বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সর্ববৃহৎ প্রতিমা তৈরির মাধ্যমে শান্ত-মারিয়াম ইউনিভার্সিটিতে সরস্বতী পূজা উদযাপন

নতুনধারা
  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সর্ববৃহৎ প্রতিমা তৈরির মাধ্যমে শান্ত-মারিয়াম ইউনিভার্সিটিতে সরস্বতী পূজা উদযাপন

রাজধানীতে সর্ববৃহৎ সরস্বতী প্রতিমা তৈরির মাধ্যমে শ্রী শ্রী সরস্বতী পূজা উদযাপন করল দেশের প্রথম ডিজাইন বিশেষায়িত সাংস্কৃতিক তথা সৃজনশীল বিশ্ববিদ্যালয়- শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি। উত্তরা মডেল টাউনে প্রিয় ক্যাম্পাস প্রাঙ্গণে বৃহত্তম এই প্রতিমা তৈরির কাজ করেছেন প্রতিষ্ঠানটির শিক্ষক ও শিক্ষার্থীরা। ৩৫ বাই ৪০ ফুটের এই সরস্বতী প্রতিমা ট্রেডিশনাল এবং অর্গানিক সরঞ্জামে তৈরি ভিন্ন আদলে গড়া এক ব্যতিক্রমী প্রতিমা বলে নির্মাতাদের দাবি। অনুষ্ঠান শেষে দুস্থদের মাঝে শাড়ি বিতরণ করেন শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ও সুন্দরবন কুরিয়ার সার্ভিস প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান ও শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ডা. আহসানুল কবির।

গত ৪ ফেব্রম্নয়ারি থেকে ব্যাপক তোড়জোড় তথা উৎসাহ উদ্দীপনায় শুরু হয় এই নির্মাণশৈলী। আর ১৪ ফেব্রম্নয়ারি ব্যাপক উৎসাহ উদ্দীপনা তথা আয়োজনে উদযাপিত হয় শ্রী শ্রী সরস্বতী পূজার্চনা।

সকালে পূজা পাঠের পর সেখানে দলেদলে ভক্তদের সমাবেশসহ বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন অ্যান্ড পারফর্মিং আরটসের অধ্যাপক বরেণ্য চিত্রশিল্পী মোস্তাফিজুল হক, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. শাহ-ই-আলম ও রেজিস্ট্রার ড. পাড় মশিয়ূর রহমানসহ ফ্যাকাল্টি ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বর্ণাঢ্য এ আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সহকারী প্রক্টর প্রদীপ কুমার গুহ ও সুকান্ত সেন গুপ্তসহ শিক্ষকরা।

উলেস্নখ্য, শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয় প্রতিবারই ব্যাপক ভাবগাম্ভীর্য ও উৎসাহ উদ্দীপনায় বিভিন্ন পূজার্চনাসহ সব ধর্মের শিক্ষার্থীদের নিয়ে ধর্মীয় আচার-অনুষ্ঠান পালন করে থাকে। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে