বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
শিবগঞ্জ পৌরসভার উপনির্বাচন

মেয়র পদে সম্ভাব্য প্রার্থীর দৌড়ঝাঁপ

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
  ৩১ জানুয়ারি ২০২৪, ০০:০০
মেয়র পদে সম্ভাব্য প্রার্থীর দৌড়ঝাঁপ

শিবগঞ্জ পৌরসভার উপনির্বাচনের তফসিল ঘোষণা না হলেও দৌড়ঝাঁপ শুরু করেছেন মেয়র পদের সম্ভাব্য প্রার্থীরা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নৌকা মনোনয়ন পেয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির নির্দেশক্রমে প্রার্থী তৌহিদুর রহমান মানিক ২৮ নভেম্বর মেয়র হতে পদু্যাগ করেন। তিনি দলের স্বার্থে দলীয় নৌকা মার্কার মনোনয়ন পত্র প্রত্যাহার করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটে অংশ গ্রহণ না করলেও পদু্যাগ করায় পদটি শূন্য হয়।

জানা যায়, শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে তৌহিদুর রহমান মানিক দুইবার নির্বাচিত হন। তিনি ২০১৫ ও ২০২১ সালে পৌর পিতা নির্বাচিত হওয়ার পর থেকে পৌর এলাকার চিত্র পাল্টে দেন। পৌরসভার ভৌত অবকাঠামোর উন্নয়নসহ বেড়াবালা অর্জুনপুর ও ভূরঘাটা গ্রামের দীর্ঘদিনের দাবি অর্জুনপুর ব্রিজ এবং ভূরঘাটা ব্রিজ নির্মাণ করার। তিনি মেয়র থাকা অবস্থায় সেই দাবিও পূরণ করেন।

উপ-নির্বাচনে তৌহিদুর রহমান মানিককে পুনরায় পৌর মেয়র পদে গত ১৮ জানুয়ারি পৌর আওয়ামী লীগের বর্ধিত সভায় দলীয় একক প্রার্থী হিসাবে ঘোষণা করেছেন দলের নেতাকর্মীরা।

অন্য সম্ভাব্য প্রার্থীরা হলেন- উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক সাবেক উপজেলা ছাত্র লীগ সভাপতি ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক এবং বর্তমান ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, উপজেলা আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুল মান্নান শেখ, উপজেলা ছাত্র সমাজের সাধারণ সম্পাদক তরুণ নেতা মোকারম হোসেন খোকন, সমাজ সেবক ও ব্যবসায়ী চিকিৎসক হামদান মন্ডল, শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল আহম্মেদ ও ৯নং ওয়ার্ডের নয়ন মন্ডল।

সম্ভাব্য প্রার্থীরা ইতোমধ্যে পৌর এলাকার বিভিন্ন মহলস্নায় উঠান বৈঠক ও সাধারণ ভোটারদের সঙ্গে মতবিনিময় করছেন। দোয়া প্রার্থনায় নিজেদের ব্যস্ত রেখেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে