বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

নওগাঁয় অবৈধভাবে চাল মজুত করায় ৩ লাখ টাকা জরিমানা

স্বদেশ ডেস্ক
  ৩১ জানুয়ারি ২০২৪, ০০:০০
নওগাঁয় অবৈধভাবে চাল মজুত করায় ৩ লাখ টাকা জরিমানা

নওগাঁয় অবৈধভাবে চাল মজুত করায় একটি রাইস মিলকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এদিকে রাজবাড়ী ও কক্সবাজারের উখিয়ায় অস্বাস্থ্যকর খাদ্যসামগ্রী উৎপাদন এবং বিপণন করায় অর্ধলক্ষ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়াও টাঙ্গাইলের ঘাটাইল ও ব্রাহ্মণবাড়িয়ায় অভিযান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

নওগাঁ প্রতিনিধি জানান, নওগাঁয় লাইসেন্সের শর্ত ভঙ্গ করে ২৯১ টন চাল অবৈধভাবে মজুত করায় একটি রাইস মিলকে ৩ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার শহরের লস্করপুর এলাকায় ঘোষ অটোমেটিক রাইস মিলকে এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইকবাল হোসাইন। নির্বাহী ম্যাজিস্ট্রেট গণমাধ্যম কর্মীদের জানান, 'ঘোষ অটোমেটিক রাইচ মিলে অবৈধভাবে চাল মজুত রেখে বাজারে অস্থিরতা সৃষ্টি করায় মিল মালিক দ্বিজেন্দ্রনাথ ঘোষকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে মজুতকৃত চাল আগামী ৫ দিনের মধ্যে সরকার নির্ধারিত মূল্যে বাজারে সরবরাহ করতে নির্দেশনা প্রদান করা হয়েছে।'

অভিযানে নওগাঁ জেলা কৃষি বিপণন কর্মকর্তা আমিনুল ইসলাম, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক গোলাম মওলা, জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসের খাদ্য পরিদর্শক শরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

স্টাফ রিপোর্টার, রাজবাড়ী জানান, রাজবাড়ীতে দুই মিষ্টি ব্যবসায়ী এবং এক ওষুধ ব্যবসায়ীকে মোট ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার রাজবাড়ী শহরে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকারের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান।

এ সময় তিনি জানান, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও সংরক্ষণ করায় শহরের বিনোদপুর এলাকার গাউছিয়া মিষ্টান্ন ভান্ডারকে তিন হাজার টাকা, খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ করায় পাল মিষ্টান্ন ভান্ডারকে ৫ হাজার টাকা এবং যথাযথভাবে ওষুধ বিক্রয় না করায় ইয়াছিন স্কুল মার্কেটের নিরাময় মেডিকেল হলকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি জানান, কক্সবাজারের উখিয়ায় অস্বাস্থ্যকর খাদ্যসামগ্রী উৎপাদন ও বিপণন করার অপরাধে তিন প্রতিষ্ঠানকে ৫০ হাজার জরিমানা করেছে ভোক্তা অধিকার। মঙ্গলবার নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন জালিয়া উপজেলার পালং ইউনিয়নের সোনারপাড়া বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় মেয়াদোত্তীর্ণ ও অস্বাস্থ্যকর খাবার তৈরি এবং বিপণন করায় দায়ে শাহ মজিদিয়া বেকারিকে ২৫ হাজার, শাহ জব্বারিয়া বেকারিকে ২০ হাজার ও মুদির দোকানে মূল্য তালিকা না থাকায় মঞ্জুর স্টোরকে ৫ হাজার জরিমানা করা হয়। এ সময় উপজেলা সেনেটারি কর্মকর্তা ও নিরাপদ খাদ্য পরিদর্শক নুরুল আলমসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের স্টাফরা উপস্থিত ছিলেন।

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, টাঙ্গাইলে ঘাটাইলে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রবিহীন চারটি ইট ভাটাকে ৫ লাখ টাকা জরিমানার করা হয়েছে। এ সময় মেসার্স সালাম ইটভাটা, মেসার্স তিতাস ব্রিকস এবং যমুনা ব্রিকসকে ধ্বংস করে দেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্র্রেট সুলতানা সালেহী সুমি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, বিভিন্ন এলকায় অবৈধভাবে গড়ে উঠা ইটাভাটায় অভিযান অব্যাহত থাকবে।

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া জানান, ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে দু'টি ড্রেজার জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের হাবলা উচ্চ গ্রামে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্র্রেট মোশারফ হোসাইন।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্র্রেট মোশারফ হোসাইন বলেন, 'অভিযানে মাটি উত্তোলন কজে ব্যবহৃত দু'টি ড্রেজার জব্দ করা হয়েছে। অভিযানের বিষয়টি জানতে পেরে মাটি ব্যবসায়ীরা পালিয়ে যান।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে