সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

গোপালগঞ্জে কয়েকশ' একর খাস জমি দখলমুক্ত করতে অভিযান

গোপালগঞ্জ প্রতিনিধি
  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
গোপালগঞ্জে কয়েকশ' একর খাস জমি দখলমুক্ত করতে অভিযান

গোপালগঞ্জের অসংখ্য প্রভাবশালীর দখলে থাকা কয়েকশ' একর সরকারি খাস জমি অবৈধ দখলমুক্ত করতে অভিযান শুরু করেছে জেলা প্রশাসন। জেলা সদরসহ জেলার পাঁচ উপজেলা সদর ও পৌরসভা এলাকায় এবং জেলা সড়ক ও উপজেলা সড়কের বৌলতলী, সাতপাড়, জলিরপাড়, উলপুরসহ বিভিন্ন বাজার এলাকায় স্থানীয় প্রভাবশালীর দখলে থাকা সরকারি জায়গা অবৈধ দখলমুক্ত করে সরকারের দখলে নিতে এই অভিযান শুরু হয়েছে।

এরই অংশ হিসেবে গত শনিবার গোপালগঞ্জে বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি রফিকুল ইসলামসহ সদর উপজেলার পাইককান্দি এলাকার প্রভাবশালীদের দখলে থাকা সরকারি খাস খতিয়ানের জমি দখলমুক্ত করেছে স্থানীয় প্রশাসন। অভিযানে জেলা সদরের পাচুড়িয়া, গোহাটাসহ বেশ কয়েকটি স্থানের জমি দখলমুক্ত করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নাজমুন নাহার বলেন, বিজয়পাশা মৌজার ১ একর ৭ শতাংশ জমি প্রভাবশালীদের দখলে ছিল। দখলকৃত জমি থেকে বিভিন্ন স্থাপনা ভেঙে দখলমুক্ত করে তারকাঁটার বেড়া ও সাইনবোর্ড টানিয়ে দেওয়া হয়েছে। সরকারি খাস খতিয়ানের জমি রক্ষায় জেলা প্রশাসন সর্বদা কাজ করে যাচ্ছে এবং তার অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

এসব উচ্ছেদ অভিযানে সদর ইউএনও মহসিন উদ্দীন, সদর এসি ল্যান্ড শাম্মী কায়সারসহ সার্ভেয়ার, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে