সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

মৃতু্যদন্ড ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিসহ ৮ জেলায় গ্রেপ্তার ১৬

স্বদেশ ডেস্ক
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
মৃতু্যদন্ড ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিসহ ৮ জেলায় গ্রেপ্তার ১৬

মৃতু্যদন্ড ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিসহ নানা অপরাধে ৯ জেলায় ১৬ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। চাঁদপুর, কুষ্টিয়ার দৌলতপুর, দিনাজপুরের বীরগঞ্জ, চাঁদপুরের ফরিদগঞ্জ, মেহেরপুরের গাংনী, রাজশাহীর গোদাগাড়ী, নওগাঁর পোরশা ও গাইবান্ধার সাঘাটা থেকে এসব আসামিকে গ্রেপ্তার করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

চাঁদপুর প্রতিনিধি জানান, চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে নৌ-পুলিশের নিয়মিত টহলে একটি ট্রলার থেকে ৪৪ কেজি গাঁজাসহ তিন কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার ভোরে মেঘনা নদীর জহিরাবাদ এলাকায় অভিযান পরিচালনা করে তিনজনকে গ্রেপ্তার করেছে নৌ-পুলিশ। গ্রেপ্তাররা হলেন- মনির হোসেন (৩০), মানিক হোসেন (২২) ও মো. কাঞ্চন (৩০)। তাদের সবার বাড়ি শরীয়তপুর জেলার সখিপুর থানায়।

এসআই মানিক মিয়া জানান, মেঘনা নদীতে নিয়মিত অভিযান পরিচালনার সময় জহিরাবাদ এলাকায় একটি ট্রলারে তিনজন যাত্রীকে দেখতে পান। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে তাদের গতিরোধ করে তলস্নাশি করা হয়। এ সময় তিনটি সাদা বস্তাভর্তি ব্যাগ পাওয়া যায়। বস্তা খুলে এর মধ্যে থাকা ১১টি টেপ মোড়ানো প্যাকেটে ৪৪ কেজি গাঁজা জব্দ করা হয়।

ধুনট (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার ধুনটে অভিযান চালিয়ে সাড়ে ৬ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার গ্রেপ্তারদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তারা হলেন- উপজেলার চৌকিবাড়ী ইউনিয়নের শাকদহ পূর্বপাড়া এলাকার মৃত চাঁন শেখের ছেলে খোরশেদ আলম শেখ (৫০) ও জালশুকা গ্রামের মৃত আমজাদ হোসেনের ছেলে শফিকুল ইসলাম (৪৮)। ধুনট থানার এসআই মোস্তাফিজ আলম জানান, সোমবার রাতে গাঁজা বিক্রির গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সাড়ে ৫ কেজি গাঁজাসহ খোরশেদ আলমকে এবং আরও ১ কেজি গাঁজাসহ শফিকুল ইসলামকে গাঁজা বিক্রির করা হয়। ধুনট থানার ওসি সৈকত হাসান জানান, গাঁজা বিক্রিরদের বিরুদ্ধে মামলার পর মঙ্গলবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি জানান, কুষ্টিয়ার দৌলতপুরে বিপুল পরিমাণ ফেনসিডিলসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছের্ যাব। মঙ্গলবার ভোরে উপজেলার বৈদ্যনাথতলা গ্রামে এ অভিযান চালানর্ যাব-১২ সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্পের সদস্যরা।

র্

যাব জানায়, গোপন সংবাদের প্রেক্ষিতের্ যাব-১২ সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্পের সদস্যরা উপজেলার হোগলবাড়িয়া ইউনিয়নের বৈদ্যনাথতলা গ্রামে অভিযান চালায়। এ সময় চরদিয়াড় গ্রামের লুৎফর মালিথার ছেলে ফেরদৌস মালিথা (৪০), বৈদ্যনাথতলা গ্রামের মৃত শাহাদৎ মালিথার ছেলে সাজদার মালিথা (৪২) ও আব্দুল মালেকের ছেলে বজলুর রহমানকে (৩৮) গ্রেপ্তার এবং তাদের হেফাজতে থাকা ২৫৯ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এর আগে সোমবার সন্ধ্যায়র্ যাব সদস্যরা উপজেলার ডিজিটি বাজার এলাকা থেকে ১৫৪ বোতল ফেনসিডিলসহ দুই মোটর সাইকেল আরোহী ধর্মদহ গ্রামের রতন মালিথা (৩০) ও একরাম হোসেনকে (২৬) এবং একই সময়ে অপর একটি অভিযানে দৌলতপুর থানা বাজার এলাকা থেকে পাবনা সদর উপজেলার দাপুনিয়া, রাজাপুর গ্রামের নুর বক্সের ছেলে আনারুলকে (৩২) একটি মিনি ট্রাক থেকে ৪৬ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার করে। এ ব্যাপারে দৌলতপুর থানায় পৃথক তিনটি মামলা করেছের্ যাব।

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের বীরগঞ্জে ২৪কেজি গাঁজাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছের্ যাব। গ্রেপ্তাররা হলেন- উপজেলার মরিচা ইউনিয়নের ডাকেশ্বরী বগুড়াপাড়া গ্রামের মৃত টুনু প্রামাণিকের ছেলে মো. ইউনুস (৫৩) এবং সুজালপুর ইউনিয়নের চাকাই কামারপাড়া গ্রামের মৃত সিরাজ উদ্দীনের ছেলে বাবুল হোসেন (৩৬)।

গত সোমবার রাতে গণমাধ্যমকে দেওয়ার্ যাব-১৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বীরগঞ্জ থানার ওসি মজিবুর রহমান জানান, এ ব্যাপারের্ যাবের পক্ষে নায়েব সুবেদার আকরাম হোসেন বাদী হয়ে বীরগঞ্জ থানায় একটি মামলা করেছেন।

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি জানান, দীর্ঘ ২৩ বছর পলাতক থাকার পর মানবপাচার মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বিলস্নাল হোসেন ওরফে বিলস্নাল হাজারীকে (৫২) গ্রেপ্তার করেছে পুলিশ। গত সোমবার গভীররাতে ফরিদগঞ্জ পশ্চিম লাড়ুয়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার বিলস্নাল হোসেন ওই গ্রামের হানিফ হাজারীর ছেলে। মঙ্গলবার আসামিকে চাঁদপুর আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত করেন ফরিদগঞ্জ থানার ওসি মো. সাইদুল ইসলাম।

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি জানান, ঢাকা থেকে প্রকাশিত দৈনিক বণিক বার্তার সাবেক সহকারী বিজ্ঞাপন ম্যানেজার ও মেহেরপুরের গাংনীর মালসাদহ গ্রামের জাহাঙ্গীর আলম কাউসার হত্যা মামলার মৃতু্যদন্ডপ্রাপ্ত আসামি আবু সাদাত মো. ফয়সাল ওরফে প্যাডিকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার দিবাগত রাতে পুলিশর্ যাব-২ শেরেবাংলানগর ক্যাম্পের সহায়তায় তাকে তুরাগ থানাধীন বাউনিয়া এলাকা থেকে গ্রেপ্তার করে। আবু সাদাত মো. ফয়সাল ওরফে প্যাডি গাংনী উপজেলার মালসাদহ গ্রামের মৃত মাহাতাব উদ্দীনের ছেলে। তাকে মঙ্গলবার দুপুরে মেহেরপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে।

গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধি জানান, রাজশাহীর গোদাগাড়ীতে ৬৫০ গ্রাম হেরোইনসহ নারী মাদক কারবারি রাশিধা খাতুনকে (৫৮) গ্রেপ্তার করেছের্ যাব-৫। সোমবার রাত সাড়ে ১১টার উপজেলার হরিশংকরপুর গ্রাম থেকে হেরোইনসহ তাকে গ্রেপ্তার করা হয়। তিনি ওই গ্রামের মৃত শাখাওয়াতের মেয়ে।র্ যাব- ৫ মঙ্গলবার সকালে সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, রাশিদা বাড়িতে হেরোইন বিক্রি করার জন্য মজুত করে রেখেছিলেন। তার বাড়িতে অভিযান চালানো হলে এক ব্যক্তি ঘরের দরজা খুলে পালিয়ে যায়। এ সময় রাশিদাকে গ্রেপ্তার করা হয়। তার বাড়ি তলস্নাশি করে বসত ঘরের মাটির তৈরির বড় পাত্রের মধ্যে গোবরের মধ্যে হেরোইন লুকানো ছিল। তার বিরুদ্ধে গোদাগাড়ী থানায় মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে।

পোরশা (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর পোরশায় ইব্রাহিম ওরফে জিলস্নু (৫৮) নামে এক ওয়ারেন্টভুক্ত আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত সোমবার বিকালে ৫০ গ্রাম গাঁজাসহ চকবিষ্ণপুর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি উপজেলার নিতপুর ইউনিয়নের চকবিষ্ণপুর গ্রামের মৃত সাবুরউদ্দীনের ছেলে।

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি জানান, গাইবান্ধার সাঘাটা উপজেলায় পুলিশ অভিযান চালিয়ে ৫০ পিস ইয়াবাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তাররা হলেন- পাঠান পাড়া গ্রামের আইনুদ্দিনের ছেলে ময়নুল হক (৩৫) ও চিথুলীয়া গ্রামের লাবলু মিয়ার ছেলে ইমন শেখ (২২)।

সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে ইয়াবাসহ কামালের পাড়া ইউনিয়নের নশিরারপাড়া গ্রামের ছোট মসজিদের সামনে থেকে তাদের গ্রেপ্তার করে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে