বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ২৩ মার্চ ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

ক্লাব পরিদর্শন

ম আত্রাই (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর আত্রাইয়ে হাটকালুপাড়া ইউনিয়নে বান্দাইখাড়া কিশোর কিশোরী ক্লাব স্থাপন প্রকল্প পরিদর্শন করা হয়েছে। শুক্রবার বান্দাইখাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কিশোর কিশোরী ক্লাব পরিদর্শনে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন, হাটকালুপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফজাল হোসেন, উপজেলা যুব উন্নয়ন অফিসার এসএম নাছির উদ্দীন, কিশোর কিশোরী ক্লাব সহকারী শিক্ষক ঋতুপর্ণা, জেন্ডার প্রোমটার সাংবাদিক ওমর ফারুক প্রমুখ।

বিদায় সংবর্ধনা

ম শালিখা (মাগুরা) প্রতিনিধি

মাগুরার শালিখা অফিসার্স ক্লাব-এর আয়োজনে, বাংলাদেশ কৃষি ব্যাংক আড়পাড়া শাখার ম্যানেজার (এজিএম) রতন কুমার সরকার, অগ্রণী ব্যাংক পিএলসি আড়পাড়া শাখার শাখা ব্যাবস্থাপক (এসপিও) কিশোর কুমার অধিকারী, পলস্নী সঞ্চয় ব্যাংক শালিখা শাখা ব্যাবস্থাপক কামরুজ্জামান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজীবুল ইসলামের বদলিজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদ সভাকক্ষে সভায় সভাপতিত্ব করেন ইউএনও হরেকৃষ্ণ অধিকারী। বক্তব্য রাখেন এসিল্যান্ড উম্মে তাহমিনা মিতু, ওসি (তদন্ত) মিলন কুমার ঘোষ।

ঈদসামগ্রী বিতরণ

ম চন্দনাইশ ( চট্টগ্রাম ) প্রতিনিধি

চট্টগ্রামের চন্দনাইশে দোহাজারী হাছনদন্ডি এলাকায় ইমামুল আউলিয়া আলস্নামা ছৈয়দ মাওলানা জালাল আহমদ শাহ ও মাওলানা সুলতান আহমদ কামালী রহ.-এর বার্ষিক ওরশ শরীফ উপলক্ষে ইফতার মাহফিল ও ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার মাওলানা খোরশেদ আলম রেজবীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ডা. মো. এনামুল হক। প্রধান আলোচক ছিলেন জামিরজুরি রজবিয়া আজিজিয়া সুন্নিয়া ফাজিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা মুফতি আহমদ হোসেন আল কাদেরী। বিশেষ অতিথি ছিলেন মোহাম্মদ জকরিয়া, মুনছুর আলম আল কাদেরী, আসিফ রায়হান কাদেরী।

ক্রিকেট প্রতিযোগিতা

ম নরসিংদী প্রতিনিধি

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা ২০২৩-২৪ খ্রি.-এর সমাপনী খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। সমাপনী খেলায় চ্যাম্পিয়ন হয়েছে সাটিরপাড়া কালিকুমার ইনস্টিটিউশন স্কুল দল ও রানার্স আপ হয়েছে পলাশের গয়েশপুর পদ্মলোচন উচ্চবিদ্যালয়। বৃহস্পতিবার নরসিংদী মুছলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-এর আয়োজনে ও নরসিংদী জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় নরসিংদী জেলা স্কুল ক্রিকেট পরিচালনা কমিটির আহ্বায়ক আনিছুর রহমান ভূইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নরসিংদীর জেলা প্রশাসক ডক্টর বদিউল আলম। বিশেষ অতিথি ছিলেন নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোস্তফা মনোয়ার।

নতুন ইউএনও

ম পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় ইউএনও হিসেবে যোগদান করলেন ফাতেমা খাতুন। গত সোমবার নবাগত ইউএনও হিসেবে এই উপজেলায় যোগদান করেছেন তিনি। পার্বতীপুর উপজেলায় তিনি দ্বিতীয় নারী ইউএনও। জানা গেছে, উপজেলায় সদ্য যোগদানকৃত ইউএনও ফাতেমা খাতুন ৩৫তম বিসিএস (প্রশাসন)-এর একজন চৌকস অফিসার। তিনি কুমিলস্না জেলার অধিবাসী। উপজেলায় সদ্য যোগদানকৃত ইউএনও-কে বিভিন্ন মহল থেকে অভিনন্দন জানানো ছাড়াও ফুলেল শুভেচ্ছা জানানো হচ্ছে। তিনিও বিভিন্ন মহলের সঙ্গে মতবিনিময় করছেন।

প্রতিষ্ঠা দিবস

ম ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাটে মানসা কালী মন্দিরের কালী মায়ের ৫১তম পুনঃপ্রতিষ্ঠা দিবস আগামী সোমবার অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে মানসা কালী মন্দির সেবা সমিতি দিনব্যাপী ধর্মীয় বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে। এছাড়াও আয়োজন করা হয়েছে গ্রামীণ মেলার। মন্দির কমিটির সভাপতি রবীন্দ্রনাথ হালদার বাটুল ও সাধারণ সম্পাদক বাবলু কুমার আঁশ জানান, দিনব্যাপী অনুষ্ঠান সূচির মধ্যে রয়েছে সকাল ৯টা থেকে পূজা আরম্ভ, ১০টায় শ্রী শ্রী চন্ডীপাঠ, দুপুর ১২টা মাঙ্গলিক প্রার্থনা, অপরাহ্ন ১টায় প্রসাদ বিতরণ, সন্ধ্যায় মঙ্গলারতি এবং ধর্মীয় অনুষ্ঠান।

ঘরে আগুন

ম পোরশা (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর পোরশায় মোরশেদ নামে এক ব্যক্তির ঘর পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার গভির রাতে কে বা কারা ঘরটিতে আগুন লাগিয়ে দেয়। নিতপুর পুরাতন দিয়াড়াপাড়ার মোজাফ্‌ফরের ছেলে মোরশেদের ওই ঘরে রাখা লক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে বলে জানা গেছে। মোরশেদ জানায় জায়গাটি নিয়ে বিরোধ ছিল কিন্তু পরবর্তীতে মিমাংসা হয়েছে। কিন্তু কি কারণে আগুন লাগানো হয়েছে তা তিনি বলতে পারছেন না।

তবে শুক্রবার তিনি একই গ্রামের ৭ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন বলে জানান। অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে এসআই শহিদুল বলেন, তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন। ঘর পোড়ানো হয়েছে সত্য। তবে কে বা কারা ঘটিয়েছে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

ইফতার সামগ্রী বিতরণ

ম বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি

যশোরের বাঘারপাড়ায় শতাধিক গরিব ও অসহায় পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার স্বেচ্ছাসেবী সংগঠন 'বাঘারপাড়া বস্নাড ব্যাংক'র পক্ষ থেকে উপজেলার বিভিন্নস্থানে খাদ্য সামগ্রীগুলো পৌঁছে দেন সংগঠনটির সদস্যরা। এ সময় উপস্থিত ছিলেন বস্নাড ব্যাংকের উপদেষ্টামন্ডলির সদস্য রবিউল ইসলাম, সংগঠনটির সহসভাপতি পরিমল বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক আব্দুলস্নাহ, রক্তদান বিষয়ক সম্পাদক ওহিদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক তুষার ইমরান, দপ্তর সম্পাদক রিয়াদ হোসেন, অর্থ সম্পাদক তাহমিল রেজাসহ নয়ন ইসলাম, সাজিদ ইসলাম।

বসতঘরে আগুনে

ম সাপাহার (নওগাঁ)প্রতিনিধি

নওগাঁর সাপাহার উপজেলার বাখরপুর মহিষডাঙ্গা গ্রামে বৈদু্যতিক শর্টসার্কিট থেকে আগুন লেগে এক দরিদ্র পরিবারের সর্বস্ব পুড়ে ভস্মিভূত হয়ে গেছে। বৃহস্পতিবার দিবাগত রাতে ঘরের মধ্য থেকে শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটে। রাতেই সংবাদ পেয়ে সাপাহার থানার ওসি পলাশ দেব নাথ স্থানীয় ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের ইউনিট দ্রম্নত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে ততক্ষণে দরিদ্র ওই পরিবারের সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়। আগুনে ক্ষতিগ্রস্ত উপজেলা প্রকৌশল অফিসের আর এম পি প্রজেক্ট-এর অফিস পিয়ন জাকিয়া সুলতানা।

দিবস পালিত

ম রংপুর প্রতিনিধি

রংপুরে আন্তর্জাতিক নদীকৃত্য দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার সকালে বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) আয়োজনে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন তিস্তা নদীরক্ষা আন্দোলনের সভাপতি ফরিদুল ইসলাম ফরিদ। সভাপতিত্ব করেন বাপা জেলা শাখার আহ্বায়ক অ্যাডভোকেট শামীমা আক্তার শিরিন, সঞ্চালনায় সদস্য-সচিব সিদুস সুলতান বাবলু। এ সময় বক্তব্য রাখেন বাপা জেলা যুগ্ম-আহ্বায়ক হাসনিন আক্তার এ্যানি, যুগ্ম-আহ্বায়ক সারোয়ার জামিল খন্দকার।

শিশু দিবস উদ্‌যাপন

ম টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

'ফুলকি'র আয়োজনে এবং সেভ দ্যা চিলড্রেনের সহযোগিতায় ও এইচ এন্ড এম ফাউন্ডেশনের অর্থায়নে শিশু দিবস উদ্‌যাপন করা হচ্ছে। বৃহস্পতিবার টঙ্গীর বিভিন্ন এলাকায় ও সাভার তেতুলঝোড়া, ধামসোনা, ইয়ারপুর, এবং গাজীপুরে ৬ নম্বর ওয়ার্ড, ৮ নম্বর ওয়ার্ড, ৯ নম্বর ওয়ার্ড এ ফুলকির ছয়টি ডে-কেয়ার সেন্টারে মাসব্যাপী আলোকিত এ আয়োজনে ফুলকির ডে-কেয়ারে থাকা শিশুগণসহ তাদের মায়েরাও অংশগ্রহণ করছেন।

ইফতার মাহফিল

ম মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি

নরসিংদীর মনোহরদীতে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলার চালাকচর ইউনিয়নের হাবিজপুর তামাককান্দা ঈদগাহ্‌ মাঠে উপজেলা বিএনপি, পৌর বিএনপি ও অঙ্গসংগঠনের আয়োজনে উপজেলা বিএনপির সদস্য-সচিব আমিনুর রহমান সরকার দোলনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সরদার সাখাওয়াত বকুল।

এ সময় উপস্থিত ছিলেন পৌর বিএনপির আহ্বায়ক বদরুল ইসলাম মোলস্না বাবুল, সদস্য-সচিব অ্যাভোকেট আ. হান্নান।

আলোচনা সভা

ম ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ভালুকায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফেরাত এবং সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় ইফতার মাহফিল দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের সিডস্টোর বাজারে হাজি শহিদুল ইসলাম মার্কেটের সামনে অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামের সভাপতিত্বে ও নাজমুল আলম সোহাগ মাস্টারের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক আলহাজ্ব মুহাম্মদ মোর্শেদ আলম, বিশেষ অতিথি ছিলেন উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক সালাহ্‌ উদ্দিন আহম্মেদ, খালেদুজ্জামান তালুকদার হুমায়ুন।

ফুড প্যাক প্রদান

ম বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

অস্ট্রেলিয়া ভিত্তিক বাংলাদেশী প্রবাসীদের সংগঠন 'অজ-বাংলা ক্রিয়েটিভ ওমেন' (অটঝ-ইঅঘএখঅ ঈজঊঅঞওঠঊ ডঙগঊঘ) দেশব্যাপী মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। সংগঠনটি এবার বরিশালের বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা হাইস্কুল ও কলেজ'র ১২৫টি পরিবারের মাঝে রমাদান ফুড প্যাক-২০২৪ বিতরণ করে প্রশংসা কুড়িয়েছে। শুক্রবার চাঁদপাশা হাইস্কুল ও কলেজ'র হলরুমে প্রধান অত্র বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি ইঞ্জিনিয়ার মো. ইকবাল হোসেন তাপস। শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোসা. তাহমিনা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা বিনতে ওহাব। এ সময় আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সদস্য মো. নজরুল ইসলাম বাবলু, মো. রহিমা আক্তার, মাদ্রাসার প্রধান শিক্ষক এবিএম শামসুদ্দিন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে