বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
walton
মধুখালীতে মানববন্ধন হত্যার আসামি গ্রেপ্তার দাবিতে

মোংলায় টাকা আত্মসাতের অভিযোগে 'সিডপ'র বিরুদ্ধে মানববন্ধন

স্বদেশ ডেস্ক
  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
বাগেরহাটের মোংলায় বেতন ও ভাতার দাবিতে সিডোপ সংস্থার শিক্ষক ও সুপারভাইজারদের মানববন্ধন -যাযাদি

বাগেরহাটের মোংলায় টাকা আত্মসাতের অভিযোগে বেসরকারি সংস্থা 'সিডপ'র বিরুদ্ধে মানববন্ধন করেছেন এলাকাবাসী। অন্যদিকে শ্রমিক হত্যার আসামিদের গ্রেপ্তার দাবিতে ফরিদপুরের মধুখালীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

বাগেরহাট প্রতিনিধি জানান, বেসরকারি উন্নয়ন সংস্থা 'সিডপ'র বিরুদ্ধে বাগেরহাটের রামপাল ও মোংলা উপজেলার ৮০টি স্কুলের শিক্ষার্থীদের উপ-বৃত্তির অর্থ আত্মসাৎসহ সংস্থায় কর্মরত শিক্ষক ও সুপারভাইজারদের বেতন-ভাতা আত্মসাতের অভিযোগ উঠেছে। ভুক্তভোগী শিক্ষক ও সুপারভাইজাররা তাদের বকেয়া বেতন-ভাতার দাবিতে গত রোববার দুপুরে মোংলা উপজেলা পরিষদের সামনে এক মানব বন্ধন করে।

এ সময় ভুক্তভোগী শিক্ষক আইরিন বেগম অভিযোগ করে বলেন, গত বছরের জুন মাস থেকে ডিসেম্বর-২৩ পর্যন্ত ঘরভাড়া, বেতন, বোনাস ও ট্রেনিংয়ের ভাতা দেওয়া হয়নি। এ ছাড়া মোংলা ও রামপাল উপজেলার প্রকল্পের অধীন ৮০ স্কুলের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ করেছেন সিডপ সংস্থার নির্বাহী পরিচালক প্রশান্ত কুমার বিশ্বাস। এ নিয়ে মোংলা উপজেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েও কাজ হয়নি। বাধ্য হয়ে তারা মানববন্ধন করে এর প্রতিবাদে জানিয়েছেন।

এ সময় আরও বক্তব্য রাখেন সিডপের ভুক্তভোগী শিক্ষক ও সুপারভাইজার তহমিনা বেগম, নার্গিস আক্তার, সুমনা ও হেলেনা এবং সুপারভাইজার স্বপ্না মন্ডল ও মো. শাহাজাহানসহ আরও অনেকে।

এ বিষয়ে সিডপের নির্বাহী পরিচালক প্রশান্ত কুমার বিশ্বাস সাংবাদিকদের জানান, 'যারা আজ মানববন্ধন করেছেন তারা অনেকেই বেতন-ভাতাসহ তাদের পাওনাদি নিয়েছে। কিছু বাকি আছে। পর্যাক্রমে তাদেরও দেওয়া হচ্ছে। তারা উদ্দেশ্যমূলক এ মানববন্ধন করছে।

মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি জানান, ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নের চর গয়েশপুর গ্রামের ইট ভাটার শ্রমিক মো. আকাশ (১৫) হত্যার বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলার কামারখালী ইউনিয়নের চরগয়েশপুর এলাকায় গ্রামবাসীর উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

আকুব্বর শেখের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন নিহত আকাশ শেখের বাবা বিলস্নাল হোসেন, মা জিন্না খাতুন, বড় ভাই জামিরুল শেখ, বোন রমেচা খাতুন, ভাবি মিনা এলাকাবাসীর পক্ষে ইউপি মেম্বার আলমগীর হোসেন, সুফিয়া, রামপ্রসাদ, মাহাবুবসহ অনেকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে