শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
walton

যশোরে পাঁচ শতাধিক শিক্ষার্থীকে নিয়ে ব্যতিক্রমী সমাবর্তন

স্টাফ রিপোর্টার, যশোর
  ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
যশোরে বর্ণাঢ্য আয়োজনে পাঁচ শতাধিক শিক্ষার্থীকে ইএসএল সমাবর্তন -যাযাদি

যশোরে বর্ণাঢ্য আয়োজনে প্রথমবারের মতো পাঁচ শতাধিক শিক্ষার্থীকে নিয়ে অনুষ্ঠিত হলো ইএসএল সমাবর্তন। বৃহস্পতিবার সন্ধ্যায় যশোর শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত সিম্বোলিক কনভোকেশনে প্রধান অতিথি ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মশিউর রহমান।

তিনি এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, সমাবর্তনের মতো এই আয়োজন শিশুমনে বড় ধরনের প্রভাব ফেলবে। এর মধ্য দিয়ে ওরা স্বপ্ন দেখতে পারবে ভবিষ্যৎ সাফল্যের। বৃহস্পতিবার বিকালে জেলা শিল্পকলা একাডেমিতে আইডিয়া স্পোকেনের পাঁচ শতাধিক শিক্ষার্থী নিয়ে বাংলাদেশের প্রথম এই সিম্বোলিক ইএসএল কনভোকেশন অনুষ্ঠিত হয়। দীর্ঘ ছয় মাসব্যাপী আইডিয়া স্পোকেন'র তত্ত্বাবধানে যশোরের স্বনামধন্য দশটি শিক্ষাপ্রতিষ্ঠানের ১০০০ জন শিক্ষার্থী বিনামূল্যে খেলতে খেলতে ইংরেজি শিখেছি। তার সমাপনী হিসেবে এই মহা আয়োজনে দশটি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

যশোর শিল্পকলা একাডেমি থেকে আনন্দ শোভাযাত্রার মাধ্যমে শুরু হয় সমার্তন উৎসবের। ছোট ছোট ছেলেমেয়ে কনভোকেশন হ্যাট মাথায় দিয়ে উচ্ছ্বাস ভরা মুখে শোভাযাত্রায় অংশ নেয়। এরপর ভাষাশহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করে আয়োজন এর সূচনা হয়। অনুষ্ঠানে যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোর শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব, যশোর সরকারি মাইকেল মধুসূদন কলেজ যশোরের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার ও একাত্তর টেলিভিশন'র চিফ করেসপন্ডেন্ট পারভেজ নাদির রেজা। সমাবর্তনে বক্তব্য রাখেন আইডিয়া স্পোকেন দ্য গেইম মেথড'র প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা সহকারী হামিদুল হক।

এ ছাড়া অতিথি ছিলেন দৈনিক কল্যাণ সম্পাদক মুক্তিযোদ্ধা একরাম-উদ-দ্দৌলা, প্রবীণ সাংবাদিক রুকুনউদ্দৌলাহ্‌, দৈনিক সমাজের কথা'র ভারপ্রাপ্ত সম্পাদক আমিনুর রহমান মামুন প্রমুখ। অনুষ্ঠানে যশোরের দশটি শিক্ষাপ্রতিষ্ঠান'র প্রতিষ্ঠান প্রধান, ইংরেজি শিক্ষক এবং অভিভাবকরা ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে