শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ছুরিকাঘাত ও গণপিটুনিতে যশোরে নিহত ২

আশুগঞ্জে চাচাত ভাইদের হাতে যুবক খুন দুই জেলায় আরও দুই অপমৃতু্য
স্বদেশ ডেস্ক
  ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
ছুরিকাঘাত ও গণপিটুনিতে যশোরে নিহত ২

যশোরে এক যুবককে ছুরিকাঘাতে হত্যা, অন্যদিকে চোর সন্দেহে গণপিটুনিতে আরেক যুবক নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এদিকে, রাস্তা নিয়ে বিরোধের জেরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে চাচাতো ভাইদের হাতে যুবক খুন, চাঁদপুরের ফরিদগঞ্জে বিষপানে যুবকের আত্মহত্যা এবং দিনাজপুরের পার্বতীপুরে ট্রেনে কেটে জুয়েলার্স ব্যবসায়ীর মৃতু্য হয়েছে। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

স্টাফ রিপোর্টার, যশোর জানান, যশোরে জুম্মান (২৫) নামে এক যুবককে ছুরিকাঘাতে হত্যা করেছে দুর্বৃত্তরা। গত শনিবার সন্ধ্যায় শহরের শংকরপুর রেলস্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জুম্মান শহরের শংকরপুর এলাকার মুরাদ হোসেনের ছেলে। হাসপাতালে আনার আগেই তার মৃতু্য হয়।

নিহতের ভাই মামুন হোসেন জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শংকরপুর রেলস্টেশন এলাকার স্বেচ্ছাসেবক লীগ সভাপতির অফিসের সামনে দুর্বৃত্তরা জুম্মানকে ছুরিকাঘাত করে। স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় তাকে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ধারণা করা হচ্ছে পূর্বশত্রম্নতার জেরে তাকে প্রতিপক্ষের লোকজন ছুরিকাঘাতে হত্যা করেছে।

যশোর কোতোয়ালি থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন, 'নিহত জুম্মানের বিরুদ্ধে থানায় মাদক, ছিনতাই, চাঁদাবাজিসহ ১৫টির মতো মামলা রয়েছে। এলাকায় সন্ত্রাসীদের তালিকায় তার নাম রয়েছে। যে কোনো একটি পক্ষের হাতে সে খুন হতে পারে বলে ধারণা করছি। এই ঘটনায় জড়িতদের আটকের ব্যাপারে অভিযান শুরু হয়েছে।

পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন বলেন, ঘটনাস্থলের সিসিটিভির ফুটেজ আমরা সংগ্রহ করেছি। বেশকিছু ক্লু পেয়েছি। এগুলো যাচাই-বাছাই চলছে। শিগগিরই রহস্য উদঘাটন করা সম্ভব হবে।

এদিকে, যশোরে চোর সন্দেহে গণপিটুনিতে এক যুবক নিহত হয়েছে। রোববার সকালে সদর উপজেলার রামনগরের সতীঘাটা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ফয়েজুল গাজী (২৭) যশোর সদর উপজেলার সতীঘাটা গোলদারপাড়া এলাকার জালাল উদ্দিন গাজীর ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানিয়েছেন, সকাল ১০টার দিকে রামনগরের সতীঘাটা এলাকায় চোর সন্দেহে ফয়েজুল গাজীকে মারপিট করে স্থানীয়রা। পরে কোতোয়ালি থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে আসে। কিন্তু এর আগেই তার মৃতু্য হয়। এ ঘটনায় তিনজনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

নিহত ফয়েজুলের ভাইপো মো. বাদল জানান, তার চাচা একটি ইট ভাটায় কাজ করে। ভাটা থেকে কাজ করে বাড়ি ফেরার পথে তাকে ধরে নিয়ে যেয়ে এক কারখানার মধ্যে দড়ি দিয়ে বেঁধে হাতুড়ি, রড দিয়ে মারপিট করা হয়েছে। চুরির অজুহাত দিয়ে মারপিট করা হলেও তার চাচা কোনো ধরনের খারাপ কাজের সঙ্গে জড়িত নয়।

যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, গণপিটুনিতে এক যুবক নিহত হয়েছেন। চোর সন্দেহে তাকে স্থানীয় জনতা মারপিট করে বলে প্রাথমিক তথ্য মিলেছে। ঘটনায় ৩ জনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া জানান, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে পারিবারিক রাস্তা নিয়ে বিরোধের জের ধরে চাচাতো ভাইদের হাতে সোহেল মিয়া (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। গত শনিবার সন্ধ্যায় উপজেলার আড়াইসিধা ইউনিয়নের রঙ্গিলাপাড়ায় এই ঘটনা ঘটে। নিহত সোহেল মিয়া একই এলাকার বীর মুক্তিযোদ্ধা রোকন উদ্দিন মিয়ার ছেলে।

নিহতের পরিবার ও প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার বিকালে রোকন উদ্দিনের ছেলেদের সঙ্গে বাড়ির রাস্তা নিয়ে আবুল কাশেম মিয়ার ছেলেদের কথা কাটাকাটি হয়। পরে দুই পরিবারের লোকদের মধ্যে হাতাহাতি হয়। এক পর্যায়ে কাশেম মিয়ার পরিবারের আলমগীর, খলিল, মাইনুদ্দিন ও রমজান সোহেল মিয়াকে এলোপাতাড়ি মারধর করলে সোহেল আহত হন। আহতাবস্থায় সোহেলকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে পাঠানো হলে রাতে চিকিৎসাধীন অবস্থায় সোহেল মারা যান।

এ ব্যাপারে আশুগঞ্জ থানার ওসি নাহিদ আহমেদ বলেন, লাশ ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে প্রকৃত ঘটনা জানা যাবে।

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি জানান, চাঁদপুরের ফরিদগঞ্জে হৃদয় জমাদার (২৪) নামে এক যুবক বিষপানে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গত শনিবার রাতে জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃতু্য হয়। এর আগে রাত সাড়ে ৮টার সময় নিজ বাড়িতে বিষপান করলে ওই যুবককে হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা।

মৃত হৃদয় জমাদার ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া উত্তর ইউনিয়নের বিশেরবন্ধ গ্রামের বাবুল জমাদারের ছেলে। তবে কি কারণে বিষপান করেছেন, তা জানা যায়নি।

ফরিদগঞ্জ থানার ওসি সাইদুল ইসলাম বলেন, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই যুবকের মৃতু্য হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পেলে মৃতু্যর সঠিক কারণ জানা যাবে।

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের পার্বতীপুরে চলন্ত ট্রেনে কেটে এক জুয়েলার্স ব্যবসায়ীর মর্মান্তিক মৃতু্য হয়েছে। গত শনিবার বিকালে যাত্রীবাহী বুড়িমারীগামী ট্রেনটি পার্বতীপুর রেলওয়ে জংশন থেকে ছেড়ে যাবার পথে সুন্দরী পাড়া রেল গেটের পূর্বে পাশের রেলপথে এই দুর্ঘটনা ঘটে। একই দিন সন্ধ্যায় রেলওয়ে পুলিশ মৃতদেহ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করেছে।

জানা গেছে, পার্বতীপুর উপজেলা শহরের খোলাহাটি রোড নিবাসী কমলা জুয়েলার্সের স্বত্বাধিকারি মৃত নারায়ণ চন্দ্র দাসের ছোট ছেলে নয়ন দাস (৩৮) শনিবার বিকালে পার্বতীপুর রেলওয়ে জংশন থেকে ছেড়ে যাওয়া এলআর বুড়িমারী লোকাল ট্রেনে কেটে সুন্দরী পাড়া রেল গেটের পূর্ব পাশের রেলপথে মৃতু্যবরণ করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে