রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
তিন জেলায় আরও ৯ জন গ্রেপ্তার

সিরাজগঞ্জে মাদকদ্রব্য নিয়ে বাবা-ছেলেসহ গ্রেপ্তার ১০

স্বদেশ ডেস্ক
  ১২ মার্চ ২০২৪, ০০:০০

সিরাজগঞ্জে চোরাই মালামালসহ চোরচক্রের ৮ সদস্য অর্ধকোটি টাকার হেরোইনসহ বাবা-ছেলেকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও পঞ্চগড়ের আটোয়ারীতে দেশীয় অস্ত্রসহ ৬জন, পাবনার ঈশ্বরদীতে বিদেশি পিস্তলসহ যুবক এবং জেলার আটঘরিয়া থেকে ধর্ষণের অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবর-

সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, সিরাজগঞ্জের সলঙ্গায় সরকারি ও ব্যক্তি মালিকানাধীন পণ্য চোরাইভাবে ক্রয়-বিক্রয়ের সময় চোরাই চক্রের ৮ সদস্য এবং চোরাই মালামালসহ চারটি ট্রাক আটক করেছে র?্যাব-১২।

সোমবার র?্যাব-১২'র কোম্পানি কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খান এক প্রেস বিফ্রিংয়ে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার রাতে সলঙ্গা থানার ধোপাকান্দি হাটিকুমরুল-ঢাকাগামী মহাসড়কের এরিস্টোক্রেট হোটেলের বিপরীত পাশে অভিযান চালিয়ে চোরাই মালামালসহ চক্রের ৮ সদস্যকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন- সিরাজগঞ্জের উলস্নাপাড়া উপজেলার সরাতল গ্রামের আবুল হোসেনের ছেলে আশরাফুল ইসলাম (৩৫), রায়গঞ্জের বাশুরিয়া গ্রামের আমিনুল ইসলামের ছেলে হাফিজুল ইসলাম (২১), সলঙ্গার ধোপাকান্দি গ্রামের মুকুল হোসেনের ছেলে সিরাজুল ইসলাম (২১), ধোপাকান্দি গ্রামের আব্দুর রশিদের ছেলে নুর ইসলাম (২৬), জয়পুরহাটের ক্ষেতলাল থানার ইটাখোলা গ্রামের আব্দুল মালেকের ছেলে ইমরান হোসেন (৩৫), দিনাজপুর ফুলবাড়ি থানার রাজারামপুর গ্রামের হাইকুল ইসলামের ছেলে আলমগীর হোসেন (২৪), পঞ্চগড় সদর থানার ভুজারীপাড়া গ্রামের জামাল উদ্দিনের ছেলে খোরশেদ আলম (৩০) ও পশ্চিম মলানী গ্রামের হাফেজ আলীর ছেলে জসিম উদ্দিন (২৪)। তাদের বিরুদ্ধে সলঙ্গা থানায় একটি মামলা করা হয়েছে।

এদিকে সিরাজগঞ্জে ৫০০ গ্রাম হেরোইনসহ বাবা ও ছেলেকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। উদ্ধার হেরোইনের মূল্য প্রায় ৫০ লাখ টাকা। সোমবার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের পরিদর্শক জুলহাজ উদ্দীন। গ্রেপ্তাররা হলেন- রাজশাহীর গোদাগাড়ী থানার ভাটোপাড়া ইউনিয়নের সাহাব্দিপুর গ্রামের আমির হোসেনের ছেলে রফিকুল ইসলাম (৫৩) ও তার ছেলে মমিনুল ইসলাম (২৭)। এর আগে রোববার সন্ধ্যায় সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের কড্ডার মোড় এলাকার সিরাজগঞ্জ-কড্ডা আঞ্চলিক সড়ক থেকে তদের মাদকসহ গ্রেপ্তার করা হয়।

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি জানান, পঞ্চগড়ের আটোয়ারীতে মাদক বিরোধী অভিযানে পুলিশের উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে। ওই হামলায় আটোয়ারী থানার কনস্টেবল জাহাঙ্গীর আলম আহত হয়ে বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে চিকিৎসাধীন রয়েছেন। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে আরিফুল ইসলাম ওরফে মাজেদ (২৪) ও কালিকাপুর গ্রামের আজিজুল হকের ছেলে সাদিকুল ইসলামকে (২৯) আটক করে। এরপর রাতভর অভিযান চালিয়ে ছোটদাপ গ্রামের নজরুল ইসলামের ছেলে কামরুল হাসান নাইস (২৫), মকবুল হোসেনের ছেলে শাওন তানজিত (৩৮), কালিকাপুর গ্রামের আতাবুল ইসলামের ছেলে মাসুম ইসলাম (২২) ও হামরুলের ছেলে লিংকন ওরফে রিংকনকে (২৩) গ্রেপ্তার করে পুলিশ। তাদের বিরুদ্ধে মামলা দিয়ে সোমবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি জানান, পাবনার ঈশ্বরদীতে বিদেশি পিস্তলসহ শাহরিয়ার আজাদ উৎসব (১৯) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে সিপিসি-২,র্ যাব-১২, পাবনা। গত রোববার রাতে উপজেলার সাহাপুর ইউনিয়নের বাঁশেরবাদা থেকে আওতাপাড়াগামী আধাপাকা রাস্তার ওপর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, এক রাউন্ড গুলিভর্তি একটি ম্যাগাজিন, একটি মোবাইল সেট, দু'টি সিমকার্ড ও নগদ ১৮৫ টাকা উদ্ধার করা হয়। গ্রেপ্তার উৎসব ঈশ্বরদীর বাঁশেরবাদা স্কুলপাড়ার আজাদুর রহমানের ছেলে।

ঈশ্বরদী থানার ওসি রফিকুল ইসলাম জানান, এ ঘটনায়র্ যাব বাদী হয়ে একজনকে পলাতক দেখিয়ে দু'জনের নামে অস্ত্র মামলা করেছে। অস্ত্রসহ গ্রেপ্তার শাহরিয়ার আজাদ উৎসবকে আদালতে পাঠানো হয়েছে।

আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি জানান, ১২ বছরের মেয়েকে ধর্ষণের অভিযোগে আটঘরিয়ার নাদুরিয়া গ্রামের দুই ধর্ষক যুবকে পুলিশ গ্রেপ্তার করেছে। তারা হলেন নাদুড়িয়া গ্রামের সেলিম হোসেনের ছেলে জাকির হোসেন এবং একই গ্রামের মেহেদি হাসান পলাশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে