সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ঢাকা কমার্স কলেজের বর্ণাঢ্য শিক্ষা সফর অনুষ্ঠিত

নতুনধারা
  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
ঢাকা কমার্স কলেজের বর্ণাঢ্য শিক্ষা সফর অনুষ্ঠিত

গত ১৬ ফেব্রম্নয়ারি কাকডাকা ভোরে রাজধানীর সদরঘাটে যেন নেমে এল উচ্ছ্বাসের জোয়ার। এই জোয়ারে ভাসতে ভাসতেই রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারি সমেত পাঁচশ'র বেশি শিক্ষার্থী সুন্দরবন-১৬ এ করে রওনা হয় দেশের ঐতিহ্যবাহী চাঁদপুরের নদী-সাগর মোহনা পরিভ্রমণে। দিনব্যাপী এই শিক্ষা সফর তথা নৌ-বিহারের আয়োজক দেশ সেরা 'ঢাকা কমার্স কলেজ'।

এদিন সকালে পায়রা ও বেলুন উড়িয়ে শিক্ষা সফর ২০২৪ -এর উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ ও অতিথিরা। পরে সকালের নাস্তা শেষে বিলাসবহুল লঞ্চের রেলিং-এ বসে শিক্ষক-শিক্ষার্থীদের দূষিত বুড়িগঙ্গাকে দেখিয়ে এই নদীসহ সব নদী কী উপায়ে রক্ষা করা যায়, এ ব্যাপারে বিশদ আলোচনা করেন। এরপর ছাত্রছাত্রীরা পৃথক উন্মুক্ত সেশনে যার যার মতো করে আনন্দ উচ্ছ্বাসে সময় কাটায়। জুমার নামাজের যাত্রা বিরতি শেষে মধ্যাহ্ন ভোজের পর সঙ্গীতজ্ঞ কুদ্দুস বয়াতির সঙ্গীতের মূর্ছনায় শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ওর্ যাফেল ড্র। যেখানে ছিল একাধিক বিমান টিকিট, প্রেসার কুকার ও ক্রোকারিজসহ আকর্ষণীয় বিভিন্ন পুরস্কার।

সফরের সমাপনী ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন বিইউবিটি ট্রাস্টের চেয়ারম্যান ও ঢাকা কমার্স কলেজের গভর্নিং বডির সদস্য মো. শামসুল হুদা এফসিএ, কলেজের গভর্নিং বডির সদস্য আহমেদ হোসেন, অধ্যক্ষ প্রফেসর ডক্টর মো. আবু মাসুদ, উপাধ্যক্ষ প্রফেসর মো. ওয়ালী উল্যাহ্‌ ও সাবেক অধ্যক্ষ প্রফেসর মো. শফিকুল ইসলামসহ অতিথিরা। এছাড়া ছিলেন কলেজের জ্যেষ্ঠ অধ্যাপক, ফ্যাকাল্টি এবং কর্মকর্তা-কর্মচারিরা।

ঢাকা কমার্স কলেজ বছরের বিভিন্ন সময়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় সব দিবস পালনের পাশাপাশি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, বার্ষিক ভোজ ও শিক্ষা সফরসহ শিক্ষামূলক বিভিন্ন কার্যক্রম বেশ জাঁকজমকের সঙ্গে পরিচালনা করে থাকে। এরমধ্যে চাঁদপুরের মোহনায় ইলিশ ধরাসহ তাজা ইলিশের স্বাদ গ্রহণ ও সাগরের মোহনায় বৈচিত্র্যময় পানির প্রবাহ সম্পর্কে শিক্ষার্থীদের বাস্তব জ্ঞানে সমৃদ্ধ করার ব্যাপারটি অন্যতম। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে