শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

মানুষের জন্য কাজ করলে সেটাই মানুষ মনে রাখবে :চিফ হুইপ

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি
  ০৮ এপ্রিল ২০২৪, ০০:০০
মাদারীপুরের শিবচরে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী -যাযাদি

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেছেন, 'আমরা যদি মানুষের জন্য কাজ করতে পারি সেটাই মানুষ মনে রাখবে। এটাই আমাদের আদর্শ, এটাই আমাদের পরিকল্পনা। অহংকার, টাকার গরম বেশিদিন থাকে না। ক্ষমতার গরমও বেশিদিন থাকে না।'

গত শনিবার সকালে শিবচর উপজেলার ইলিয়াস আহমেদ চৌধুরী অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আয়োজনে আত্মকর্মস্থান সৃষ্টির লক্ষ্যে নারীদের মধ্যে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চিফ হুইপ এসব কথা বলেন।

এ সময় জিওবি অর্থায়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের বাস্তবায়নে 'হার পাওয়ার প্রকল্পের প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন' শীর্ষক প্রকল্পের আওতায় উপজেলার ২৫ জন প্রশিক্ষণার্থী নারীর মাঝে ল্যাপটপ বিতরণ করা হয়।

এ সময় চিফ হুইপ বলেন, প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন অনেক আগেই দেখেছিলেন। কিন্তু ২০০৮-এর পরে এটা দৃশ্যমান হয়েছে। আওয়ামী লীগ সরকার ১৯৯৬-তে যখন ক্ষমতায় এসেছিল তখন ডিজিটাল এক্সচেঞ্জ বসানো হয়েছিল ১৯ জেলায়। তার মধ্যে মাদারীপুরও ছিল এবং ১০০ উপজেলার ভেতরে প্রথম উপজেলা হিসেবে ডিজিটাল এক্সচেঞ্জ স্থাপন করা হয় শিবচরে। সে সময় থেকেই শিবচরকে একটি স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তোলার জন্য কাজ করা হচ্ছে। এখন ঘরে ঘরে ইন্টারনেট, হাতে হাতে দামি মোবাইল ফোন, যা শুধু সম্ভব হয়েছে একমাত্র শেখ হাসিনা সরকারের জন্য।

চিফ হুইপ বলেন, শেখ হাসিনা ছেলেমেয়েদের হাতে দিচ্ছে কম্পিউটার। এটা যে কত বড় পরিবর্তন, যা কেউ আনতে পারেনি। তাই এই ল্যাপটপ নিয়ে বাসায় গিয়ে ফেসবুক, ইউটিউব দেখলে চলবে না। আপনারা যে যেই ক্যাটাগরিতে প্রশিক্ষণ নিয়েছেন তাকে সেই বিষয়ে অভিজ্ঞ হতে হবে এবং আপনার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দেশকে আরও সামনে এগিয়ে নিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ. লতিফ মোলস্না, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুলস্নাহ আল মামুন, শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত গোলদার, উপজেলা ভাইস চেয়ারম্যান বিএম আতাউর রহমান আতাহার, উপজেলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তারসহ অন্যরা উপস্থিত ছিলেন।

পরে চিফ হুইপ চৌধুরী ফাতেমা বেগম অডিটোরিয়ামে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগদান করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে