শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

পুলিশ পরিচয়ে দেড় বছর, আটকের পর জানা গেল ভুয়া

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি
  ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
পুলিশ পরিচয়ে দেড় বছর, আটকের পর জানা গেল ভুয়া

দীর্ঘ দেড় বছর ধরে পুলিশ ফাঁড়িতে চলাফেরা করেন। বিভিন্ন এলাকায় অভিযানে পুলিশ ফাঁড়ির সদস্যদের সঙ্গে অংশ নিতেন। ফাঁড়িতেই পুলিশের বেডে ঘুমাতেন। আর আটকের পর জানা গেল তিনি ভুয়া পুলিশ সদস্য।

এমনই এক চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে পাবনার ঈশ্বরদী আমবাগান পুলিশ ফাঁড়িতে। পুলিশের পোশাক পরিহিত অবস্থায় আটক হওয়া যুবক শেহজান পাবনার আটঘরিয়ার কঢ়ুয়ারামপুর গ্রামের মো. হাফিজুর রহমানের ছেলে। গত বুধবার দুপুরে ঈশ্বরদী উপজেলা শহরের বকুলের মোড় ভাটাপাড়াস্থ জিন্নাহ আলীর বাসার সামনে থেকে পুলিশের ইউনিফর্ম পরিহিত অবস্থায় তাকে আটক করা হয়।

এ বিষয়ে এটিএসআই সোহেল জানান, শেহজানকে আটকের আগে বুধবারও ফাঁড়িতে দেখা গিয়েছিল। পুলিশের পোশাক পরে দুপুরে শহরের ভাটাপাড়াস্থ রাশিয়ানদের বসবাসকৃত বাসার নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের কাছে গিয়ে কথাবার্তা বলেন। তার কথায় সন্দেহ হলে পুলিশ সদস্যরা শেহজানকে আটক করে।

জেলা গোয়েন্দা পুলিশের এসআই জাহাঙ্গীর আলম জানান, আটক শেহজান ঘটনার সময় রাশিয়ানদের বাসার নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যদের কাছে নিজেকে ২০২৩ সালের ২৩ (খ) ব্যাচের পুলিশ সদস্য বলে পরিচয় দেন। সেখানে ওই ব্যাচের এক পুলিশ সদস্য ছিলেন। তিনি চ্যালেঞ্জ করায় শেহজান সঠিক কোনো জবাব দিতে পারেন না। তখন তাকে আটক করে রাখেন। খবর পেয়ে ঘটনাস্থল থেকে আটক করে পাবনায় ডিবি কার্যালয়ে আনা হয়। তার বাড়িতে অভিযান চালিয়ে পুলিশের একটি ক্যাপ উদ্ধার করা হয়েছে।

পাবনা ডিবি (ওসি) ইমরান মাহমুদ তুহিন জানান, আটক ভুয়া পুলিশ সদস্য শেহজান পুলিশের ওপর ভীষণভাবে দুর্বল। পুলিশে চাকরি নেওয়ার চেষ্টা করছেন। তবে তার অন্য কোনো উদ্দেশ্য ছিল কিনা তা জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে