রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে 'ডিসেন্ট ওয়ার্ক ডেফিসিটস ইন ম্যানুফ্যাকচারিং' বিষয়ক সেমিনার

নতুনধারা
  ২২ মার্চ ২০২৪, ০০:০০

নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) অফিস অফ এক্সটার্নাল অ্যাফেয়ার্সে বৃহস্পতিবার 'উবপবহঃ ডড়ৎশ উবভরপরঃং রহ গধহঁভধপঃঁৎরহম অপঃরারঃরবং রহ ঝড়ঁঃয অংরধ: ঞযব ডধু অযবধফ' শীর্ষক একটি গুরুত্বপূর্ণ সেমিনারের আয়োজন করে। একাডেমিক বিশেষজ্ঞদের একটি বিশিষ্ট প্যানেল দক্ষিণ এশিয়ার উৎপাদন খাতে শালীন কাজের মান নিশ্চিত করার জন্য চ্যালেঞ্জ এবং সম্ভাব্য সমাধান সম্পর্কে গভীর অন্তর্দৃষ্টি প্রদান করে।

সেমিনারে প্যানেলে বিশেষজ্ঞদের মধ্যে ছিলেন- অধ্যাপক হেলাল আহমেদ, ডিন, স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্স, নর্থ সাউথ ইউনিভার্সিটি; ড. কিংশুক সরকার, সহযোগী অধ্যাপক এবং এরিয়া চেয়ার, জেনারেল ম্যানেজমেন্ট অ্যান্ড পাবলিক পলিসি, গোয়া ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট, ভারত; ড. মাহবুবুল আলম, সহকারী অধ্যাপক, স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্স, আলগোমা ইউনিভার্সিটি, কানাডা; অধ্যাপক নিয়াজ আহমেদ, পরিচালক, এনএসইউ সেন্টার ফর বিজনেস রিসার্চ, নর্থ সাউথ ইউনিভার্সিটি ও ড. তাপস কুমার পাল, সহকারী পরিচালক, অর্থনীতি বিভাগ, নর্থ সাউথ ইউনিভার্সিটি।

সেমিনারটি দক্ষিণ এশিয়ায় শ্রম অধিকার, টেকসই উন্নয়ন এবং অর্থনৈতিক প্রবৃদ্ধিতে জড়িত বা আগ্রহী বা আগ্রহী ছাত্র, শিক্ষাবিদ, নীতিনির্ধারক এবং পেশাদারদের জন্য একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হিসেবে ভূমিকা রাখে। প্যানেলিস্টদের উপস্থাপনা এবং আকর্ষক আলোচনার একটি সিরিজের মাধ্যমে, অংশগ্রহণকারীদের উদ্ভাবনী পন্থা এবং নীতিগুলো উন্মোচিত করা হয়, যার লক্ষ্য ম্যানুফ্যাকচারিং সেক্টরে শালীন কাজের চ্যালেঞ্জগুলো কাটিয়ে ওঠা।

সেমিনারটি দক্ষিণ এশিয়ায় টেকসই উন্নয়ন এবং শ্রম অধিকারের অগ্রগতিতে বিশ্বব্যাপী সংলাপে এনএসইউ-এর অবদান রাখার প্রতিশ্রম্নতির বহিঃপ্রকাশ ঘটায়। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে