শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ৩১ জানুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

ফুডকোর্ট উদ্বোধন

\হশাবি প্রতিনিধি

শিক্ষার্থীদের উন্নতমানের খাবার নিশ্চিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নান্দনিক ফুডকোর্ট উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ সংলগ্ন একটি ফুড কোর্টের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক রাশেদ তালুকদার, প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী, বিভিন্ন অনুষদের ডিন, কর্মকর্তা, টেস্টি ট্রিটের অপারেশন ম্যানেজার শাহরিয়ার রেজা প্রমুখ।

বিজ্ঞান মেলা

ম পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি

'বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি' এই প্রতিপাদ্যকে সামনে রেখে নেত্রকোনার পূর্বধলায় দুই দিনব্যাপী ৪৫তম বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর'র তত্ত্বাবধানে মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. খবিরুল আহসান। এ উপলক্ষে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) নাজনীন আখতার, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ রাজু আহমেদ রাজ্জাক সরকার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন সুলতানা সুমি আকন্দ, উপজেলা প্রকৌশলী সাদিকুল জাহান রিদান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম।

ভবন উদ্বোধন

ম শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি

মঙ্গলবার সকালে মাগুরার শ্রীপুরে পলস্নী সঞ্চয় ব্যাংকের দ্বি-তল ভবনের উদ্বোধন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। পলস্নী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান ও সাবেক সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ দ্বিতল ভবনের শুভউদ্বোধন ঘোষণা করেন। পলস্নী সঞ্চয় ব্যাংক শ্রীপুর শাখা ব্যবস্থাপক (সিনিয়র অফিসার) মো. ইমন হোসেনের সঞ্চালনায় শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মোছা. মমতাজ মহলের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে ছিলেন পলস্নী সঞ্চয় ব্যাংক মাগুরা জেলা আঞ্চলিক কর্মকর্তা অসিম সিংহ, মাগুরা সদর শাখার ব্যবস্থাপক (সিনিয়র অফিসার) মো. শাহরিয়ার প্রমুখ।

মতবিনিময় সভা

ম বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

বাল্যবিবাহমুক্ত উপজেলা ঘোষণার লক্ষ্যে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বীরগঞ্জ এরিয়া প্রোগ্রামের আয়োজনে দিনাজপুরের বীরগঞ্জে প্রারম্ভিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ নীলফামারী কো অর্ডিনেশন অফিস সিনিয়র ম্যানেজার লোটাস চিসিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীরগঞ্জ থানার ওসি (তদন্ত) মো. মইনুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার মো. জিলস্নুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিবেদিতা দাস, উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা অফিসার সোহেল আকতার, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফিন্ড কো-অর্ডিনেটর অ্যাডভোকেসি ও এ্যাকাউটেবলিটি তানজিমুল ইসলাম।

শীতবস্ত্র বিতরণ

ম রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের ইছাখালী এলাকায় সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। মঙ্গলবার নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের নির্দেশনায় কায়েতপাড়া ইউনিয়ন ছাত্র লীগের সভাপতি মো. ওমর ফারুক ভুইয়ার নিজ অর্থায়নে এ শীতবস্ত্র বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন কায়েতপাড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তফা আল হুসাইন রাসেল, কায়েতপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাদিম হোসেন অপু, কায়েতপাড়া ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি জোসনা বেগম, সাধারণ সম্পাদক আরজুদা বেগম।

বর্ধিত সভা

ম শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শিবগঞ্জ উপজেলা আওয়ামী কৃষক লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার তৃণমূল ভবনে উপজেলা কৃষক লীগের সভাপতি লুৎফর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা কৃষক লীগ সভাপতি আলমগীর বাদশা। প্রধান বক্তা ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ মোস্তাফিজার রহমান মোস্তা। উপজেলা কৃষক লীগ সাধারণ সম্পাদক শাহিনুর আলমের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মুঞ্জুরুল হক মুঞ্জু, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান মানিক।

পুরস্কার বিতরণ

ম ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারা সরকারি কলেজের উদ্যোগে তিন দিনব্যাপী কলেজ চত্বরের ফুটবল মাঠে ৩৪তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। মঙ্গলবার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ভেড়ামারা সরকারি কলেজের ক্রীড়া বিভাগের প্রধান ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উদযাপন কমিটির আহ্বায়ক জাহাঙ্গীর হোসেন জুয়েল। প্রধান অতিথি ছিলেন, ভেড়ামারা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, ভেড়ামারা সরকারি কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ খলিল উলস্নাহসহ শিক্ষকমন্ডলী।

টুর্নামেন্ট উদ্বোধন

ম ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁও জেলা পুলিশের আয়োজনে আন্তঃথানা ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে পুলিশ লাইন্স মাঠে বেলুন ও পায়রা উড়িয়ে এ টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক। জেলা পুলিশের এ টুর্নামেন্টে চারটি সার্কেলে (সদর থানা পুলিশ ক্রিকেট দল, রাণীশংকৈল-বালিয়াডাঙ্গী থানা ক্রিকেট দল, পীরগঞ্জ-হরিপুর ক্রিকেট দল, রুহিয়া-ভূলিস্ন ক্রিকেট দল অংশগ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত)? লিজা বেগম, (ক্রাইম এন্ড অপস্‌) আসাদুজ্জামান, সদর সার্কেল মিথুন সরকারসহ অন্যান্যরা। উদ্বোধনী ম্যাচে সদর সার্কেলের সঙ্গে পীরগঞ্জ-হরিপুর সার্কেল ক্রিকেট দল অংশগ্রহণ করে।

দোয়া মাহফিল

ম ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ডক্টর নেছার উদ্দিন আহমদের স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে সভায় বিভাগের অধ্যাপক ডক্টর আব্দুল মোত্তালিবের সভাপত্বিতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ডক্টর শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ডক্টর মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডক্টর আলমগীর হোসেন ভূঁইয়া, কলা অনুষদের ডিন অধ্যাপক ডক্টর এমতাজ হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডক্টর আনোয়ার হোসেন ও আইআইইউসি'র আইন বিভাগের সহকারী অধ্যাপক মাসউদ আহমদ।

শীতবস্ত্র উপহার

ম বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

প্রতি বছরের ন্যায় এবারেও বরিশালের বাবুগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নে শীতবস্ত্র কম্বল বিতরণ করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম খালেদ হোসেন স্বপন। গত ১ সপ্তাহ ধরে উপজেলার বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর, কেদারপুর, চাঁদপাশা মাধবপাশা, দেহেরগতি ও রহমতপুর ইউনিয়নে গিয়ে তৃণমূল পর্যায়ের নেতা কর্মীদের সঙ্গে নিয়ে কম্বল বিতরণ করেন এই কর্মিবান্ধব নেতা। মঙ্গলবার উপজেলার চাঁদপাশা ইউনিয়ের ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে চাঁদপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সহকারী অধ্যাপক ইসমাইল হোসেনসহ তার সঙ্গে উপস্থিত ছিলেন প্রত্যেক ইউনিয়ন ও ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

প্রশিক্ষণ কর্মশালা

ম ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাটে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের পিজি-ননপিজি ফার্মাদের আওতায় ব্যবসা পরিকল্পনা প্রণয়ন বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে সোমবার দুপুর ১টায় প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশিক্ষক কর্মকর্তা ডা. পরিতোষ রায়। এতে সভাপতিত্ব করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. জাহিদুর রহমান। এসময় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ডা. জোবায়ের হোসাইন।

শীতার্তদের উপহার

ম বেগমগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি

নোয়াখালীর চৌমুহনীতে রিদওয়ান আহমেদ অমি মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোগে অসহায় দরিদ্র দুই হাজার ৫০০ জন শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে চৌমুহনী পৌর এলাকার কিসমত করিমপুরে এ শীতবস্ত্র বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন জালাল উদ্দিন কলেজের সাবেক অধ্যক্ষ ট্রাস্টের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, সুপ্রিম কোর্টের আইনজীবী শাহনেওয়াজ টিপু, মিসেস ফাতেমা খাতুন, ইঞ্জিনিয়ার মুস্তাকিম আহমেদ সানি, ইঞ্জিনিয়ার আসফাক আহমেদ অনিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

মতবিনিময় সভা

ম দুর্গাপুর (নেত্রকোনা ) প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুরে প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার স্থানীয় সাংবাদিকদের সঙ্গে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার রাতে প্রেস ক্লাব মিলনায়তনে দুর্গাপুর প্রেস ক্লাব সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল'র সভাপতিত্বে, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান নীরা (সাদ্দাম আকঞ্জি) স্থানীয় সাংবাদিক, আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতিতে উপজেলা চেয়ারম্যান হিসেবে তার প্রার্থিতা ঘোষণা করেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নেত্রকোনা জেলা সদরের যুবলীগ'র আহ্বায়ক সাব্বির খান প্রিন্স, যুবলীগ নেতা আহাম্মদ মোড়ল, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সাইফুল ইসলাম, উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম প্রমুখ।

কম্বল প্রদান

ম বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর বাউফলে চারশ' অসহায় দুস্থ মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। কনফিডেন্স গ্রম্নপের চেয়ারম্যান মো. রেজাউল করিম এবং এভিআর বাংলাদেশ গ্রম্নপের চেয়ারম্যান মো. হাসীব আলম তালুকদারের যৌথ উদ্যোগে বাউফল প্রেস ক্লাব কম্বল প্রদান করেন। মঙ্গলবার সকালে বাউফল প্রেস ক্লাবের বীরউত্তম সামসুল আলম তালুকদার মিলনায়তনে এসময় ছিলেন বাউফল প্রেস ক্লাবের সভাপতি কামরুজ্জামান বাচ্চু, সাংবাদিক অধ্যাপক আমিরুল ইসলাম, জহুরুল হক ভূঁইয়া, এবিএম মিজানুর রহমান, সোহরাব হোসেন, বাউফল মহিলা কলেজের সহকারী অধ্যাপক ও সাংবাদিক অহিদুজ্জামান সুপন প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে