বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

হত্যা মামলায় ব্রাহ্মণবাড়িয়া ও কাউখালীতে দুইজনের মৃতু্যদন্ড

স্বদেশ ডেস্ক
  ৩১ জানুয়ারি ২০২৪, ০০:০০
হত্যা মামলায় ব্রাহ্মণবাড়িয়া ও কাউখালীতে দুইজনের মৃতু্যদন্ড

ব্রাহ্মণবাড়িয়ায় দিনমজুর রহিজ মিয়া হত্যাকান্ডে এক ভাইয়ের মৃতু্যদন্ড ও চার ভাইসহ ৬জনের সাজা দিয়েছেন আদালত। এদিকে, চুয়াডাঙ্গার কাউখালীতে চালককে হত্যা করে ভ্যানচুরির ঘটনায় একজনের মৃতু্যদন্ড ও ৩ জনের যাবজ্জীবন দেওয়া হয়। আঞ্চলিক স্টাফ রিপোর্টারদের পাঠানো খবর-

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া জানান, ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার নিমবাড়ী গ্রামের রহিজ মিয়া-(৩৮) হত্যাকান্ডের রায়ে আসামি জজ মিয়াকে মৃতু্যদন্ডাদেশ ও একলাখ টাকা জরিমানা করেছেন আদালত। রায়ে অপর চার ভাইসহ ৭ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেওয়া হয়। মামলার রায়ে বাকি ৯জনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ-প্রথম আদালতের বিচারক আয়েশা আক্তার সুমি এই রায় দেন।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের পুলিশ পরিদর্শক কাজী দিদারুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, মামলার প্রধান আসামি জমসিদ মিয়ার সঙ্গে একই এলাকার রহিজ মিয়া এবং তার চাচা নাবালক মিয়ার জমি নিয়ে বিরোধ চলছিল। এর জেরে গত ২০১৭ সালের ৪ এপ্রিল কসবা উপজেলার নিমবাড়ি গ্রামের রহিজ এবং তার চাচা নাবালক বাড়ি ফেরার পথে আসামিরা তাদের উপর হামলা করে। তাদের ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসলে ওইদিনই চিকিৎসাধীন অবস্থায় রহিজ মিয়া মারা যান।

স্টাফ রিপোর্টার, পিরোজপুর জানান, পিরোজপুরের কাউখালীতে চালককে হত্যা করে ভ্যান চুরির ঘটনায় একজনের মৃতু্যদন্ড ও তিনজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। মৃতু্যদন্ডপ্রাপ্ত ছাইদুল ইসলাম মোলস্না পিরোজপুরের নাজিরপুর উপজেলার বুইচাকাঠি গ্রামের আকরাম মোলস্নার ছেলে। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- সঞ্জয় চন্দ্র দেবনাথ, কেষ মাইনুল হাসান জামাল ও পল্টু কুমার দাস পল্টন। মঙ্গলবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোক্তাগীর আলম এ রায় ঘোষণা করেন।

জানা যায়, ২০১৭ সালের ১৬ জুলাই উপজেলার চিরাপাড়া ইউনিয়নের একটি পানের বরজের পাশে অজ্ঞাত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ সময়মরদেহেরশরীরেধারালো অস্ত্রের আঘাতেরচিহ্নপাওয়াযায়। এ ঘটনায় কাউখালী থানার তৎকালীন উপ-পরিদর্শক দীপক কুমার বিশ্বাস বাদী হয়ে হত্যা মামলা করেন। পরে বিভিন্ন তথ্যউপাত্তের নিমিত্তে আদালতে ভ্যান চুরির ঘটনায় তাকে হত্যার কথা প্রমাণিত হলে আসামিদের সাজা দেওয়া হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে