বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

রাতের আঁধারে কাঁকড়ি নদীর মাটি বিক্রি! ব্যবসায়ীর জরিমানা, ট্রাক্টর জব্দ

চৌদ্দগ্রাম (কুমিলস্না) প্রতিনিধি
  ২৩ মার্চ ২০২৪, ০০:০০
রাতের আঁধারে কাঁকড়ি নদীর মাটি বিক্রি! ব্যবসায়ীর জরিমানা, ট্রাক্টর জব্দ

কুমিলস্নার চৌদ্দগ্রামে অবৈধভাবে রাতের আঁধারে কাঁকড়ি নদীর মাটি কাটা ও সে মাটি অন্যত্র বিক্রির অভিযোগে মোহাম্মাদ সামি নামের এক ট্রাক্টর ড্রাইভারকে ৫০ হাজার টাকা জরিমানাসহ মাটি পরিবহণে ব্যবহৃত ট্রাক্টর জব্দ করা হয়েছে।

স্থানীয়দের অভিযোগের পরিপ্রেক্ষিতে সোমবার রাতে চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রহমত উলস্নাহ উপজেলার কালিকাপুর ইউনিয়নের রাজার বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

জানা গেছে, উপজেলা প্রশাসনকে ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে রাতের আঁধারে উপজেলার উজিরপুর ও কালিকাপুর ইউনিয়নের ওপর দিয়ে বয়ে যাওয়া কাঁকড়ি নদী থেকে স্থানীয় কতিপয় অসাধু মাটি ব্যবসায়ী ভেকুর সাহায্যে মাটি কেটে বিক্রির উদ্দেশ্যে বিভিন্ন ইটভাটায় সরবরাহ করে আসছে। এছাড়া ব্যক্তিগত পর্যায়েও কারো কারো কাছে নদীর মাটি বিক্রির অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

স্থানীয়দের অভিযোগের পরিপ্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রহমত উলস্নাহ সোমবার চৌদ্দগ্রাম থানা পুলিশের একটি টিমের সহায়তায় কালিকাপুর ইউনিয়নের রাজার বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সদর দক্ষিণ উপজেলার ভাজপা গ্রামের অলি মিয়ার ছেলে ট্রাক্টর ড্রাইভার মোহাম্মদ সামিকে আটক করেন। পরে অবৈধভাবে নদীর মাটি কেটে অন্যত্র বিক্রির দায়ে তাকে ৫০ হাজার টাকা জরিমানা, মাটি পরিবহণের ট্রাক্টরটি জব্দসহ ভবিষ্যতের জন্য তাকে সতর্ক করা হয়। এ সময় ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তাসহ স্থানীয় ইউপি সদস্য ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রহমত উলস্নাহ বলেন, 'সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে উপজেলার কালিকাপুর ইউনিয়নের রাজার বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় এক মাটি ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করে নগদ আদায় করা হয়। অবৈধ মাটি কাটা বন্ধে উপজেলা প্রশাসনের তৎপরতা অব্যাহত থাকবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে