধেকে নামিয়ে আনতে একটি 'সড়ক নিরাপত্তা আইন' প্রয়োজন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে