শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
রাজশাহীতে কোকেনসহ আটক ৩ রংপুরে মোবাইলের আইএমইআই পরিবর্তন চক্রের দু'জন গ্রেপ্তার

মাদক কারবারিসহ ৬ জেলায় গ্রেপ্তার ১৫

স্বদেশ ডেস্ক
  ২৯ মার্চ ২০২৪, ০০:০০

রাজশাহীর বাঘায় ২০ লাখ টাকার কোকেনসহ তিনজনকে আটক করা হয়েছে। এদিকে রংপুরে চোরাই মোবাইলের আইএমইআই পরিবর্তন চক্রের মূল হোতাসহ দু'জনকে আটক করেছের্ যাব। এছাড়াও মাদক কারবারিসহ ছয় জেলায় আরও ১৫ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি জানান, রাজশাহীর বাঘায় ২০ লাখ টাকার কোকেনসহ তিন মাদক কারবারিকে আটক করেছে পুলিশ। বুধবার বিকালে ঈশ্বরদী বাজারের একটি সুপারশপের ভেতর থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন নাটোরের লালপুর উপজেলার অর্জনপুরের কুজিপুকুর এলাকার আরিফুল ইসলাম (৩৮), হাফিজুর রহমান (৩৭) ও আরিফ হোসেন (৩৬)। এদের মধ্যে আরিফুল ইসলাম ও আরিফ হোসেন রাজশাহীর বাঘা উপজেলার সমবায় সমিতির অফিস সহকারী হিসেবে কর্মরত রয়েছেন।

ঈশ্বরদী থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম জানান, মাদক কারবারিদের বিষয়ে কোনো ছাড় হবে না। কোকেনসহ আটক তিন কারবারিকে পাবনা আদালতে প্রেরণ করা হয়েছে।

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার গুনাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপজেলা জামায়াতের যুব ও সমাজ কল্যাণ সম্পাদক নূর মোহাম্মাদ আবু তাহের (৩৮) এবং তার দু'জন সহযোগীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতে গুনাহার ইউনিয়নের সাহেববাড়ি চত্বর থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার অন্য দু'জন হলেন দুপচাঁচিয়া পৌর এলাকার জয়পুর উত্তরপাড়ার সবুজ খানের ছেলে রাহিম খান (২০) ও গুনাহার ইউনিয়নের পাঁচোষা গ্রামের আজিজার রহমানের ছেলে রমজান আলী (৩৭)।

ওসি সনাতন চন্দ্র সরকার জামায়াত নেতা ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মাদ আবু তাহেরসহ তিনজনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

রংপুর প্রতিনিধি জানান, রংপুরে ইলেকট্রনিক্স ডিভাইসের মাধ্যমে আইএমইআই পরিবর্তন চক্রের মূল হোতাসহ দু'জনকে গ্রেপ্তার করেছের্ যাব। বৃহস্পতিবার রংপুরর্ যাব-১৩ অধিনায়কের পক্ষে উপ-পরিচালক (মিডিয়া) স্কোয়াড্রন লীডার মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

আটকরা হলেন শাহাদত হোসাইন শুভ (২৭) ও সুলতান মাহমুদ (৩২)। এ সময় পাঁচটি ডিভাইস, ২২টি চোরাই মোবাইল, একটি ল্যাপটপ, পাঁচটি হার্ডডিক্স এবং অন্যান্য সরঞ্জামাদি জব্দ করা হয়।

বরিশাল অফিস জানায়, বরিশালের উজিরপুরের এক ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে ১৪ বছর পর গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতে ঢাকার গাজীপুর জেলার কালিয়াকৈর থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার এনায়েত রাঢ়ী উজিরপুর থানাধীন হারতা ইউনিয়নের কালবিলা গ্রামের শাহজাহান রাঢ়ীর ছেলে।

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের বীরগঞ্জে বিপুল পরিমাণ জুয়া খেলার সরঞ্জামসহ দুই নারীকে আটক করেছে পুলিশ। বুধবার রাতে উপজেলার নিজপাড়া ইউনিয়নের প্রেমবাজার এলাকার ইউপি সদস্য আব্দুর রাজ্জাকের বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে রাজ্জাক পালিয়ে গেলেও তার দুই স্ত্রী জাহানারা বেগম (৪০) ও পারভিন বেগমকে (৩০) আটক করে পুলিশ।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে এলাহী দু'জনকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল জানান, টাঙ্গাইল শহরের রাবনা বাইপাসে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ চার মাদক ব্যবসায়ীকে আটক করেছের্ যাব-১৪। বৃহস্পতিবার দুপুরে এক বিজ্ঞপ্তিতের্ যাব-১৪ বিষয়টি নিশ্চিত করেছে।

আটকরা হলেন লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার সেবকদাস গ্রামের দুলু মিয়া (৪০), একই এলাকার মাইক্রোবাস চালক রিপন ইসলাম (২২), মিনাজুল ইসলাম (২১) এবং একই উপজেলার সেবকদাস নিথক গ্রামের রহিম বাদশা (২৭)।

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার আদমদীঘিতে স্বামী-স্ত্রীকে মারধরে জখম, শ্লীলতহানি ও সোনার চেইন ছিনতাই মামলার এজাহারভুক্ত আরও দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতে উপজেলার চাঁপাপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন উপজেলার সিংগাহার গ্রামের হোসেন আলী প্রামাণিরে ছেলে হারুনুর রশিদ (৩২) ও আব্দুল হাকিমের ছেলে রাকিব হোসেন (২১)।

এই প্রতিনিধি আরও জানান, আদমদীঘিতে ২৪ পিস ট্যাপেন্টাডর ট্যাবলেট ও নারীসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তাররা হলেন নওগাঁ সদরের সুলতানপুর এলাকার নবীর সরদারের ছেলে এবং আদমদীঘি সদরের ডহরপুর গ্রামের মৃত কাশেমের স্ত্রী রেহেনা বেওয়া (৪০)। বুধবার সন্ধ্যায় রেহেনার বসতবাড়ির সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের খানসামায় ২২ বছর ধরে পলাতক ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত তসলিম উদ্দিন (৫২) নামে এক পলাতক আসামিকে গ্রেপ্তার করেছের্ যাব। বুধবার নারায়ণগঞ্জের গাউসিয়া মার্কেটসংলগ্ন ফলপট্টি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার তসলিম উদ্দিন খানসামা উপজেলার ৬নং গোয়ালডিহি ইউনিয়নের দুবলিয়ার আমিজ উদ্দিনের ছেলে।

খানসামা থানার ওসি মোজাহারুল ইসলাম বলেন, ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি তসলিম ২২ বছর পলাতক ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে