শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ঈদের ছুটিতে বাড়ি ফেরার পথে গার্মেন্টকর্মীর মৃতু্য

এছাড়া দুই জেলায় ২ জন নিহত
স্বদেশ ডেস্ক
  ০৮ এপ্রিল ২০২৪, ০০:০০
ঈদের ছুটিতে বাড়ি ফেরার পথে গার্মেন্টকর্মীর মৃতু্য

নাটোরের নলডাঙ্গায় মাইক্রোবাসের সাথে ব্যাটারিচালিত ভ্যানের মুখোমুখি ধাক্কায় গার্মেন্টস কর্মীর মৃতু্য হয়েছে। এছাড়া খুলনার ডুমুরিয়া ও নারায়ণগঞ্জের রূপগঞ্জে সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

নলডাঙ্গা (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের নলডাঙ্গায় মাইক্রোবাসের সাথে ব্যাটারিচালিত ভ্যানের মুখোমুখি ধাক্কায় জিয়াউর রহমান নামের গার্মেন্টস কর্মীর মৃতু্য হয়েছে। শনিবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার নাটোর-আত্রাই-নওগাঁ আঞ্চলিক মহাসড়কের পশ্চিম সোনাপাতিল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত জিয়াউর রহমান (৫২) উপজেলার হলুদঘর পশ্চিমপাড়ার রহমতউলস্নার ছেলে ও রাজধানীর একটি গার্মেন্টসে কর্মরত ছিল।

নলডাঙ্গা থানা পুলিশ, স্থানীয় এলাকাবাসী ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, উপজেলার হলুদঘর গ্রামের জিয়াউর রহমান শনিবার সকালে ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর ট্রেন থেকে নেমে ব্যাটারিচালিত ভ্যানযোগে নলডাঙ্গার হলুদঘর গ্রামের বাড়িতে ফিরছিল। পথে নাটোর-আত্রাই-নওগাঁ আঞ্চলিক মহাসড়কের সোনাপাতিল এলাকায় পৌঁছলে বিপরীত থেকে আসা একটি মাইক্রোবাসের সাথে ব্যাটারিচালিত মুখোমুখি ধাক্কা লেগে ঘটনাস্থলে মারা যান জিয়াউর রহমান। এতে গুরুতর আহত হয়েছে ভ্যানচালক জামিল। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনোরুজ্জামান বলেন, ঈদের ছুটিতে বাড়ি ফেরার পথে সোনাপাতিল এলাকায় পৌঁছলে একটি মাইক্রোবাস ভ্যানটিকে চাপা দেয়। এতেই ঘটনাস্থলেই মারা যান জিয়াউর রহমান। এ ঘটনায় খবর পেয়ে ঘটনাস্থল থেকে মাইক্রোবাসকে জব্দ করে থানায় নিয়ে আসা হয়। মাইক্রোবাসের হেলপারকে আটক করা হয়।

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি জানান, খুলনার ডুমুরিয়ায় সড়ক দুর্ঘটনায় এক মাদ্রাসা ছাত্রের মৃতু্য হয়েছে। রোববার বেলা ১১টার দিকে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের আঠারো মাইল বটতলা নামকস্থানে এ ঘটনা ঘটে। নিহত ছাত্র তাজিমুল ইসলাম (৯) চুকনগর বাইতুন নূর জামে মসজিদের ইমাম আব্দুস সাত্তার হুজুরের ছেলে। তার বাড়ি ডুমুরিয়া উপজেলার চুকনগর সদরের পশ্চিমপাড়া এলাকায়। হাইওয়ে পুলিশ পরিদর্শক হামিদ উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। জানা যায়, ঘটনার সময় তাজিমুল বাইসাইকেলযোগে আঠারো মাইল বাজারের দিকে যাচ্ছিল। পথিমধ্যে পেছন দিকে দিয়ে আসা একটি ট্রাকের ধাক্কায় সে রাস্তায় ছিটকে পড়ে। এ সময় স্থানীয় লোকজন ছুটে এসে তাকে উদ্ধারপূর্বক খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাজিমকে মৃত বলে ঘোষণা করেন। তাজিম মঠবাড়িয়া মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতা ইউনিয়নের মিঠাব এলাকায় রূপসী-কাঞ্চন বাইপাস সড়কে এনডিই'র রেডিমিক্স গাড়ির চাকায় পিষ্ট হয়ে অনন্ত পেপার মিলের আবুল কালাম (৪৫) নামক সিকিউরিটি গার্ড নিহত হয়েছেন। রোববার ভোরে এ দুর্ঘটনা ঘটে। নিহত আবুল কালাম বরিশালের গৌরনদী এলাকার বাসিন্দা। প্রত্যক্ষদর্শীরা জানান, রেডিমিক্সের গাড়িটি রূপসী হতে আতলাশপুর এলাকায় অবস্থিত এনডিই রেডিমিক্স কারখানায় যাওয়ার পথে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশেই অনন্ত পেপার মিলে ডিউটিরত থাকাবস্থায় আবুল কালামকে চাপা দেয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ওসি দিপক চন্দ্র সাহা বলেন, এ ঘটনায় ঘাতক রেডিমিক্সের গাড়ি ও চালককে আটক করা হয়েছে। মরদেহ উদ্ধার করে নারায়ণগঞ্জ মর্গে পাঠানো হয়েছে। মামলার প্রক্রিয়া চলমান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে