শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সাগর-রুনি হত্যার বিচার দাবিতে সাঁথিয়ায় প্রতিবাদ সমাবেশ

ভিন্ন দাবিতে আরও ৩ জেলায় মানববন্ধন
স্বদেশ ডেস্ক
  ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
পাবনার সাঁথিয়ায় সাগর-রুনি হত্যার বিচার দাবিতে গণমাধ্যমকর্মীদের প্রতিবাদ সমাবেশ -যাযাদি

সাগর-রুনি হত্যার বিচার দাবিতে সাঁথিয়ায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও ভিন্ন দাবিতে আরও তিন জেলায় মানববন্ধন করেছেন এলাকাবাসী। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

সাঁথিয়া ও বেড়া প্রতিনিধি জানান, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচার দাবিতে পাবনা সাঁথিয়ায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার সাঁথিয়া প্রেস ক্লাবের সামনে সাঁথিয়া ও বেড়া উপজেলায় কর্মরত গণমাধ্যম কর্মীদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সাঁথিয়া প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি জালাল উদ্দিনের সভাপতিত্বে ও খালেকুজ্জামান পান্নুর সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন সাংবাদিক আব্দুদ দাইন সরকার, সাঁথিয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি জয়নুল আবেদিন রানা, সহ-সভাপতি ফারুক হোসেন, সাধারন সম্পাদক আব্দুল হাই, বেড়া প্রেস ক্লাবের সম্পাদক উজ্জ্বল হোসাইন, আমিনপুর থানা প্রেস ক্লাবের সম্পাদক আলমগীর হোসাইন অর্থ, সাংবাদিক মনসুর আলম খোকন, তাইজুল ইসলাম, মনোয়ার পারভেজ মানিক, এম. জে সুলভ, আরিফ খান, লুৎফর রহমান উলকা, আবু ইসাক, রফিকুল ইসলাম সান, রাউজ আলী, হৃদয় হোসাইন, মকুল হোসেন প্রমুখ।

সাতক্ষীরা প্রতিনিধি জানান, নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবিতে সাতক্ষীরার শ্যামনগরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। রোববার উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের দাতিনাখালিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কমিউনিটি ভিত্তিক জলবায়ু সহনশীলতা ও নারীর ক্ষমতায়ন কর্মসূচির (ক্রিয়া) আওতায় শ্যামগরের লিডার্স এই মানববন্ধনের আয়োজন করে।

'শতকোটি রুখে দাঁড়াও নারী নির্যাতনের বিরুদ্ধে' সেস্নাগানকে সামনে রেখে মানববন্ধন পরিচালনা করেন লিডার্স'র ক্রিয়া প্রকল্পের প্রোজেক্ট কোঅর্ডিনেটর আরিফুর রহমান এবং প্রজেক্ট অফিসার সুলতা রানী সাহা।

নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবিতে উপকূলের শত শত নারী-পুরুষ হাতে হাত রেখে বিভিন্ন সেস্নাগানে ব্যানার, ফেস্টুন ও পস্ন্যাকার্ড হাতে প্রতিবাদ জানান। এ সময় মানববন্ধনে উপকূলবাসীর পক্ষ থেকে বক্তব্য রাখেন বুড়িগোয়ালিনী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য আবিয়ার সরদার, স্থানীয় আছিয়া আক্তার প্রমুখ।

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোনার দুর্গাপুরে ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মজিবর রহমান (৫১) হত্যাকান্ডে জড়িত ব্যক্তিদের দ্রম্নত গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয় এলাকাবাসী। রোববার পৌর শহরের দক্ষিণ ভবানীপুর এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর আগে, গত ৪ ফেব্রম্নয়ারি দুপুরে সন্ত্রাসীদের হামলায় খুন হন মজিবর রহমান।

মানবন্ধনে বক্তব্য রাখেন সাবেক ইউপি চেয়ারম্যান হারুন অর রশীদ, সাবেক প্যানেল চেয়ারম্যান ইদ্রিস আলী, নিহতের স্ত্রী জমিলা খাতুন, ছোট ভাই নুর নবী, ছেলে রাজন শেখ, আওয়ামী লীগ নেতা ডা. আব্দুল হান্নান, ইউপি সদস্য রফিকুল ইসলাম প্রমুখ।

দেবিদ্বার (কুমিলস্না) প্রতিনিধি জানান, কুমিলস্নার দেবিদ্বার উপজেলার ধামতী ইউনিয়নের তিন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ইউনিয়ন ছাত্রলীগ। রোববার সকাল ১০টায় ধামতী ইউনিয়ন পরিষদের সামনে ওই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলার ধামতী ইউনিয়নের দুয়ারিয়া গ্রামের হুমায়ুন কবির ও মোকবুল হোসাইনের জমি জোরপূর্বক দখলের চেষ্টা করে ধামতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মিঠু। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলে আসছে। এ ঘটনায় হয়রানির উদ্দেশ্যে ইউনিয়ন ছাত্রলীগের তিন নেতা কামরুল হাসান আনিস, হাবিবুলস্নাহ বাহার এবং আল আমিন বাশারকে মামলায় আসামি করা হয়। মানববন্ধনে বক্তারা ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে দায়ের করা ওই হয়রানিমূলক মিথ্যা মামলা দ্রম্নত প্রত্যাহারের দাবি জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ধামতী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আবু জায়েদ চৌধুরী জুয়েল, সাবেক সম্পাদক ইউনুস শান্ত, যুবলীগ নেতা কাজী গিয়াস উদ্দিন, ইউনিয়ন ছাত্রলীগ নেতা কামরুল হাসান আনিস, হাবিবুলস্নাহ বাহার, মুরসালিন সরকার, সাগর চৌধুরী ও তারেক চৌধুরী জামিল প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে