শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শিশু দিবসে মেট্রোরেলে আনন্দে মাতল ৫০ পথশিশু

যাযাদি রিপোর্ট
  ১৮ মার্চ ২০২৪, ০০:০০
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রোববার রাজধানীর মতিঝিল স্টেশন থেকে উত্তরা স্টেশন পর্যন্ত পথশিশুরা লাল টি-শার্ট ও নীল টুপি পরে মেট্রোরেলে ভ্রমণ করে। এ সময় তারা আনন্দ-উচ্ছ্বাসে মেতে ওঠে -যাযাদি

জাতীয় শিশু দিবসে মেট্রোরেলে আনন্দ-উচ্ছ্বাসে মেতে উঠল পথশিশুরা। রাজধানীর মতিঝিলের মেট্রো স্টেশন থেকে উত্তরা স্টেশন পর্যন্ত লাল টি-শার্ট ও নীল টুপি পরে ভ্রমণ করেছে তারা। এ সময় বঙ্গবন্ধুর জন্মদিনের স্স্নেস্নাগানের মধ্য দিয়ে উচ্ছ্ব্‌াস প্রকাশ করে শিশুরা।

রোববার বেলা ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের উদ্যোগে ৫০ জন পথশিশুকে নিয়ে মেট্রোরেল ভ্রমণ করা হয়।

পথশিশুদের নিয়ে কাজ করা সংগঠন 'কথা কলা' কেন্দ্রের ৩০ জন শিশু ও শহরের অন্যান্য ২০ জন পথশিশুসহ মোট ৫০ জন শিশু এই আনন্দ ভ্রমণে অংশ নেয়।

সরেজমিনে দেখা গেছে, মেট্রোরেলে উঠেই শিশুরা হৈ-হুলেস্নাড় শুরু করে। একে অপরের সঙ্গে আনন্দে মেতে ওঠে। এসময় মান্ডা এলাকার সাত বছর বয়সি সুবিধাবঞ্চিত শিশু নিলয় জানায়, আগে কখনো ট্রেনে উঠিনি। আজ ট্রেনে উঠে খুব আনন্দ হচ্ছে।'

আরেক সুবিধাবঞ্চিত শিশু সামিয়া বলে, আজ (রোববার) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। তাই আমরা এক মহলস্নার তিন বান্ধবী এখানে এসেছি। মেট্রোরেল নিচ থেকে দেখেছি কিন্তু কখনো ওঠা হয়নি।

'কথা কলা' কেন্দ্রের প্রতিষ্ঠাতা ইভান আহমেদ কথা বলেন, সুবিধাবঞ্চিত শিশুরা যেন এই একদিন আনন্দে কাটাতে পারে তাই তাদের নিয়ে এসেছি। এই শিশুরা কখনো মেট্রোরেলে ওঠেনি। এইদিনে তারা বঙ্গবন্ধু সম্পর্কে জানবে। তাদের অধিকার নিয়ে সচেতন হবে।

সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের (কানেক্টিভিটি শাখা) উপসচিব আবু নাছের গণমাধ্যমকে বলেন, গতবারের ন্যায় এবারও আমরা শিশু দিবস উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের মেট্রোরেলে ভ্রমণের আয়োজন করেছি। সে হিসাবে এবার ৫০ জনের বেশি সুবিধাবঞ্চিত শিশুকে মেট্রোরেলে ভ্রমণ করানো হয়েছে।

সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিনুলস্নাহ নূরী, মেট্রোরেলের এমডি এম এন সিদ্দিকসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে