মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
আরও দুই জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ছাগলনাইয়ায় তিন ইটভাটাকে ৯ লাখ টাকা জরিমানা

স্বদেশ ডেস্ক
  ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
ছাগলনাইয়ায় তিন ইটভাটাকে ৯ লাখ টাকা জরিমানা

ফেনীর ছাগলনাইয়ায় তিনটি ইটভাটাকে জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। এছাড়াও দিনাজপুরের ঘোড়াঘাটে ও চট্টগ্রামের আনোয়ারায় অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

\হফেনী প্রতিনিধি জানান, ফেনীর ছাগলনাইয়ায় তিনটি ইটভাটাকে ৯ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। বুধবার নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম কমল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আইন লঙ্ঘন করে ইটভাটা পরিচালনা করায় উপজেলার পূর্ব পাঠাননগর ব্রিকসকে ৪ লাখ, কামাল ব্রিকসকে ৪ লাখ ও পাঠাননগর ব্রিকসকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর ফেনী জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোসাম্মৎ শওকত আরা কলি ও পরিদর্শক শাওন শওকত অনিকসহ বিভিন্ন কর্মকর্তা।

উপ-পরিচালক মোসাম্মৎ শওকত আরা কলি বিষয়টি নিশ্চিত করে জানান, 'পরিবেশ সুরক্ষায় জেলার প্রতিটি উপজেলায় এ অভিযান অব্যাহত চলমান থাকবে।'

\হঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের ঘোড়াঘাটে ৫০ কেজি ওজনের ৪শ' বস্তা ধান অবৈধভাবে মজুত রাখায় এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার উপজেলার রানীগঞ্জ বাজারের ধান ব্যবসায়ী শাহজামালের গুদামে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম। এ সময় তার সঙ্গে ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান, ঘোড়াঘাট থানার ওসি আসাদুজ্জামান আসাদ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ইউনুছ আলী মন্ডল, ওসি এলএসডি রেজবানুল হক, অফিস সহকারী আকতারুজ্জামান।

উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম জানান, 'গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে কৃষি বিপণন আইনে জরিমানা করা হয়। সেই সঙ্গে মজুতকৃত বোরো ধান গুদাম থেকে সরাতে বলা হয়েছে।

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের আনোয়ারায় ভ্রাম্যমাণ আদালতের পৃথক দুটি অভিযানে বিপুল পরিমাণ নিষিদ্ধ পলিথিন জব্দ ও সাতটি মামলায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার উপজেলার চাতরী চৌমুহনী বাজারে নিষিদ্ধ পলিথিন বিক্রির অপরাধে তিন ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইতিয়াক ইমন। এ সময় বিপুল পরিমাণ পলিথিন জব্দ করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে