বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

পাবনায় সুন্দরবন দিবস পালিত

পাবনা প্রতিনিধি
  ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
পাবনায় সুন্দরবন দিবস পালিত

পস্নাস্টিক ও পলিথিনমুক্ত সুন্দরবনের জনপদ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে পাবনায় পালিত হয়েছে সুন্দরবন দিবস। বৃহস্পতিবার দিবসটি পালন করে পাবনার দৃষ্টি প্রতিবন্ধীদের অন্যতম প্রতিষ্ঠান সিংগা মানবকল্যাণ ট্রাস্ট।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান অবসরপ্রাপ্ত অধ্যাপক আবুল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন পাবনা সরকারি শিক্ষক প্রশিক্ষণ কলেজের অধ্যক্ষ ডক্টর মজিবর রহমান।

ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সহকারী অধ্যাপক ডক্টর আলমগীর হোসেন স্বাগত বক্তব্য দেন। অন্যদের মধ্যে বক্তব্য দেন মালঞ্চি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির আহমেদ বাবু, কৃষি অধিদপ্তরের জেলা প্রশিক্ষক সাইফুল ইসলাম।

এতে উপস্থিত ছিলেন বিভিন্ন স্কুল, কলেজ, ব্যাংক, পৌরসভাসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, ট্রাস্টের শিক্ষক-শিক্ষার্থীসহ সমাজের বিশিষ্টজন।

আয়োজকরা জানান, পরিবেশবাদীদের দাবির প্রেক্ষিতে ২০০২ সাল থেকে বাংলাদেশের সমুদ্রউপকূল জেলাগুলোতে বিশেষ করে খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, বরগুনা, পটুয়াখালীতে প্রতি বছর ১৪ ফেব্রম্নয়ারিতে দিবসটি পালিত হয়। তারই ধারাবাহিকতায় পাবনাতে মানবকল্যাণ ট্রাস্টই প্রথম বিভিন্ন আয়োজন ও আলোচনার মাধ্যমে দিবসটি পালন করল। আগামীতে আরও বৃহৎ পরিসরে দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করা হবে বলে জানান আয়োজকরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে