শুক্রবার, ০৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সাতকানিয়ায় কৃষি জমির টপ সয়েল কাটায় কারাদন্ড ৩

দৌলতপুরে চাল মজুত তিন ব্যবসায়ীর অর্থদন্ড
স্বদেশ ডেস্ক
  ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সাতকানিয়ায় কৃষি জমির টপ সয়েল কাটায় কারাদন্ড ৩

সাতকানিয়ায় টপ সয়েল কাটার অপরাধে ৩ জনকে কারাদন্ড এবং কুষ্টিয়ার দৌলতপুরে চাল মজুতের দায়ে তিনজনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের সাতকানিয়ায় উৎপাদনশীল কৃষি জমির উপরিভাগের মাটি (টপ সয়েল) কাটায় তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। রোববার উপজেলার কাঞ্চনা ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে এ রায় দেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস।

বিনাশ্রম কারাদন্ডপ্রাপ্তরা হলেন উপজেলার কাঞ্চনা এলাকার মৃত কালু মিয়ার ছেলে আবু তালেব (৪৫), মৃত নজির আহম্মদের ছেলে ইছহাক (৪০) ও মৃত শফিকুর রহমানের ছেলে ওমর আলী (৪৭)।

জানা গেছে, কৃষি জমির উপরিভাগের মাটি কাটার সময় ৩ জনকে হাতেনাতে আটক করা হয়। পরবর্তীতে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর আওতায় মোবাইল কোর্টের মাধ্যমে প্রত্যেককে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি জানান, কুষ্টিয়ার দৌলতপুরে চাল মজুদের দায়ে এক চাল ব্যবসায়ী ও লাইসেন্স নবায়ন না করায় অপর দুই চাল বিক্রেতাকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রোববার দুপুরের উপজেলার প্রাগপুর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহীদুল ইসলাম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহীদুল ইসলাম জানান, অবৈধভাবে খাদ্যদ্রব্য মজুত রাখায় নজরুল স্টোর নামে একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়াও লাইসেন্স নবায়ন না করায় অপর দুই চাল ব্যবসায়ী সুজন স্টোর ১০ হাজার টাকা ও রুবেল স্টোরকে ২ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে