মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

কারাগারে বসে পরীক্ষা দিল রূপগঞ্জের ৩ শিক্ষার্থী

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
  ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
কারাগারে বসে পরীক্ষা দিল রূপগঞ্জের ৩ শিক্ষার্থী

উপজেলা প্রশাসনের সহযোগিতায় নারায়ণগঞ্জ জেলা কারাগার থেকে এবারের এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় অংশ নিয়েছে নাহিদুল ইসলাম নিপুণ, রূপম প্রধান ও দিপু দেওয়ান নামে রূপগঞ্জের তিন শিক্ষার্থী। বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ জেলা কারাগার থেকে তারা পরীক্ষায় অংশগ্রহণ করে। বিষয়টি নিশ্চিত করেছেন রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সীমন সরকার।

তারা উপজেলার ভারতচন্দ্র উচ্চ বিদ্যালয়ের এসএসসি (ভোকেশনাল) শাখার শিক্ষার্থী। একটি মামলায় গত ৯ ফেব্রম্নয়ারি পুলিশ তাদের গ্রেপ্তার করে নারায়ণগঞ্জ আদালতে পাঠায়। তারা নারায়ণগঞ্জ আদালতে জামিন চাইতে গেলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। তারা ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় মুড়াপাড়া সরকারি পাইলট মডেল হাইস্কুল কেন্দ্রের পরীক্ষার্থী।

মুড়াপাড়া সরকারি পাইলট মডেল হাইস্কুলের এসএসসি (ভোকেশনাল) কেন্দ্র সচিব ইয়াকুব আলী বলেন, 'গত ১৪ ফেব্রম্নয়ারি সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেল সুপার ফোন করে জানান কাঞ্চন ভারত চন্দ্র উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল শাখার তিনজন পরীক্ষার্থী কারাগারে রয়েছে। আমি তাৎক্ষণিক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সীমন সরকারকে জানাই। তার সহযোগিতায় মুড়াপাড়া সরকারি পাইলট মডেল হাইস্কুলের শিক্ষক আব্দুল মজিদ খানকে পরীক্ষার পরিদর্শক নিয়োগ দিই। পরে প্রথম পরীক্ষার দিন সকাল ৭.৩০ মিনিটে সহকারী কমিশনার ভূমি সীমন সরকার, দু'জন ট্যাগ অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার উপস্থিতিতে থানার ট্রেজারি থেকে প্রশ্নপত্র নিয়ে সিলগালা করে পুলিশ পাহাড়ায় নারায়ণগঞ্জ কারাগারে পরীক্ষা গ্রহণ করার ব্যবস্থা করি।'

এ ব্যাপারে রূপগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ইসমাইল বলেন, উপজেলায় ৫ হাজার ৭৭৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। এসএসসি (ভোকেশনাল) শাখার তিনজন নারায়ণগঞ্জ জেলা কারাগার থেকে এবারের পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সীমন সরকার বলেন, এ বছর এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষা নকলমুক্ত ও সুন্দর পরিবেশে হচ্ছে। তবে কাঞ্চন ভারত চন্দ্র উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল শাখার তিন পরীক্ষার্থী জেলা কারাগারের জেল সুপার, উপজেলা প্রশাসন ও নারায়ণগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহমুদুল হকের সহযোগিতায় জেলা কারাগার থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে