রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় বিলস্নাল ও কুড়িগ্রামে ওবাইদুর নির্বাচিত

জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন
স্বদেশ ডেস্ক
  ১০ মার্চ ২০২৪, ০০:০০

জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ায় বিলস্নাল মিয়া ও কুড়িগ্রামে আ ন ম ওবাইদুর রহমান চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া জানান, ব্রাহ্মণবাড়িয়ায় শনিবার উৎসবমুখর পরিবেশে জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উপনির্বাচনে মো. বিলস্নাল মিয়া (ঘোড়া প্রতীক) ৭৪৩ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান পদে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার দুইবারের সাবেক মেয়র হেলাল উদ্দিন (চশমা প্রতীক) পেয়েছেন ৪৯০ ভোট।

আরেক প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যমান শফিকুল আলম (আনারস প্রতীক) পেয়েছেন ১৩৩ ভোট। জেলা নির্বাচন অফিস সূত্রে ফলাফল জানা গেছে।

বিজয়ী বিলস্নাল মিয়া ২০২২ সালের ১৭ অক্টোবর অনুষ্ঠিত জেলা পরিষদের নির্বাচনে আশুগঞ্জ উপজেলা থেকে সদস্য নির্বাচিত হয়েছিলেন। উপনির্বাচনে তিনি সদস্যপদ থেকে পদত্যাগ করে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। বিজয়ী বিলস্নাল মিয়ার রাজনৈতিক কোনো পদ-পদবি নেই। পেশায় তিনি ব্যবসায়ী।

২০২২ সালের ১৭ অক্টোবর অনুষ্ঠিত জেলা পরিষদের নির্বাচনে জেলা আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার চেয়ারম্যান পদে জয়লাভ করেছিলেন। কিন্তু আল-মামুন সরকার দায়িত্বভার গ্রহণের পর এক বছর পূর্ণ হওয়ার আগেই ২০২৩ সালের ২ অক্টোবর মৃতু্যবরণ করলে জেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হয়। জেলার ৯টি উপজেলা, পাঁচটি পৌরসভা এবং ১০০ ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৩৮৪ জন।

কুড়িগ্রাম প্রতিনিধি জানান, কুড়িগ্রাম জেলা পরিষদের উপনির্বাচনে মোটর সাইকেল প্রতীক নিয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন আ ন ম ওবাইদুর রহমান। তিনি মোট পেয়েছেন ৫২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের জাফর আলী পেয়েছেন ৪৬৮ ভোট।

শনিবার জেলার সবকটি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট দেন ভোটাররা। বর্তমানে জাফর আলী কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি এবং আ ন ম ওবাইদুর রহমান জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক।

জানা গেছে, গত জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-২ আসন হতে সংসদ সদস্যপদে নির্বাচন করার জন্য জাফর আলী জেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতি নেন। পরে জেলা পরিষদের শূন্যপদে শনিবার উপনির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে জেলার ৯ উপজেলায় মোট ভোটার ছিলেন এক হাজার ১৩ জন। কুড়িগ্রমি জেলা নির্বাচন অফিসার জিলহাহাজ উদ্দিন বলেন, জেলায় ৯টি উপজেলার ৯টি ভোটকেন্দ্রে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়। কোনো প্রকার বিশৃঙ্খলা ছাড়াই বেসরকারিভাবে ৫৮ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন আনারস প্রতীক নিয়ে আ ন ম ওবাইদুর রহমান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে