শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

গাইবান্ধায় বিষ প্রয়োগে মৎস্য নিধনের অভিযোগ

গাইবান্ধা প্রতিনিধি
  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
গাইবান্ধায় বিষ প্রয়োগ করে নিধন করা প্রায় ৭০ হাজার টাকার মাছ -যাযাদি

গাইবান্ধায় নূর মোহাম্মদ রওশন নবী প্রিন্স নামের এক ব্যক্তির মৎস্য খামারে বিষ প্রয়োগ করে প্রায় ৭০ হাজার টাকার মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। গত ২৫ ফেব্রম্নয়ারি মধ্যরাতে গাইবান্ধা সদরের সাতানী সাদেকপুর এলাকায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী এ ঘটনায় সদর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

গাইবান্ধা সদর থানার অভিযোগ থেকে জানা যায়, নিজ মালিকানাধীন ৪৬ শতাংশ জমির মধ্যে পুকুর খনন করে মাছ চাষ করে আসছিলেন ভাজনের খামার মালিক নুর মোহাম্মদ রওশন নবী প্রিন্স। চলতি বছর মালিকানাধীন পুকুরের পাড় মেরামত করার উদ্যোগ নিলে বিবাদী তহমিনা, সাদিয়া, জাকির, মোস্তাকিম বিলস্নাহ ড্রেক, মোস্তাজেদ বিলস্নাহ ডিন, সাগর মিয়া ও অজ্ঞাতনামা ৫ থেকে ৭ জন এতে বাধা দেন। পুকুরে কোনো ভোগ দখল করতে দেবেন না মর্মে- তারা অকথ্য, অশালীন ভাষায় গালিগালাজ করেন। এরই প্রেক্ষিতে গত ২৫ ফেব্রম্নয়ারি মধ্যরাতে তারা ওই পুকুরে বিষ প্রয়োগ করে আনুমানিক ৫ মণ কার্প জাতীয় মাছ, যার মূল্য ৭০ হাজার টাকা ক্ষতিসাধন করেছেন।

এ বিষয়ে বিবাদী তহমিনা বলেন, বাদী তার দেবর সম্পর্কীয়। পুকুরটি কার মালিকানাধীন জানতে চাইলে তিনি বলেন, পুকুরটি প্রিন্সের, তবে আমরা ভোগ করে আসছি।

সাক্ষী চান মিয়া বলেন, বিবাদীদের সঙ্গে বাদীর দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিবাদ চলে আসছে। বিবাদীরা বিষ প্রয়োগের ঘটনাটি ঘটিয়েছে।

এ বিষয়ে গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে